Raj Chakrabarty: রাজনীতি এবং পরিচালনার মাঝে কী ভাবে নিজের যত্ন নিচ্ছেন রাজ?

Raj Chakrabarty: রাজ ক্যাপশনে লিখেছেন, ‘কম খেয়ে, ওয়ার্কআউট করে এখন ফ্যাট বার্ন করার সময়।’ জিমে তিনি বহু বছর ধরেই নিয়মিত শরীরচর্চা করেন। সেই অভ্যেস বজায় রাখতে অনুরোধ করেন তাঁর অনুরাগীদেরও।

Raj Chakrabarty: রাজনীতি এবং পরিচালনার মাঝে কী ভাবে নিজের যত্ন নিচ্ছেন রাজ?
রাজ চক্রবর্তী। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2021 | 1:19 PM

একদিকে পরিচালনা এবং প্রযোজনা। অন্যদিকে রাজনীতি। দুটি ভিন্ন ধারার কাজ সমান তালে ব্যালান্স করে চলছেন রাজ চক্রবর্তী। তার মধ্যে নিজের যত্নও তো নিতে হবে। তাঁর কাজ ক্যামেরার সামনে নয় বটে। কিন্তু ১০০ শতাংশ ফিট থাকতে হবে। সেই লক্ষ্যে জিমে সময় কাটাচ্ছেন রাজ। শরীরচর্চার ছবি সোশ্যাল মিডিয়ায় অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন তিনি।

রাজ ক্যাপশনে লিখেছেন, ‘কম খেয়ে, ওয়ার্কআউট করে এখন ফ্যাট বার্ন করার সময়।’ জিমে তিনি বহু বছর ধরেই নিয়মিত শরীরচর্চা করেন। সেই অভ্যেস বজায় রাখতে অনুরোধ করেন তাঁর অনুরাগীদেরও। কারণ সুস্থ থাকতে হলে প্রতিদিনের শরীরচর্চা প্রয়োজন।

বহুদিন পরে মুক্তি পেতে চলেছে রাজের নতুন ছবি ‘ধর্মযুদ্ধ’। আগামী ২১ জানুয়ারি মুক্তি পাবে এই ছবি। এ প্রসঙ্গে TV9 বাংলাকে দেওয়া এক সাক্ষাৎকারে রাজ বলেন, “ধর্ম নিয়ে যুদ্ধ চলছে, আগামী বেশ কিছু বছর চলবেও। আর তাতে অসুবিধে হবে আমাদের। ধর্মযুদ্ধ শুধু ছবি নয়, মানুষের উপর বানানো এক ডকুমেন্টেশন।”

গত পুজোতে করোনা আতঙ্কের মধ্যেও বেশ কিছু ছবি মুক্তি পেয়েছিল। রাজ-শুভশ্রীর কোনও ছবি সেই তালিকায় ছিল না। কিন্তু সকলকে তাঁরা সিনেমাহলে গিয়ে ছবি দেখার অনুরোধ জানিয়েছিলেন। অন্যদের সিনেমা দেখার অনুরোধ করে রাজ-শুভশ্রী এক কথায় দৃষ্টান্ত তৈরি করেছিলেন বলে মনে করেছেন ইন্ডাস্ট্রির বড় অংশ। কারণ তাঁদের এই অনুরোধ বাংলা সিনেমার জন্য, টলিউড ইন্ডাস্ট্রির জন্য। তাই নিজেদের পুজো রিলিজ না থাকলেও ইন্ডাস্ট্রির স্বার্থে তাঁদের এই বার্তা যথেষ্ট সদর্থক বলেই মনে করেছিলেন সিনে বিশেষজ্ঞরা। রাজ এবং শুভশ্রী সে সময় ফেসবুকে ভিডিয়ো বার্তায় একত্রে বলেছিলেন, “পুজো বাঙালির সবথেকে বড় উৎসব। খাওয়া দাওয়া, আড্ডা এবং সিনেমা। এ বছর পাঁচটা খুব ভাল ভাল গল্প নিয়ে আমাদের পছন্দের অভিনেতা, পরিচালকদের ছবি মুক্তি পেয়েছে। ‘গোলন্দাজ’, ‘বাজি’, ‘এফআইআর’, ‘বনি’ এবং ‘ষড়রিপু টু জতুগৃহ’।”

ধীরে ধীরে পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হচ্ছে। ‘ধর্মযুদ্ধ’ নিয়ে যথেষ্ট আশাবাদী রাজ সহ গোটা টিম।

আরও পড়ুন, Asha Bhosle: ‘ঠাকুমার পরিচয় ব্যবহার করে সুবিধে চাইনি’, বললেন আশা ভোঁসলের নাতি চিন্টু