সুদীপের চরম যৌন হেনস্থা! সাংঘাতিক অভিজ্ঞতার কথা জানালেন জনপ্রিয় অভিনেতা

Sudip Mukherjee Secrets: জানলে চমকে যাবেন, অভিনেতা সুদীপ মুখোপাধ্যায় ছোটবেলায় সাংঘাতিক যৌন-নির্যাতনের শিকার হয়েছেন। তাঁকে নানাভাবে মলেস্ট করে তাঁরই এক আত্মীয়। বিষয়টি নিয়ে জীবনে প্রথমবার TV9 বাংলার কাছে মুখ খুলেছেন অভিনেতা। জানিয়েছেন শিউরে ওঠার মতো কিছু ঘটনার কথা। দিয়েছেন কিছু সচেতনতার বার্তাও।

সুদীপের চরম যৌন হেনস্থা! সাংঘাতিক অভিজ্ঞতার কথা জানালেন জনপ্রিয় অভিনেতা
সুদীপ মুখোপাধ্যায়।
Follow Us:
| Updated on: Apr 27, 2024 | 6:13 PM

ছোটবেলায় যৌনহেনস্থার শিকার হয়েছিলেন অভিনেত্রী-পরিচালক চূর্ণী গঙ্গোপাধ্যায়। ৬ বছর আগে তিনি জানিয়েছিলেন, কোনও এক নিকট আত্মীয় তাঁকে যৌন-নির্যাতন করেছিলেন নাবালিকা বয়সেই। সবটা চূর্ণী জানিয়েছিলেন সোশ্যাল মিডিয়ায়। সেই পোস্টের কথা তারকা ফেসবুকে ফের উল্লেখ করেছেন শুক্রবার (২৬ এপ্রিল, ২০২৪)। লিখেছেন অভিনেত্রী দামিনী বেণী বসুর কথাও। থিয়েটারে নারীদের সুরক্ষা সম্পর্কে কিছু সচেতনতার কথা দামিনী লিখেছিলেন সোশ্যাল মিডিয়ার পাতায়। তাঁর এই পদক্ষেপকে কুর্নিশ জানিয়েছেন চূর্ণী। দামিনী অভিনেতা সুদীপ মুখোপাধ্য়ায়ের প্রাক্তন স্ত্রী। তাঁদের বিয়ে ভেঙে গিয়েছে ঠিক, কিন্তু দামিনীকে আজও খুবই সম্মান করেন সুদীপ। ঘটনাচক্রে সুদীপ ‘বধুয়াঁ’ সিরিয়ালে এমন এক চরিত্রে অভিনয় করছেন, যে ভয়ানক খারাপ চরিত্রের মানুষ। চরিত্রটির নাম রন। সে একজন মলেস্টর। ধারাবাহিকের নায়িকাকে ছোট থেকেই চকোলেটের লোভ দেখিয়ে দিনের পর-দিন শারীরিকভাবে নির্যাতন করেছে। জানলে চমকে যাবেন, সুদীপ নিজেই ছোটবেলায় সাংঘাতিক যৌন-নির্যাতনের শিকার। তাঁকে নানাভাবে মলেস্ট করে তাঁরই এক আত্মীয়। বিষয়টি নিয়ে জীবনে প্রথমবার TV9 বাংলার কাছে মুখ খুলেছেন অভিনেতা। জানিয়েছেন শিউরে ওঠার মতো কিছু ঘটনার কথা।

কত কী না হয় মানুষের জীবনে! ঠোঁটের কোণে হাসি রেখে কত মানুষই না চেপে রাখেন জীবনের কিছু কালো অধ্যায়কে। সুদীপের বিষয়টাও ঠিক তেমনই। পর্দায় যতই শয়তান মলেস্টারের ভূমিকায় অভিনয় করেন না কেন, তাঁর নিজের জীবনের এই কালো চ্যাপ্টার কিছুতেই শান্তিতে থাকতে দেয় না অভিনেতাকে। আজও অন্ধকার ঘরে ডুকরে কেঁদে ওঠেন সুদীপ।

এই খবরটিও পড়ুন

ছোটবেলার যৌনহেনস্থা সম্পর্কে TV9 বাংলাকে যা বলেছেন অভিনেতা সুদীপ মুখোপাধ্যায়:

“সেই সময় আমার বয়স ছিল ৪-৫ বছর। আমারই কাছের এক আত্মীয় আমাকে মলেস্ট করেছিলেন ছোটবেলায়। আমাকে রীতি মতো মারাতেন তিনি। সেই ব্যক্তির নাম এখন আর আমি বলতে চাই না। কিন্তু তিনি আমাকে যা নয় তাই করে মলেস্ট করেছেন। আমাদের ছোটবেলায় যে ধরনের ক্যালেন্ডার পাওয়া যেত, তাতে স্টিলের পাত দেওয়া থাকত। সেই স্টিলের পাত দিয়ে আমাকে মারতেন। আমার প্যান্ট খুলে দিতেন সেই আত্মীয়। তারপর আমার গোপনাঙ্গে মারতেন। এই ঘটনাগুলো যখন ঘটত, আমার বাবা বাইরে থাকতেন, আমার মাও ব্যস্ত থাকতেন কাজে। আমি বাড়িতে থাকতাম একা এবং সেই সুযোগে তিনি আমাকে শারীরিকভাবে নির্যাতন করতেন। আমি কাউকে কিছু বলতে পারতাম না। আজ পর্যন্ত কাউকে বলতে পারিনি পুরোটা।”

এই ঘটনাগুলোর পরও সেই ব্যক্তি সুদীপদের বাড়িতে এসেছিলেন। পরিবারের সকলের সঙ্গে মেলামেশা করেছেন। সুদীপকেও বাধ্য করেছেন তাঁর সঙ্গে কথা বলতে। ফলে বাধ্য হয়েই সকলের সামনে সেই ব্যক্তির সঙ্গে ভাল ব্যবহার করতে হয়েছে সুদীপকে। অভিনেতা বলেছেন, “বাড়িতে সকলে যখন থাকত, তিনি আমার সঙ্গে কিছুই করতেন না। কিন্তু একা পেলেই…। অনেকে মনে করেন ছোট বাচ্চা মেয়েদের সঙ্গে এই শারীরিক নির্যাতন হয়, কিন্তু বাচ্চা ছেলেরাও যে এর শিকার, তাঁর জলন্ত উদাহরণ আমি নিজে…”।