Dakshin Healthcare Summit 2024: স্বাস্থ্য পরিষেবার যুগান্তকারী প্রসার ও আলোচনা, TV9 নেটওয়ার্ক ও সাউথ ফার্স্টের যৌথ উদ্যোগে আয়োজিত হচ্ছে দক্ষিণ হেলথ কেয়ার সামিট ২০২৪

Dakshin Healthcare Summit 2024: আলোচনার মুখ্য বিষয় থাকবে চিকিৎসা ক্ষেত্রে AI প্রযুক্তি অর্থাৎ কৃত্রিম বুদ্ধিমত্তার ব্যবহার, রিমোট কেয়ার, রোবোটিক্স-সহ একাধিক অত্যাধুনিক ও যুগান্তকারী বিষয়। ডিজিট্যাল হেলথ্, ওবিসিটি-সহ বর্তমানদিনে আধুনিক জীবনযাপনে যে সমস্ত রোগগুলি মাথাচাড়া দিয়ে উঠছে, তা নিয়ে আলোচনাই এই সামিটের মূল উদ্দেশ্য।

Dakshin Healthcare Summit 2024: স্বাস্থ্য পরিষেবার যুগান্তকারী প্রসার ও আলোচনা, TV9 নেটওয়ার্ক ও সাউথ ফার্স্টের যৌথ উদ্যোগে আয়োজিত হচ্ছে দক্ষিণ হেলথ কেয়ার সামিট ২০২৪
Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 26, 2024 | 10:47 PM

হায়দরাবাদ: সৌজন্যে কৃত্রিম বুদ্ধিমত্তা, উদ্ভাবনী আবিষ্কার, পরীক্ষা। ভারতের স্বাস্থ্য পরিষেবাকে রকেট গতিতে এগিয়ে নিয়ে যাচ্ছে। পাশাপাশি নিত্য নতুন চ্যালেঞ্জের সম্মুখীনও করছে বিশেষজ্ঞদের। স্বাস্থ্য পরিষেবা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়গুলির উপর আলোকপাত করার জন্য অভিনব উদ্যোগ নিয়েছে TV9 নেটওয়ার্ক ও সাউথ ফার্স্ট। আয়োজিত হতে চলেছে দক্ষিণ হেলথকেয়ার সামিট ২০২৪। আর তাতে অংশ নিচ্ছেন চিকিৎসাক্ষেত্রের দিকপালরা।

আগামী ৩ অগস্ট হায়দরাবাদে অনুষ্ঠিত হতে চলেছে এই সামিট। চিকিৎসাক্ষেত্রের প্রথিতযশারা তো বটেই,  এই সামিটে অংশ নিচ্ছেন চিকিৎসা বিশেষজ্ঞ, নীতিনির্ধারক, উদ্ভাবক এবং শিল্পপতিদের। সবক্ষেত্রের দিকপালদের একই ছাতার তলায় আনার এক অভাবনীয় পদক্ষেপ। স্বাস্থ্যপরিষেবার অগ্রগতি ও চিকিৎসা বিজ্ঞানের সাম্প্রতিককালের যুগান্তকারী আবিষ্কারগুলো নিয়ে বিস্তারিত আলোচনা করবেন বিশেষজ্ঞরা।

আলোচনার মুখ্য বিষয় থাকবে চিকিৎসা ক্ষেত্রে AI প্রযুক্তি অর্থাৎ কৃত্রিম বুদ্ধিমত্তার ব্যবহার, রিমোট কেয়ার, রোবোটিক্স-সহ একাধিক অত্যাধুনিক ও যুগান্তকারী বিষয়। ডিজিট্যাল হেলথ্, ওবিসিটি-সহ বর্তমানদিনে আধুনিক জীবনযাপনে যে সমস্ত রোগগুলি মাথাচাড়া দিয়ে উঠছে, তা নিয়ে আলোচনাই এই সামিটের মূল উদ্দেশ্য।

দক্ষিণ হেলথ কেয়ার সামিট উদ্বোধন করবেন অ্যাপোলো হাসপাতালের যুগ্ম ব্যবস্থাপনা পরিচালক ডাঃ সঙ্গীতা রেড্ডি। থাকবেন  ইনস্টিটিউট অফ লিভার ট্রান্সপ্লান্টেশন অ্যান্ড রিজেনারেটিভ মেডিসিনের চেয়ারম্যান চিকিৎসক অরবিন্দর সিং সোইন,  মেদান্তের  ম্যানেজিং পার্টনার এবং প্রতিষ্ঠাতা প্রশান্ত প্রকাশ, এক্সেল ইন্ডিয়ার চিকিৎসক বৃত্তি লুম্বা, ফোর্টিস ক্যান্সার ইনস্টিটিউট, ফোর্টিস হেলথকেয়ারের প্রোগ্রাম হেড,  চিকিৎসক মনভির ভাটিয়া, পরিচালক এবং প্রতিষ্ঠাতা, নিউরোলজি অ্যান্ড স্লিপ সেন্টার, নিউ দিল্লি, ডাঃ উমার কাদির, ক্লিনিক্যাল প্রসেস লিড ফিজিশিয়ন, হুক, লন্ডনের  চিকিৎসক দীপক সাইনি, অধ্যাপক, উন্নয়নমূলক জীববিজ্ঞান এবং জেনেটিক্স বিভাগ, আহ্বায়ক, দীর্ঘায়ু ইনস্টিটিউট, IISc; চিকিৎসক সোহরাব কুশ্রুশাহি, প্রতিষ্ঠাতা সোহফিট; সংসদ সদস্য চিকিৎসক সি এন মঞ্জুনাথ, চিকিৎসক ডি নাগেশ্বর রেড্ডি, চেয়ারম্যান, এআইজি হাসপাতাল, চিকিৎসক গগনদীপ কং, এফআরএস, গ্লোবাল হেলথ বিল এবং মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের পরিচালক, চিকিৎসক বিজয় চন্দ্রু, প্রতিষ্ঠাতা – স্ট্র্যান্ড লাইফ সায়েন্স: চিকিৎসক বিশাল রাও, কান্ট্রি ডিরেক্টর – হেড অ্যান্ড নেক সার্জিক্যাল অনকোলজি, এইচসিজি, চিকিৎসক কুলদীপ রাইজাদা, সিইও এবং চেয়ারম্যান – আকৃতি চক্ষু: চিকিৎসক সৈয়দ মোঃ ঘৌস, কনসালট্যান্ট রোবোটিক সার্জন এবং ইউরোলজিস্ট, এআইএনইউ ইন্ডিয়া।

এছাড়াও রয়েছেন চিকিৎসক এসথার সাথিয়ারাজ, প্রধান, ক্লিনিকাল নিউট্রিশন অ্যান্ড ডায়েটিক্স, এইচসিজি: চিকিৎসক রূপা বন্দ্যোপাধ্যায়, পরিচালক, আইবিডি সেন্টার, এআইজি হাসপাতাল, চিকিৎসক সুনিতা সায়াম্মাগারু, ডায়াবেটোলজিস্ট এবং যৌন স্বাস্থ্য বিশেষজ্ঞ চিকিৎসক অনুরাধা কাটরাগাড্ডা, ব্যবস্থাপনা পরিচালক , অনু টেস্ট টিউব বেবি সেন্টার শশীকান্ত লিঙ্গার, সহ-প্রতিষ্ঠাতা, Dlife.in, ব্র্যান্ড গুরু হরিশ বিজুর এবং চিকিৎসর সুধীর কুমার, নিউরোলজিস্ট, অ্যাপোলো হাসপাতাল।

এই সামিটের আলোচনা আগামী ৫ বছরে স্বাস্থ্যক্ষেত্রে উন্নতির বিষয়ে অনুঘটকের কাজ করবে বলে প্রতিশ্রুতিবদ্ধ  ভারতের ১ নম্বর নেটওয়ার্ক TV9 নেটওয়ার্ক। কভারেজটি দেখা যাবে TV9 নেটওয়ার্কের প্ল্যাটফর্মে এবং বিশ্বের প্রথম OTT সংবাদ প্ল্যাটফর্ম News9 Plus-এ। এই ইভেন্টটি News9 লাইভ স্ট্রিমিং হবে।

এই ইভেন্টের জন্য নিবন্ধন করুন
দক্ষিণ হেলথ কেয়ার সামিট ২০২৪ রেজিস্টার লিঙ্ক

|