Raju Srivastava: হাসপাতালে শেষ ৪১ দিন কেমন কেটেছে রাজুর? নীরবতা ভাঙলেন মেয়ে অন্তরা শ্রীবাস্তব

Raju Srivastava: কমেডি দুনিয়ায় পরিচিত নাম রাজু। তাঁর ভক্তসংখ্যাও অগুণতি। ‘বিগবস’ থেকে শুরু করে ‘কপিল শর্মা’র শো– এ সবেই নিজের অবদান রেখেছেন রাজু।

Raju Srivastava: হাসপাতালে শেষ ৪১ দিন কেমন কেটেছে রাজুর? নীরবতা ভাঙলেন মেয়ে অন্তরা শ্রীবাস্তব
রাজু ও তাঁর মেয়ে।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 24, 2022 | 8:29 PM

প্রয়াত হয়েছেন কমেডিয়ান রাজু শ্রীবাস্তব। গত বুধবার দিল্লির এক বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। গত মাসে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রায় ৪১ দিন হাসপাতালে মৃত্যুর সঙ্গে কার্যত পাঞ্জা লড়ার পর চলে গিয়েছেন তিনি। এই ক’টা দিন কেমন কেটেছে তাঁর? টাইমস অব ইণ্ডিয়ার কাছে মুখ খুললেন মেয়ে অন্তরা। অন্তরা জানিয়েছেন, হাসপাতালে নাকি ওই ৪১ দিন কোনও কথা বলেননি রাজু। বরং বলা ভাল বলার মতো অবস্থাতেও ছিলেন না। চিকিৎসকেরা প্রাণপন চেষ্টা চালিয়ে গেলেও লাভ হয়নি কিছুই। চলে যান তিনি।

মেয়ে যোগ করেন, “মায়ের সঙ্গে আপাতত মুম্বই যাচ্ছি আমি। একদম ভাল নেই মা। আমাদের জন্য এ এক কঠিন সময়”। তিনি আরও যোগ করেন, মুম্বইয়ে স্মরণসভা শেষ করে দিল্লিতে ফিরে যাবেন তাঁরা। এরপর যাবেন কানপুরেও। সেখানে রাজুর আদিবাড়ি। ওখানে গিয়েও পূজাপাঠ করতে হবে তাঁদের। রাজুর স্ত্রী যে ভাল নেই তা দেখতে পাওয়া গিয়েছিল দিন দুয়েক আগেই, রাজুর শেষকৃত্যে। যমুনা নদীর তীরে নিগমবোধ ঘাটে যখন নশ্বর হয়ে যাচ্ছিল রাজুর দেহ প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, স্বামীর মরদেহকে জড়িয়ে ধরেই হাউহাউ করে কাঁদতে থাকেন শিখা। তাঁকে থামানো যাচ্ছিল না কিছুতেই। ছেলেও সামলাতে পারেননি নিজেকে। বাবা যে ফিরবেন আবার– এ আশা যে তিনিও করেছিলেন।

কমেডি দুনিয়ায় পরিচিত নাম রাজু। তাঁর ভক্তসংখ্যাও অগুণতি। ‘বিগবস’ থেকে শুরু করে ‘কপিল শর্মা’র শো– এ সবেই নিজের অবদান রেখেছেন রাজু। সম্প্রতি ‘ইন্ডিয়া’জ লাফটার চ্যাম্পিয়ন’-এও বিশেষ অতিথি হিসেবে দেখা গিয়েছিল তাঁকে। বেশ কিছু বলিউড ছবিতেও অভিনয় করেছেন তিনি। এদের মধ্যে রয়েছে ‘ম্যায়নে প্যায়ার কিয়া’ , ‘বাজিগর’-এর মতো সুপারহিট ছবিতে দেখা গিয়েছিল তাঁকে।