ছুটির দিনে সাতসকালেই দুর্ঘটনা, বিদ্যুৎ প্রকল্পের ছাদ ভেঙে পড়ে আহত ১৩ শ্রমিক

উত্তর প্রদেশ(Uttar Pradesh)-র সোনভদ্র জেলায় বিদ্যুৎ প্রকল্পের বয়লারে মেরামতির কাজ চলছিল। নিচেই কাজ করছিলেন কয়েকজন শ্রমিক। আচমকাই ভেঙে পড়ে টিনের ছাদটি। ঘটনায় আহত হন ১৩ জন শ্রমিক।

ছুটির দিনে সাতসকালেই দুর্ঘটনা, বিদ্যুৎ প্রকল্পের ছাদ ভেঙে পড়ে আহত ১৩ শ্রমিক
পুলিশকর্মীদের ঘিরে ধরেছেন বিদ্যুৎ প্রকল্পের কর্মীরা। ছবি:ANI
Follow Us:
| Updated on: Apr 04, 2021 | 10:58 AM

লখনউ: ছুটির দিনে রক্ষণাবেক্ষণের কাজ করতে গিয়েই ঘটল বিপদ। একটি বেসরকারি বিদ্যুৎ প্রকল্পের বয়লার(Boiler) থেকে আচমকাই হুড়মুড়িয়ে ভেঙে পড়ল টিনের ছাদ (Tin Shed)। ঘটনায় আহত হয়েছেন ১৩ জন শ্রমিক। ইতিমধ্যেই আহতদের স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ(Yogi Adityanath)-ও।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, উত্তর প্রদেশের লখনউ থেকে ৩৫০ কিমি দূরে অবস্থিত সোনভদ্র (Shonbhadra) জেলায় একটি বেসরকারি বিদ্যুৎ প্রকল্পের বেশ কিছু জায়গায় মেরামতির কাজ চলছিল। নীচেই কাজ করছিলেন শ্রমিকরা। আচমকাই ভেঙে পড়ে বয়লারের টিনের ছাদটি। নিচে কাজ করা শ্রমিকরা কিছু বুঝে ওঠার আগেই তাঁদের উপর ভারী টিনের ছাদটি ভেঙে পড়ে।

এক পুলিশ আধিকারিক জানান, এ দিন ল্যানকো বিদ্যুৎ প্রকল্পে মেরামতির কাজ চলাকালীন টিনের ছাদটি ভেঙে পড়ে। ঘটনায় মোট ১৩ জন শ্রমিক আহত হয়েছেন। এদের মধ্যে পাঁচজন গুরুতর আহত হয়েছেন, তাঁদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে।

দুর্ঘটনার খবর পেতেই মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ আধিকারিকদের গোটা ঘটনার তদন্ত এবং আহতদের যথাসম্ভব সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন। মুখ্যমন্ত্রীর দফতরের তরফে প্রকাশিত বিবৃতিতে জানানো হয়েছে, অতিরিক্ত মুখ্য সচিবকে এই বিষয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: বিজাপুরের মাওবাদীদের সঙ্গে গুলির লড়াইয়ে মৃত বেড়ে ৮, এখনও খোঁজ নেই ২০ জন জওয়ানের!