UP Well Tragedy: গায়ে হলুদের আনন্দে মাতোয়ারা সকলে, হঠাৎই ঘটল বিপত্তি! কুয়োয় পড়ে মৃত্যু ১১ জনের

UP Well Tragedy: স্থানীয় হাসপাতালের বাইরে সারি সারি অ্য়াম্বুলেন্স ঢুকতে দেখা যায়, একে একে নামিয়ে আনা হয় নিথর দেহগুলি। আকস্মিক ওই দুর্ঘটনায় শোকে ভেঙে পড়েছে গোটা পরিবার।

UP Well Tragedy: গায়ে হলুদের আনন্দে মাতোয়ারা সকলে, হঠাৎই ঘটল বিপত্তি! কুয়োয় পড়ে মৃত্যু ১১ জনের
কুয়োর ভিতর থেকে উদ্ধার করার চেষ্টা চলছে। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Feb 17, 2022 | 7:59 AM

কুশীনগর: বিয়েবাড়ির আনন্দে যখন সবাই মাতোয়ারা, ঠিক তখনই নেমে এল বিপর্যয়। গায়ে হলুদের অনুষ্ঠানে আনন্দে, নাচেগানে মাতোয়ারা ছিলেন সকলে, যারা ক্লান্ত হয়ে পড়েছিলেন, পাশেই একটি সিমেন্টের স্ল্যাবের উপরে বসে পড়েন। যে সিমেন্টের স্ল্যাবের উপর বসেছিলেন একাধিক আমন্ত্রিত, তার নীচেই যে একটি পুরনো কুয়ো রয়েছে, তা জানা ছিল না। আচমকাই ওই সিমেন্টের স্ল্যাবটি ভেঙে পড়ায় কুয়োর মধ্যেই পড়ে যান ১৫ জনেরও বেশি। তৎপরতার সঙ্গে কুয়োর ভিতর থেকে উদ্ধার করা হলেও, ১১ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত আরও ২ জন। ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের কুশীনগরে। বুধবার রাতে একটি বিয়েবাড়িতেই এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, কুশিনগরের ওই বিয়েবাড়িতে গায়ে হলুদের অনুষ্ঠান চলাকালীনই দুর্ঘটনাটি ঘটে। মূলত বেশ কয়েকজন মহিলা ও শিশুই সিমেন্টের স্ল্যাবর উপর বসেছিলেন। তারা বুঝতেই পারেননি যে নীচে একটি কুয়ো রয়েছে। অতিরিক্ত ভারের কারণেই আচমকা ওই স্ল্যাব ভেঙে পড়ে। উপরে যারা বসেছিলেন, তারা সকলে হুড়মুড়িয়ে কুয়োর ভিতরে ঢুকে যান। চিৎকার শুনে হুঁশ ফেরে বিয়ের অনুষ্ঠানে উপস্থিত বাকিদের। সঙ্গে সঙ্গে পুলিশ প্রশাসনে খবর দেওয়া হয়। স্থানীয় বাসিন্দা ও আমন্ত্রিতদের সহযোগিতায় একে একে সকলকে তুলে আনা হয়। শরীরে কুয়োর পচা জল ঢুকে অনেকেই সংজ্ঞা হারিয়েছেন বলে প্রাথমিকভাবে মনে করা হলেও, হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা ১১ জনকে মৃত বলে ঘোষণা করেন। দুইজনের গুরুতর আঘাত লেগেছে বলেও জানা গিয়েছে।

স্থানীয় হাসপাতালের বাইরে সারি সারি অ্য়াম্বুলেন্স ঢুকতে দেখা যায়, একে একে নামিয়ে আনা হয় নিথর দেহগুলি। আকস্মিক ওই দুর্ঘটনায় শোকে ভেঙে পড়েছে গোটা পরিবার। বিয়েবাড়ির ঝলমলে পোশাক পরেই তাদের হাসপাতালের বািরে কান্নাকাটি করতে দেখা যায়। জেলাশাসক এস রাজালিঙ্গম জানান, আমরা কুশীনগরে একটি বিয়েবাড়িতে দুর্ঘটনার খবর পেয়েছি। কুয়োর ভিতরে পড়ে গিয়ে ১১ জনের মৃত্যু হয়েছে। আরও দুইজনের গুরুতর আহত হওয়ার খবরও মিলেছে। অতিরিক্ত ভারের কারণেই ওই কুয়োর উপরের স্ল্যাব ভেঙে পড়েছে বলে জানা গিয়েছে। জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে, নিহতদের পরিবার পিছু ৪ লক্ষ টাকা করে দেওয়া হবে।

দুর্ঘটনার খবর পেয়ে শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও। মুখ্যমন্ত্রীর দফতর সূত্রে জানানো হয়েছে, দুর্ঘটনার খবর মিলতেই দ্রুত উদ্ধারকার্য শুরু করার নির্দেশ দেওয়া হয়েছে। আহতদের সঠিক চিকিৎসার ব্যবস্থা করারও নির্দেশ দেওয়া হয়েছে। কীভাবে দুর্ঘটনাটি ঘটল, তা নিয়েও প্রাথমিক তদন্ত শুরু হয়েছে।

আরও পড়ুন: UP Hijab Row: যোগীরাজ্যেও পৌঁছল হিজাব বিতর্কের আঁচ, বিক্ষোভ দেখাতেই মহিলাদের লাঠিপেটা পুলিশের! 

আরও পড়ুন: Controversy over Charanjit Singh Channi’s Remark: ‘ইউপি, বিহারের ভাইয়াদের ঢুকতে দেবেন না…’, চন্নির মন্তব্য ঘিরেই নতুন করে শুরু বিতর্ক