Today Horoscope 19th July, 2024: শ্রাবণ মাসের দ্বিতীয় দিনে আপনার দিন কেমন কাটবে? পড়ুন রাশিফল

Rashifal Today: আজকে কোনও কোনও বিষয়ে আপনাকে থাকতে হবে, সেটাও জানা যাবে জ্যোতিষশাস্ত্রে। আজ কেমন যাবে স্বাস্থ্য, কেমন থাকবে মানসিক অবস্থা, চলুন জেনে নেওয়া যাক আজকের মেষ রাশিফল। আজ কি আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে ও আপনার সামনে কি বাধা আসতে পারে, তা জানতে আপনার গ্রহ-নক্ষত্ররা আপনার সম্পর্কে আজ কী বলছে, দেখে নেওয়া যাক একঝলকে।

Today Horoscope 19th July, 2024: শ্রাবণ মাসের দ্বিতীয় দিনে আপনার দিন কেমন কাটবে? পড়ুন রাশিফল
Follow Us:
| Edited By: | Updated on: Jul 19, 2024 | 11:18 AM

আজকের দিনটি কেমন যাবে? প্রতি ১২ রাশির জাতক-জাতিকাদের এ দিনে কী কী পদক্ষেপ গ্রহণ করুনা উচিত, কী কী গ্রহণ করুনা উচিত নয়, তাতে আজকের দিনটি শুভ হয়। এছাড়া কোনও বিষয়ের উপর নজর দিলে সহজেই ক্ষতি এড়াতে পারবেন। পাশাপাশি আজকে কোনও কোনও বিষয়ে আপনাকে সতর্ক থাকতে হবে, সেটাও জানা যাবে জ্যোতিষশাস্ত্রে। আজ কেমন যাবে স্বাস্থ্য, কেমন থাকবে মানসিক অবস্থা, চলুন জেনে নেওয়া যাক আজকের রাশিফল।

মেষ রাশি

আজকের দিনটি আপনার জন্য অধিক লাভ ও শান্তির দিন হবে। আপনার আবেগ নিয়ন্ত্রণ করুন। তাড়াহুড়ো করে কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেবেন না। রাগ নিয়ন্ত্রণ করুন। কর্মক্ষেত্রে স্বাভাবিক উত্থান-পতন থাকবে। আপনার ব্যক্তিত্ব উন্নত করুন। কর্মজীবীদের লাভ ও উন্নতির সম্ভাবনা থাকবে। ব্যবসায়িক ব্যক্তিরা ব্যবসায় নতুন আয়ের উত্স থেকে লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। আদালতের বিষয়ে সতর্ক থাকুন। অতিরিক্ত আবেগের বশবর্তী হয়ে বড় কোনও সিদ্ধান্ত নেবেন না। চাকরিতে পদোন্নতির পাশাপাশি গুরুত্বপূর্ণ দায়িত্ব পাবেন। বহুজাতিক কোম্পানিতে কর্মরত ব্যক্তিদের কোনও ইচ্ছা পূরণ হতে পারে। রাজনৈতিক ক্ষেত্রে প্রভাব বাড়বে। গাড়ি ইত্যাদি কেনার পরিকল্পনা সফল হবে।

বৃষ রাশি

আজ গাড়ির কারণে কিছু ঝামেলা হতে পারে। আপনি অফিস বা কর্মক্ষেত্রে যাওয়ার জন্য কিছুক্ষণ আগে আপনার বাড়ি থেকে বেরিয়েছিলেন। গোপনে ব্যবসায়িক পরিকল্পনা সম্পাদন করুন। অন্যথায় কোনও বিশেষ প্রতিপক্ষ বা শত্রুর তথ্য পেলে তা বিঘ্নিত হতে পারে। চাকর বা ব্যবসায় কর্মরত ব্যক্তিদের প্রতি কড়া নজর রাখুন। রাজ্য স্তরের ক্রীড়া প্রতিযোগিতায় উচ্চ সাফল্য ও সম্মান পাবেন। রাজনীতিতে কোনও গুরুত্বপূর্ণ প্রচারণার দায়িত্ব পেতে পারেন। পৈতৃক সম্পত্তি সংক্রান্ত বিরোধ আদালতের মাধ্যমে নিষ্পত্তি হবে। ছেলেমেয়েরা ভালো কাজের জন্য সমাজে সম্মান ও মর্যাদা পাবে। যেকোন নতুন ব্যবসায় ঢোকার আগে, সতর্কতার সঙ্গে বিবেচনা করেই সিদ্ধান্ত নিন। অন্যথায় পথে দুর্ঘটনা ঘটতে পারে।

মিথুন রাশি

আজ সন্তানদের সুখ বৃদ্ধি পাবে। ঘনিষ্ঠ বন্ধুর সঙ্গে দেখা হবে। কর্মক্ষেত্রে নতুন বন্ধু তৈরি হবে। চাকরিতে চাকরদের সুখ বাড়বে। ব্যবসায় অপরিচিত কাউকে খুব বেশি বিশ্বাস করবেন না। অন্যথায় প্রতারিত হতে পারেন। অনাকাঙ্ক্ষিত ভ্রমণে যেতে পারেন। কিছু অসম্পূর্ণ কাজ শেষ হওয়ার সম্ভাবনা থাকবে। বুদ্ধিবৃত্তিক কাজে নিযুক্ত ব্যক্তিরা সাফল্য ও সম্মান পাবেন। শিল্পে নতুন সহযোগী তৈরি হবে। প্রিয়জনের সম্পর্কে দূর দেশ থেকে সুসংবাদ পাবেন। রাজনীতিতে পদমর্যাদা ও মর্যাদা বৃদ্ধি পাবে। সরকারে বসা কারো কাছ থেকে সমর্থন ও সাহচর্য পাবেন। গানের জগতের সঙ্গে যুক্ত ব্যক্তিরা সাফল্য পাবেন। সন্তানদের দায়িত্ব পালন হবে। গাড়ি ব্যবহার করার সময় সতর্ক থাকুন। আদালতের বিষয়ে সাফল্য পেতে কিছুটা বিলম্ব হবে।

কর্কট রাশি

আজ আপনি আপনার শত্রুকে পরাজিত করতে সফল হবেন। আপনার মন বারবার আনন্দের দিকে ধাবিত হবে। মামার কাছ থেকে টাকা ও উপহার পাবেন। চাকরিতে পদোন্নতির পাশাপাশি কিছু ঝুঁকিপূর্ণ কাজের দায়িত্বও পাবেন। রাজনীতিতে আপনাকে আপনার পরিবারের সদস্যদের বিরোধিতার সম্মুখীন হতে হবে। বাড়িতে বা ব্যবসায়িক স্থানে চুরির আশঙ্কা থাকবে। ব্যবসায় ঋণ নিয়ে পুঁজি বিনিয়োগ করবে। বহুজাতিক কোম্পানিতে কর্মরত ব্যক্তিরা তাদের বসের কাছ থেকে সমর্থন ও পদোন্নতি পাবেন। ব্যবসায় ঝুঁকি নেওয়া অগ্রগতির কারণ হিসাবে প্রমাণিত হবে। আপনি আপনার কর্মক্ষেত্রে পরিবারের একজন সিনিয়র সদস্যের কাছ থেকে সমর্থন ও সাহচর্য পাবেন। অস্ত্র ব্যবসার সঙ্গে যুক্ত ব্যক্তিরা বিশেষ সাফল্য ও সম্মান পাবেন।

সিংহ রাশি

আজ শিল্প ও অভিনয় ক্ষেত্রের সঙ্গে যুক্ত ব্যক্তিরা বিশেষ সাফল্য ও সম্মান পাবেন। চাকরির খোঁজে বাড়ি থেকে দূরে যেতে হবে। চাকরি পাবেন। কোনও সরকারি প্রকল্পের দায়িত্ব পেতে পারেন। রাজনীতিতে কোনও নির্দিষ্ট ব্যক্তির সান্নিধ্যে লাভবান হবেন। গ্রুমিংয়ে আগ্রহ বাড়বে। ব্যবসায় নতুন অংশীদার তৈরি হবে। ব্যবসায়িক পরিকল্পনা সফল হবে। আদালত সংক্রান্ত কাজে জড়িত ব্যক্তিরা সমাজে সম্মান পাবেন। সমাজে সম্মান পাবেন। ক্রীড়া প্রতিযোগিতায় সাফল্য পাবেন। শিক্ষার্থীরা নতুন বন্ধু পাবেন। জমি ক্রয়-বিক্রয় সংক্রান্ত কাজে নিয়োজিত ব্যক্তিরা সাফল্য পাবেন। সামাজিক কাজে আপনার গুরুত্বপূর্ণ ভূমিকার কারণে আপনি বিশেষ সঙ্গ ও সম্মান পাবেন।

কন্যা রাশি

আজ কর্মক্ষেত্রে বিবাদ বাড়তে পারে। আপনার কথাবার্তা নিয়ন্ত্রণ করা উচিত ও আপনার রাগ নিয়ন্ত্রণ করা উচিত। চাকরি পরিবর্তনের প্রবল সম্ভাবনা রয়েছে। ব্যবসার দায়িত্ব অন্যের হাতে না দিয়ে নিজের কাজটি করুন। অন্যথায় চলমান ব্যবসায় ধীরগতি হতে পারে। চাকরিতে আপনার ঊর্ধ্বতনদের সঙ্গে সম্পর্ক বজায় রাখার চেষ্টা করুন। বহুজাতিক কোম্পানিতে কর্মরত ব্যক্তিদের হঠাৎ করে কোম্পানি থেকে বরখাস্ত করা হতে পারে। আপনি যদি গাড়ি কেনার পরিকল্পনা করে থাকেন, তাহলে আপনার বাজেট অনুযায়ী গাড়িটি কিনুন। অতিরিক্ত ঋণ নেওয়া থেকে বিরত থাকুন। নইলে ভবিষ্যতে অনেক ক্ষতি হবে। সপরিবারে যে কোনও তীর্থস্থানে যেতে পারেন।

তুলা রাশি

আজ হঠাৎ করে দীর্ঘ ভ্রমণ বা বিদেশ ভ্রমণ হতে পারে। আদালতে মামলায় বিবাদ বাড়তে পারে। ধর্মীয় কাজের প্রতি ভক্তি কমে যাবে। যারা ব্যবসা করছেন তারা ব্যবসায় উত্থান-পতনের সম্মুখীন হবেন। কর্মজীবীদের অসুবিধা বাড়তে পারে। শিক্ষার্থীদের জন্য আরও সংগ্রাম হবে। পড়াশোনার প্রতি আপনার আগ্রহ কম হবে। সন্তানদের দিক থেকে সাধারণ উদ্বেগের সম্ভাবনা থাকবে। ব্যবসায় আপনার পিতার কাছ থেকে প্রত্যাশিত সমর্থন না পাওয়ার কারণে আপনি দুঃখ বোধ করবেন। বহুজাতিক কোম্পানিতে কর্মরত ব্যক্তিদের পুরনো জায়গা থেকে নতুন জায়গায় পাঠানো যেতে পারে। কর্মক্ষেত্রে অতিরিক্ত কাজ হবে।

বৃশ্চিক রাশি

আজ আপনি চাকরিতে পদোন্নতির পাশাপাশি গুরুত্বপূর্ণ দায়িত্ব পাবেন। সরকারি ক্ষমতার সুফল পাবেন। বেকারদের কর্মসংস্থান হবে। ব্যবসায় নতুন পরীক্ষা-নিরীক্ষা লাভজনক হবে। সম্প্রসারণ পরিকল্পনা সফল হবে। কোনও গুরুত্বপূর্ণ কাজে সাফল্য পাওয়ার সম্ভাবনা রয়েছে। রাজনীতিতে পদমর্যাদা ও মর্যাদা বৃদ্ধি পাবে। আজ অর্থ, সমতা, লাভ ও অগ্রগতি আপনার জন্য একটি ফ্যাক্টর হবে। পর্যায়ক্রমে কাজ করা হবে। কাউকে খুব বেশি বিশ্বাস করবেন না। নিজের প্রতি বিশ্বাস রাখুন। আপনার বুদ্ধিমত্তা অনুযায়ী সিদ্ধান্ত নিন। ভালো বন্ধুদের সহযোগিতা পাওয়ার সম্ভাবনা রয়েছে। বহুজাতিক কোম্পানিতে কর্মরত ব্যক্তিরা পদোন্নতির সুসংবাদ পাবেন। ব্যাংকিং ক্ষেত্রের সঙ্গে যুক্ত ব্যক্তিরা গুরুত্বপূর্ণ দায়িত্ব, সাফল্য ও সম্মান পাবেন।

ধনু রাশি

আজ কর্মক্ষেত্রে অহেতুক দৌড়াদৌড়ি হবে। অনাকাঙ্খিত ভ্রমণে যেতে হতে পারে। ব্যবসায় প্রত্যাশিত আয়ের অভাবের কারণে উত্তেজনা ও উদ্বেগ থাকবে। গার্হস্থ্য জীবনে, কেউ কারো দ্বারা বিভ্রান্ত হয়ে বিবাদ সৃষ্টি করতে পারে। ব্যাংকে জমাকৃত মূলধন তুলে নিয়ে বিলাসবহুল অর্থ ব্যয় করবে। কর্মক্ষেত্রে কোনও কারণ ছাড়াই অপমানিত হতে হতে পারে। রাজনীতিতে প্রত্যাশিত জনসমর্থন না পাওয়া আপনার সুনাম ক্ষুন্ন করবে। অর্থ লেনদেনে সতর্ক থাকুন। ক্ষতি হবে ও সম্পর্কের দূরত্বও বাড়তে পারে। ক্রীড়া প্রতিযোগিতায় উচ্চ সাফল্য ও সম্মান পেতে পারেন। কোনও গুরুত্বপূর্ণ কাজে বিলম্ব হতাশা ও হতাশার কারণ হতে পারে। অপ্রয়োজনীয় বিতর্ক এড়িয়ে চলুন। অন্যথায় পরিস্থিতি আরও বাড়লে জেলে যেতে হতে পারে।

মকর রাশি

আজ চাকরি পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। বিরোধীরা রাজনীতিতে সক্রিয় হতে পারে। আপনার প্রতিপক্ষের প্রতিটি কার্যকলাপের উপর আপনাকে কড়া নজর রাখতে হবে। নতুন কোনও ব্যবসা শুরু করা থেকে বিরত থাকুন। ব্যবসা ইত্যাদিতে পুঁজি বিনিয়োগ করতে পারেন। শ্রমিক শ্রেণী কর্মসংস্থান পাবে। অনাকাঙ্খিত ভ্রমণে যেতে হতে পারে। বহুজাতিক কোম্পানিতে কর্মরত ব্যক্তিরা চাকর হওয়ার সুখ পাবেন। পারিবারিক সমস্যা আপনার কর্মক্ষেত্রকে প্রভাবিত করতে পারে। রাজনীতিতে আপনার অবস্থান ও মর্যাদা বৃদ্ধি পেতে পারে। আপনার শিল্প ব্যবসা সম্প্রসারণের ইচ্ছা পূরণ হবে। কিছু ভালো খবর পাবেন।

কুম্ভ রাশি

আজ আপনি আপনার কর্মক্ষেত্রে বিশেষ সমর্থন ও সম্মান পাবেন। কোনও গুরুত্বপূর্ণ কাজের দায়িত্ব পাওয়ার ফলে আপনার প্রভাব বাড়বে। ব্যবসায় লাভের সুযোগ আসবে। আপনি কিছু সরকারি প্রকল্পের সুবিধা পাবেন। চাকরির সুযোগ পাবেন। শিক্ষার্থীরা তথ্য পাওয়ার সঙ্গে সঙ্গে উত্তেজনা ও উদ্দীপনায় ভরে উঠবে। আপনি বন্ধুদের সঙ্গে একটি আনন্দদায়ক ও আনন্দদায়ক সময় কাটাবেন। চাকরিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আশীর্বাদ থাকবে। রাজনীতিতে আপনার প্রভাব বাড়বে। পরিবারে পারস্পরিক সমন্বয় বজায় রাখার চেষ্টা করুন। পরিবারের সদস্যদের মধ্যে ভুল বোঝাবুঝি বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। ভৌত সুবিধা বাড়বে। পরিবার নিয়ে পর্যটন স্থানে যাওয়ার সুযোগ থাকবে। আর্থিক খাতে যে কোনও সিদ্ধান্ত ভালোভাবে বিবেচনা করে নিতে হবে। বোঝাপড়ায় মান বাড়বে।

মীন রাশি

আজ কর্মক্ষেত্রে অপ্রয়োজনীয় দৌড়ঝাঁপ হবে। বিদেশ ভ্রমণে যেতে হতে পারে। যার কারণে আপনার জীবনে এমন কিছু ঘটতে পারে যা আপনি কখনই আশা করেননি। কর্মক্ষেত্রে অধস্তনদের সঙ্গে অহেতুক মতবিরোধ হতে পারে। কিছু গুরুত্বপূর্ণ কাজ শেষ হওয়ার সময় সম্পূর্ণ থেমে যাবে। রাজনীতিতে বিরোধীরা আপনাকে অপমান করতে পারে। দূর দেশে বসবাসকারী প্রিয়জন যেকোন ব্যবসায়িক পরিকল্পনায় সহায়ক হতে পারে। চাকরিতে উচ্চপদস্থ কর্মকর্তার কাছ থেকে অর্থ পেতে পারেন। অপ্রয়োজনীয় বিতর্ক এড়িয়ে চলুন। কর্মসংস্থানের সন্ধান আপনাকে বাড়ি ও পরিবার থেকে দূরে নিয়ে যাবে। যাত্রাপথে গাড়ি হঠাৎ কোনও সমস্যার সম্মুখীন হতে পারে। মানসিক চাপ ও উদ্বেগের কারণে আপনি আজ ঘুমাতে পারবেন না।