বিজাপুরের মাওবাদীদের সঙ্গে গুলির লড়াইয়ে মৃত বেড়ে ৮, এখনও খোঁজ নেই ২০ জওয়ানের!

বিজাপুরে (Bijapur) মাওবাদীদের সঙ্গে গুলির লড়াইয়ে এখনও পর্যন্ত ৫ জন জওয়ান শহিদ হয়েছেন। ১৫-২০ জন জওয়ানের এখনও পর্যন্ত কোনও হদিশ মেলেনি।

বিজাপুরের মাওবাদীদের সঙ্গে গুলির লড়াইয়ে মৃত বেড়ে ৮, এখনও খোঁজ নেই ২০ জওয়ানের!
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Apr 04, 2021 | 11:05 AM

ছত্তিশগড়: বিজাপুরে (Bijapur) মাওবাদীদের সঙ্গে গুলির লড়াইয়ে এখনও পর্যন্ত ৮ জন জওয়ান শহিদ হয়েছেন। ১৫-২০ জন জওয়ানের এখনও পর্যন্ত কোনও হদিশ মেলেনি। তাঁদের খোঁজে তল্লাশি চলছে। আহত ২৪ জন জওয়ানের চিকিৎসা চলছে বিজাপুর হাসপাতালে।

শনিবার ফের নিরাপত্তা বাহিনী ও মাওবাদীদের মধ্যে গুলির লড়াইয়ে উত্তপ্ত হয়ে ওঠে ছত্তিশগড়ের বিজাপুর এলাকা। সিআরপিএফ সূত্রে জানা গিয়েছে, ছত্তীসগঢ়ের বিজাপুর জেলায় তারেম অঞ্চলে এ দিন দুপুরে মাওবাদী উপস্থিতির খবর মিলতেই তল্লাশি অভিযান শুরু করে সিআরপিএফ(CRPF), জেলা নিরাপত্তা বাহিনী (District Reserve Guard) ও স্পেশাল টাস্ক ফোর্স (Special Task Force)। তারেম এলাকায় সিলবার বনে সিআরপিএফ এবং ডিআরজির যৌথ দলটিকে লক্ষ্য করে প্রথমে গুলি চালায় মাওবাদীরা। প্রতিরোধ গড়ে তোলেন জওয়ানরাও।

নিহত হয় কমপক্ষে ৯ মাওবাদীও। নিহত জওয়ানদের মধ্যে তিন জন সিআরপিএফ-এর ও দুজন জেলা রিজার্ভ গার্ড বা ডিআরজির সদস্য। সূত্রের খবর,উল্লেখ্য, ঘটনার কয়েক ঘণ্টা আগেই ছত্তিশগড়ের কোন্ডাগাঁও জেলার ধানোড়া এলাকায় প্রায় ১১টি গাড়িতে আগুন ধরিয়ে দেয় মাওবাদীরা।

আরও পড়ুন: ‘মমতার নাকের ডগায় হাজার কোটির তোলাবাজি’, অডিয়ো টেপ হাতিয়ার করে দাবি বিজেপির

সপ্তাহের শুরুতেই ছত্তিশগড়ের সুকমা জেলায় নিরাপত্তা বাহিনীকে বিস্ফোরক দিয়ে উড়িয়ে দেওয়া চেষ্টা করেছিল মাওবাদীরা। সে সময় গ্রেফতার করা হয় তিন মাওবাদীকে। গত ২৩ মার্চও নারায়ণপুর জেলায় সেনাবাহিনীর একটি বাস যাওয়ার সময় আইইডি বিস্ফোরণ ঘটায় নকশালরা। সেই ঘটনায় পাঁচজন ডিআরজি জওয়ান প্রাণ হারান।