‘বিয়ে করলেন ঋতাভরী’! ভুল খবর বিশ্বাস করবেন না, আর্জি অভিনেত্রীর

ঋতাভরী বলেছেন, ‘এই সব ভুলভাল তথ্য এবং খবর একেবারেই বিশ্বাস করবেন না। ফ্যাক্ট চেক করুন’। কীভাবে সঠিক তথ্য চেক করা সম্ভব, তাও ভিডিয়োতেই বলেছেন অভিনেত্রী।

  • TV9 Bangla
  • Published On - 17:39 PM, 7 Apr 2021
‘বিয়ে করলেন ঋতাভরী’! ভুল খবর বিশ্বাস করবেন না, আর্জি অভিনেত্রীর
ঋতাভরী চক্রবর্তী।

‘ব্রেকিং নিউজ। সবার অজান্তে মুম্বই গিয়ে বিয়ে সেরে ফেললেন অভিনেত্রী (Actress) ঋতাভরী চক্রবর্তী’ (Ritabhari Chakraborty)। কনের সাজে ঋতাভরীর ভিডিয়ো। আর সঙ্গে এই ভয়েজ ওভার। চমকে উঠলেন তো। ভাবছেন, হঠাৎই বিয়ে করলেন ঋতাভরী!

বুধবার ঋতাভরী নিজে সোশ্যাল ওয়ালে একটি ভিডিয়ো শেয়ার করেছেন। যার প্রথম কয়েক সেকেন্ডে এটাই দেখানো হয়েছে। এটা দেখে নেট নাগরিকদের অবাক হওয়া বিচিত্র নয়। কিন্তু আসল সত্যিটা কী? সেই সত্যিও জানিয়েছেন ঋতাভরী স্বয়ং।

ওই ভিডিয়োতেই ঋতাভরী বলেছেন, ‘এই সব ভুলভাল তথ্য এবং খবর একেবারেই বিশ্বাস করবেন না। ফ্যাক্ট চেক করুন’। কীভাবে সঠিক তথ্য চেক করা সম্ভব, তাও ভিডিয়োতেই বলেছেন অভিনেত্রী। কোন সূত্র থেকে খবরটি করা হয়েছে, কে লিখেছেন, কত তারিখে লেখা হয়েছে, এটা কি নিছকই মজা? এমন বহু প্রশ্ন করে তথ্য সম্পর্কে নিশ্চিত হয়ে তবেই কোনও খবর বিশ্বাস করুন, পরামর্শ অভিনেত্রীর। প্রয়োজনে বিশেষজ্ঞের পরামর্শ নিতে পারেন। পাশাপাশি ভুল তথ্য না ছড়ানোর অনুরোধও করেছেন ঋতাভরী।

আরও পড়ুন, কীভাবে মধুবনীর প্রেমে পড়েছিলেন? রাজা বললেন…

সোশ্যাল মিডিয়ার যুগে কোন খবর বিশ্বাসযোগ্য, আর কোনটি নয়, তা নিয়ে এমনিতেই দ্বন্দ্ব রয়েছে সাধারণের মধ্যে। সেলেবদের নিয়ে বিবিধ গসিপ হয়। বহু জল্পনা খবরের আকারে ছড়িয়ে পড়ে। সেটা যে কখনও সেই নির্দিষ্ট সেলেবের ব্যক্তি জীবনেও প্রভাব ফেলতে পারে, তা হয়তো কেউ ভেবে দেখেন না। এই ঘটনা কাঙ্খিত নয়। সে কারণেই তথ্য সঠিক কি না, একাধিকবার তা জেনে নেওয়ার অনুরোধ জানিয়েছেন ঋতাভরী। সোশ্যাল অডিয়েন্সের পাশাপাশি তাঁর ইন্ডাস্ট্রির সতীর্থরাও এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। হাসির ছলে ঋতাভরী যে গুরুত্বপূর্ণ একটি বিষয়কে তুলে ধরেছেন, তা একবাক্যে মেনে নিচ্ছেন ইন্ডাস্ট্রির একটা বড় অংশ।