Bhaswar Chatterjee: কাশ্মীরে পুজো কাটাচ্ছেন ভাস্বর, ভিডিয়ো শেয়ার করলেন সোশ্যাল মিডিয়ায়

Bhaswar Chatterjee: কাশ্মীরের এই ট্রিপে ভাস্বরের দুটো কাজ করতে। প্রথমত বিখ্যাত ভবানী মন্দিরে অষ্টমী পুজো দেওয়া। স্বয়ং স্বামীজি নাকি এই মন্দিরে গিয়েছিলেন।

Bhaswar Chatterjee: কাশ্মীরে পুজো কাটাচ্ছেন ভাস্বর, ভিডিয়ো শেয়ার করলেন সোশ্যাল মিডিয়ায়
ভাস্বর চট্টোপাধ্যায়।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 14, 2021 | 9:44 AM

চলতি বছরের পুজো একেবারে অন্য ভাবে কাটাচ্ছেন অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়। বাবাকে নিয়ে কাশ্মীরে গিয়েছেন তিনি। ক্ষীর ভবানী মন্দিরে অষ্টমীর পুজো দিলেন তিনি। সেখানকার ছবি এবং ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন অনুরাগীদের সঙ্গে।

ভাস্বর ভিডিয়োতে বলেন, ‘এই সেই জল, যা মাঝে মাঝে রং বদলায়। কখনও লাল, কখনও নীল। ক্ষীর ভবানী মন্দিরের একেবারে সামনে আমি। মাকে প্রণাম করব।’

কাশ্মীরের এই ট্রিপে ভাস্বরের দুটো কাজ করতে। প্রথমত বিখ্যাত ভবানী মন্দিরে অষ্টমী পুজো দেওয়া। স্বয়ং স্বামীজি নাকি এই মন্দিরে গিয়েছিলেন। কথিত আছে রাবণের প্রতিষ্ঠা করা মায়ের এই রূপ হনুমানজি শ্রীলঙ্কা থেকে এখানে নিয়ে এসেছিলেন মায়ের ইচ্ছেতেই।

Bhaswar-Chatterjee-post

ভাস্বরের শেয়ার করা সেই ছবি। ফেসবুক থেকে গৃহীত।

দ্বিতীয় কাজটাও খুব গুরুত্বপূর্ণ জানিয়েছিলেন ভাস্বর। তাঁর এক বন্ধু তাঁর কাকার বিয়েতে নেমন্তন্ন করেছেন অভিনেতাকে। সেখানে ভাস্বরকে কাশ্মীরি গান গাইতে হবে। বাঙালি হয়ে এমন সুযোগ খুব একটা আসে না। তাই না বলার কোনও জায়গা নেই বলে জানিয়েছিলেন তিনি। এ বিষয়ে তিনি TV9 বাংলাকে বলেন, “এই প্ল্যানটা হ্ঠাৎ করেই করলাম। আগে থেকে ভাবিনি। বন্ধু অনেকদিন ধরেই বলছিল, ‘কাকার বিয়েতে চলো। গান গাইবে’। আমাদের বাড়ির পুজোর ব্যাপারও আছে। তবুও ওই ভবানী মন্দিরের লোভটা সামলাতে পারলাম না। গত এপ্রিলেই গিয়েছিলাম কাশ্মীর। পুজোর প্ল্যান শুনে বাবা বললেন, ‘আবার কাশ্মীর যাবি তুই?’ তারপর সব শুনে বললেন, ‘আমিও তো দেখিনি, দেখে আসি চল…’।”

ভাস্বরের বাঁকুড়ার বাড়িতে দুর্গাপুজো হয়। প্রতি বছর সেখানেই যান তিনি। কিন্তু এই বছরের রুটিন একেবারে আলাদা। এ প্রসঙ্গে ভাস্বর বলেছিলেন, “বাঁকুড়ায় আগের বছর কোভিডের মধ্যেও গিয়েছিলাম। আমি আর বাবা। আমাদের অনেক বড় পরিবার। গতবার কোভিডের জন্যই অনেকে আসতে পারেননি। এ ভারও কোভিডের জন্যই বিশেষ কেউ আসতে পারবেন না হয়তো। বাবারা সাত ভাই বোন। বাবার দাদু এই পুজো শুরু করেছিলেন। আত্মীয়রা বেশিরভাগই কলকাতার বাইরে থাকেন। মুম্বই, দিল্লি, ফরিদাবাদ, ইউএস, অস্ট্রেলিয়ায় ছড়িয়ে রয়েছেন আমাদের সব আত্মীয়। যেমন সিনেমায় আমরা দেখি, পুজোর সময় বাড়ির সবাই এসে এক জায়গায় হচ্ছেন। আমাদের বাড়িতেও তাই হয়। গতবার তো জুম কলে আমি সকলকে অঞ্জলি দেখিয়েছিলাম। যারা আসতে পারেনি, নিজেদের জায়গায় বসে জুম মিটে অঞ্জলি দিয়েছিল।”

আরও পড়ুন, Archana Puran Singh: পরমিতকে বিয়ে করলেও প্রথমদিকে তা কেন লুকিয়ে রেখেছিলেন অর্চনা?