Actor Jeet: ‘বহু রাত ঘুমোতে পারিনি…’, জীবনের ‘অন্ধকার সময়’ নিয়ে অকপট জিৎ

Actor Jeet: একের পর এক ছবি ফ্লপ, রীতিমতো 'খরচের খাতায়' রেখে দেওয়া হয় তাঁকে। আত্মবিশ্বাস ভেঙে গুঁড়িয়ে যায়। কাটাতে হয় বহু নিদ্রাহীন রাত। কী হয়েছিল জিতের সঙ্গে জানেন?

Actor Jeet: 'বহু রাত ঘুমোতে পারিনি...', জীবনের 'অন্ধকার সময়' নিয়ে অকপট জিৎ
জীবনের অন্ধকার সময় নিয়ে অকপট জিৎ
Follow Us:
| Edited By: | Updated on: Apr 08, 2023 | 5:22 PM

আর মাত্র কিছু দিন, ২১ এপ্রিল মুক্তি পাবে জিৎ অভিনীত ‘চেঙ্গিজ’। শুধু বাংলা নয়, হিন্দি ভাষাতেও ওই ছবি আসছে। জিতের ক্যারিশ্মা, ভিএফএক্স, অ্যাকশন সব মিলিয়ে ওই ছবি নিয়ে চর্চা জারি। কিন্তু বাংলা ছবির অন্যতম প্রধান নায়কের কেরিয়ারের শুরুটা মোটেও সুখের হয়নি। একের পর এক ছবি ফ্লপ, রীতিমতো খরচের খাতায় রেখে দেওয়া হয় তাঁকে। আত্মবিশ্বাস ভেঙে গুঁড়িয়ে যায়। কাটাতে হয় বহু নিদ্রাহীন রাত। কী হয়েছিল জিতের সঙ্গে জানেন? বাংলা ছবি দিয়ে কেরিয়ার শুরু করেন জিৎ মদনানি। তাঁর শুরুটা হয় তেলুগু ছবি দিয়েই। জিতের কথায়, ” কেরিয়ার শুরুতে বহু ব্যর্থতার সম্মুখীন হতে হয়েছে। এক টেলিভিশন শো থেকে আমাকে বাদ দিয়ে দেওয়া হয় কারণ আমি পারফর্ম করতে পারিনি। এরপর এক তেলুগু ছবিতে অভিনয় করি। কিন্তু সেই ছবিও চূড়ান্ত ব্যর্থ হয়।” জিতের কথায়, “নিজেকে নিয়ে সন্দেহ দানা বাঁধতে থাকে। শুধু মনে হতে থাকে আমি কি এই পেশার জন্য সঠিক ব্যক্তি? আমি কি অভিনয় চালিয়ে যাব নাকি ছেড়ে দেব? এমন একটা সময়ের মধ্যে দিয়ে গিয়েছি যে বহু নিদ্রাহীন রাত কাটিয়েছি। কিন্তু ভগবানের আশীর্বাদে এখন সব ঠিক আছে।”

২০০১ সালে জিৎ অভিনীত ওই তেলুগু ছবির নাম ছিল ‘চাঁদু’। ওই ইন্ডাস্ট্রিতে চূড়ান্ত ফ্লপ হওয়ার পর ২০০১ সালের অক্টোবরে আবার কলকাতায় আসেন তিনি। পরিচালক হরনাথ চক্রবর্তী তাঁকে স্টুডিয়োতে দেখা করার প্রস্তাব দেন। ‘সাথী’ ছবির মধ্যে দিয়েই বাংলা ইন্ডাস্ট্রিতে যাত্রা শুরু তাঁর। এই ছবিই তাঁর কেরিয়ারের মাইলস্টোন। তাঁর ও কোয়েলের জুটি আজও লোকের মুখে মুখে। বাংলা ছবির এই মুহূর্তে বাজার খারাপ। তবে চেঙ্গিজের ট্রেলার বের হওয়ার পর থেকেই অনেকেই বলছেন, তাক লাগিয়ে দিতে চলেছে ছবিটি। দক্ষিণী ছবির মতো মুম্বইয়ের বাজারে এই ছবি বাংলা ছবিকে নতুন জায়গায় পৌঁছে দিতে পারে কিনা, তা জানতেই মুখিয়ে সকলে।

জিতের এই ছবিতে তাঁর বিপরীতে অভিনয় করবেন নবাগতা সুস্মিতা চট্টোপাধ্যায়। এ ছাড়াও থাকছেন রোহিত রায় ও শতফ ফিগার। আগামী ২১ এপ্রিল মুক্তি পাবে এই ছবি। বক্স অফিসে কতটা সফল হয় এই ছবি? তা জানতেই মুখিয়ে সকলে।