সোমবার ভার্চুয়াল মাধ্যমে প্রার্থনা সভা; সিদ্ধার্থের মায়ের সেটাই ইচ্ছে

Sidharth Shukla Demise: সিদ্ধার্থের পরিবার ব্রহ্মকুমারীর ভক্ত। সমস্ত আচার অনুষ্ঠান ব্রহ্মকুমারীর মতেই পালন করা হয়েছে। 

সোমবার ভার্চুয়াল মাধ্যমে প্রার্থনা সভা; সিদ্ধার্থের মায়ের সেটাই ইচ্ছে
সিদ্ধার্থ শুক্লা।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 06, 2021 | 12:49 PM

২ সেপ্টেম্বর নিজের একমাত্র পুত্রকে হারিয়েছেন সিদ্ধার্থের মা। পরিবারে তাঁর নিকট আত্মীয় বলতে রয়েছেন দুই বোন। আর রয়েছেন ইন্ডাস্ট্রির কিছু বন্ধু ও বান্ধবী শেহনাজ গিল। তাঁদের সকলের ভার্চুয়াল উপস্থিতিতে একটি ভার্চুয়াল স্মরণ সভা হবে সিদ্ধার্থের উদ্দেশে, সোমবার বিকেল ৫টায়। সিদ্ধার্থের মা ও বোনদের ইচ্ছেতেই এই স্মরণসভার আয়োজন করা হয়েছে।

করোনাকালে সমাগম এড়িয়েই চলছে মানুষ। অনেকের দুটি ভ্যাকসিন নেওয়া হয়ে গিয়েছে ঠিকই। কিন্তু কিছু ক্ষেত্রে সাবধানতা বজায় রাখাই বাঞ্ছনীয়। এই ধরনের স্মরণ সভায় সামাজিক দূরত্ব বজায় থাকে না। তাই সিদ্ধার্থের পরিবারের সকলে এই সিদ্ধান্ত নিয়েছেন। তাঁর প্রতি ভালবাসা, শ্রদ্ধা জানাতে সামনাসামনি নয়, ভার্চুয়াল মাধ্যমকেই বেছে নিয়েছেন তাঁরা।

খবরটি জানিয়েছেন অভিনেতা করণবীর বোহরা। বলেছেন, “চলুন আমরা সকলে বিকেল ৫টায় প্রিয় বন্ধু সিদ্ধার্থের জন্য প্রার্থনা করি।” অনেকেই হয়তো জেনে গিয়েছেন, সিদ্ধার্থের পরিবার ব্রহ্মকুমারীর ভক্ত। সমস্ত আচার অনুষ্ঠান ব্রহ্মকুমারীর মতেই পালন করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে হৃদরোগে আক্রান্ত সিদ্ধার্থকে মুম্বইয়ের কুপার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু পথেই মারা যান তিনি। মৃত্যুকালে সিদ্ধার্থর বয়স হয়েছিল ৪০ বছর। মাত্র ৪০ বছর বয়সে সিদ্ধার্থর আকস্মিক প্রয়াণ মেনে নিতে পারছেন না কেউই। অনুরাগীদের কাছে এ এক বড় ধাক্কা।

‘বিগ বস ১৩’-র বিজেতা হওয়ার আগে থেকেই ইন্ডাস্ট্রিতে সিদ্ধার্থর পরিচিতি ছিল। ওই রিয়ালিটি শোয়ে জয়লাভের পর তিনি আরও জনপ্রিয় হন। ‘হাম্পটি শর্মা কি দুলহানিয়া’-র মতো ছবিতে অভিনয় করেছেন তিনি। একতা কাপুরের শো ‘ব্রোকেন বাট বিউটিপুল ৩’- সিদ্ধার্থর শেষ কাজ। ওই শোয়ে সিদ্ধার্থর চরিত্রের নাম ছিল অগস্ত্য।

১৯৮০-র ১২ ডিসেম্বর মুম্বইতে জন্ম হয় সিদ্ধার্থর। বাবা অশোক শুক্লা, মা রীতা শুক্লা। মূলত এলাহাবাদের মানুষ তাঁরা। সেন্ট জেভিয়ার্সের প্রাক্তন ছাত্রের অভিনয়ের প্রতি ঝোঁক ছিলই। পরবর্তী কালে রচনা সংসদ স্কুল থেকে ইন্টিরিয়র ডিজাইনিংয়ের ওপর স্নাতক ডিগ্রি লাভ করেন তিনি। প্রথাগত পড়াশোনার বাইরে অন্য কিছু করার প্রতি তাঁর আগ্রহ ছিল।

‘বালিকা বধূ’, ‘দিল সে দিল তক’-এর মতো টেলিভিশন ধারাবাহিকে সিদ্ধার্থর অভিনয় পছন্দ করেছিলেন দর্শক। ‘বিগ বস’ ছাড়াও ‘ঝলক দিখলা যা ৬’, ‘ফিয়ার ফ্যাক্টর’, ‘খতড়ো কে খিলাড়ি’র মতো শোতেও অংশ নিয়েছিলেন তিনি। শোনা যায় শেহনাজ গিলের সঙ্গে তাঁর প্রেমের সম্পর্ক ছিল।

আরও পড়ুন: ‘বিগ বস ওটিটি’র বাড়িতে সিদ্ধার্থকে স্মরণ; চোখে জল করণের

আরও পড়ুনSaira Banu: হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন সায়রা বানু