শিল্পী দেবরাজ রায় প্রয়াত, অস্ত্রোপচার করেও শেষ রক্ষা হল না

বৃহস্পতিবার সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন অভিনেতা দেবরাজ রায়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০। অনেক দিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। ২০১৭ সালে সেরিব্রাল অ্যাটাক হয়েছিল তাঁর। তার পর থেকেই শরীর খুব একটা ভাল ছিল না তাঁর।

শিল্পী দেবরাজ রায় প্রয়াত, অস্ত্রোপচার করেও শেষ রক্ষা হল না
Follow Us:
| Edited By: | Updated on: Oct 17, 2024 | 10:17 PM

‘আমি চাই ওর শেষ ইচ্ছাটা পূরণ হোক।’একরাশ মন খারাপ নিয়ে জানালেন অভিনেত্রী অনুরাধা রায়। প্রয়াত হয়েছেন অভিনেতা তথা সংবাদ পাঠক দেবরাজ রায়। একটা সময় দূরদর্শনের নিয়মিত পাঠক ছিলেন তিনি। অনেক ছবিতেও অভিনয় করতে দেখা গিয়েছে তাঁকে।

সত্য়জিত্‍ রায় পরিচালিত ‘প্রতিদ্বন্দ্বী’ ছবির মাধ্যমে অভিনয় জগতে পা দেন তিনি। তাঁর একের পর এক বিখ্যাত পরিচালকের ছবিতে অভিনয় করেছেন তিনি। কিন্তু গত কয়েক বছরে তাঁকে সে ভাবে পর্দায় দেখেননি দর্শক। অনেক দিন ধরেই অসুস্থ ছিলেন। সল্টলেকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল তাঁকে। কিন্তু শেষ রক্ষা হল না। বৃহস্পতিবার সন্ধ্যায় শেষ নিশ্বাস ত্যাগ করেন দেবরাজ।

TV9 বাংলার তরফে তাঁর স্ত্রী অনুরাধা রায়ের সঙ্গে যোগাযোগ কর হলে তিনি বলেন, “সন্ধেবেলা দেবরাজ চলে গেল। গত মাস দেড়েক ধরে একটু বেশিই অসুস্থ হয়ে পড়েছিল ও। ২০১৭ সালে সেরিব্রাল অ্যাটাক হয়েছিল। তার পর থেকে যে একেবারে সুস্থ হয়ে গিয়েছিল তা বলা যায় না। গত ২১ তারিখে আচমকাই পড়ে গিয়েছিলে। যার ফলে ফিমার বোন ভেঙে যায়। অস্ত্রোপচারও করা হয়েছিল। তার পরেই ওর শরীরটা আরও ভেঙে যায়। মাঝে খুব জ্বর হয়েছিল। তখনই হাসপাতালে ভর্তি করেছিলাম। গত দেড় মাসে পাঁচ বার হাসপাতালে ভর্তি করতে হয়েছিল ওকে। অনেক ভাবে চেষ্টা করে হয়েছে। কিন্তু শরীরের আর কিছু নেওয়ার ক্ষমতা ছিল না। কিডনি কাজ করাও বন্ধ করে দিয়েছিল। ও বেঁচে থাকতে তো সে ভাবে স্বীকৃতি পেল না। আমি চাই ওর চলে যাওয়ার সংবাদ যেন সকলের কাছে পৌঁছায়।” আপাতত হাসপাতালেই রাখা হয়েছে দেবরাজকে। শুক্রবার সম্পন্ন হবে তাঁর শেষকৃত্য।