‘কিউ কি সাস ভি কভি বহু থি’-র ২১ বছর, আবেগে ভাসলেন স্মৃতি

Smriti Irani: শোভা কাপুর এবং একতা কাপুর প্রযোজিত ‘কিউ কি সাস ভি কভি বহু থি’ ২০২০-র ৩ জুলাই প্রথম টেলিকাস্ট হয়। আট বছর ধরে ১৮০০ এপিসোডের ওই ধারাবাহিক চলেছিল।

‘কিউ কি সাস ভি কভি বহু থি’-র ২১ বছর, আবেগে ভাসলেন স্মৃতি
‘কিউ কি সাস ভি কভি বহু থি’র তুলসীর চরিত্রে স্মৃতি (বাঁদিকে), অভিনেত্রী তথা মন্ত্রী এখন যেমন (ডানদিকে)।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 05, 2021 | 6:52 PM

‘কিউ কি সাস ভি কভি বহু থি’। এক সময় এটাই ছিল তাঁর অন্যতম পরিচয়। তিনি অর্থাৎ স্মৃতি ইরানি। অভিনয় ছিল কেরিয়ার। কিন্তু এখন পুরোদস্তুর রাজনীতিবিদ তিনি। কেন্দ্রীয় মন্ত্রীও বটে। ঠিক ২১ বছর আগে ওই ধারাবাহিকের মাধ্যমেই দর্শকের ঘরে ঘরে পরিচিত হয়ে উঠেছিলেন স্মৃতি। ২১ বছর পর স্মৃতিচারণায় একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন।

শোভা কাপুর এবং একতা কাপুর প্রযোজিত ‘কিউ কি সাস ভি কভি বহু থি’ ২০২০-র ৩ জুলাই প্রথম টেলিকাস্ট হয়। আট বছর ধরে ১৮০০ এপিসোডের ওই ধারাবাহিক চলেছিল। স্মৃতির চরিত্রের নাম ছিল তুলসী ভিরানি। চিত্রনাট্য অনুযায়ী তুলসী যেন ছিলেন আদর্শ বৌমা। একজন আদর্শ বৌমার কী কী গুণ থাকা উচিত, তা যেন তুলসীকে দেখেই আরও একবার ঝালিয়ে নিয়েছিলেন দর্শক। বৃহৎ পরিবারকে কীভাবে ধরে রাখতে হয়, তা তুলসী চরিত্রটি করে দেখিয়েছিল। স্মৃতির অভিনয় গুণে যা জীবন্ত হয়ে উঠেছিল।

View this post on Instagram

A post shared by Smriti Irani (@smritiiraniofficial)

স্মৃতি প্রকাশ্যে স্বীকার করেছেন, ওই ধারাবাহিক তাঁর জীবন বদলে দিয়েছিল। হিন্দি টেলিভিশনের ইতিহাসে ‘কিউ কি সাস ভি কভি বহু থি’ নিঃসন্দেহে একটি মাইলফলক। স্মৃতির কেরিয়ারেরও অন্যতম বাঁক বলা যেতে পারে।

View this post on Instagram

A post shared by Erk❤️rek (@ektarkapoor)

স্মৃতি লিখেছেন, “আমরা কথা দিয়েছিলাম, আবার ফিরব। সেটা রাখতে পারিনি। ২১ বছর আগে যে যাত্রা শুরু হয়েছিল, তা আমার জীবন বদলে দিয়েছিল। কাউকে আনন্দ দিয়েছিল। কাউকে বিব্রত করেছিল। কিন্তু যাঁরা দেখেছিলেন, তাঁদের সকলের উপর প্রভাব ফেলেছিল। আমরা সেই প্রভাব ফেলার কাজ করেছিলাম। এই স্মৃতিগুলোর জন্য অনেক ধন্যবাদ।

আরও পড়ুন, ‘মা বলেছিল, জন্মের পরই তোর মৃত্যু হল না কেন?’ বিস্ফোরক রাখি সাওন্ত