Kashmir Encounter: লাগাতার সাফল্য, কাশ্মীরের কুলগামে বাহিনীর গুলিতে খতম আরও ২ জঙ্গি

Jammu Kashmir: কাশ্মীর পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, রবিবার রাতে অভিযান শুরু করে কাশ্মীর পুলিশ ও রাষ্ট্রীয় রাইফেলসের যৌথ বাহিনী।

Kashmir Encounter: লাগাতার সাফল্য, কাশ্মীরের কুলগামে বাহিনীর গুলিতে খতম আরও ২ জঙ্গি
কাশ্মীরে সেনা অভিযান (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 11, 2022 | 8:16 AM

নয়া দিল্লি: সম্প্রতি জঙ্গি আক্রমণে উত্তপ্ত হয়ে উঠেছিল কাশ্মীর। একের পর এক জঙ্গি হামলায় প্রাণ হারাচ্ছিলেন একের পর এক সাধারণ মানুষ। নিরাপত্তা বাহিনী ও পুলিশকে নিশানা করার পাশাপাশি সাধারণ মানুষকেও নিশানা করছিল জঙ্গি ও বিচ্ছিন্নতাবাদী। বাহিনীর তৎপরতায় সেই পরিস্থিতির দ্রুত উন্নতি হয়েছিল। তারপর থেকেই উপত্যকা জুড়ে একের পর এক সাফল্য পাচ্ছে নিরাপত্তা বাহিনীর জওয়ানরা।

জানা গিয়েছে, রাতভর অভিযান চালিয়ে দক্ষিণ কাশ্মীরের কুলগাম জেলায় ২ জঙ্গিকে খতম করেছে নিরাপত্তা বাহিনীর জওয়ানরা। সোমবার এমনটাই জানিয়েছেন জম্মু কাশ্মীর পুলিশ। কাশ্মীর পুলিশ সূত্রে খবর, নতুন বছরের শুরু থেকে উপত্যকায় মোট ১৩ জন জঙ্গি ও বিচ্ছিন্নতাবাদীকে নিকেশ করেছে নিরাপত্তা বাহিনীর জওয়ানরা। ইতিমধ্যেই নিহত জঙ্গিদের সনাক্ত করা সম্ভব হয়েছে। পুলিশ জানিয়েছে, নিহতরা হল পুলওয়ামার আরিগামের বাসিন্দা ইমাদ মুজাফফর ওয়ানি এবং হাসানপোরার আব্দুর রশিদ ঠকার। জানা গিয়েছে নিহত দুই জঙ্গিই, জঙ্গি সংগঠন অল-বদরের সঙ্গে যুক্ত ছিল।

কাশ্মীর পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, রবিবার রাতে অভিযান শুরু করে কাশ্মীর পুলিশ ও রাষ্ট্রীয় রাইফেলসের যৌথ বাহিনী। সূত্র মারফত হাসানপোরা গ্রামে জঙ্গিদের উপস্থিত থাকার খবর নিরাপত্তা বাহিনীর কাছে এসেছিল। কুলগাম ও অনন্তনাগের সীমান্তে অবস্থিত এই গ্রাম। ওই পুলিশ আধিকারিক বলেন, “তল্লাশি অভিযানের সময় বাহিনীকে লক্ষ্য করে গুলি চালায় ওই দুই জঙ্গি। পাল্টা জবাব দেয় যৌথ বাহিনী। গুলির লড়াইতে প্রাণ হারিয়েছেন ওই দুই জঙ্গি। পরে ঘটনাস্থল থেকে তাঁদের দু’জনের দেহ উদ্ধার করা হয়েছে। নিহত দুই জঙ্গি বিভিন্ন নাশকতামূলক কার্যকলাপ ও অপরাধের সঙ্গে যুক্ত ছিল। সাধারণ নাগরিক ও নিরাপত্তা বাহিনীর ওপর আক্রমণের ঘটনাতেও এদের যোগাসাজশ ছিল।” উল্লেখ্য ৭ জানুয়ারি ও ৩ জইশ ই মহম্মদ জঙ্গিকে নিকেশ করে নিরাপত্তা বাহিনী। আগের ৫ জানুয়ারি উল্লেখিত জঙ্গি সংগঠনের আরও ৩ জঙ্গি বাহিনীর গুলিতে মারা গিয়েছিল।

আরও পড়ুন TMC and Congress in Goa: ‘অভিমান’ মিটিয়ে সৈকত রাজ্যে কাছাকাছি কংগ্রেস-তৃণমূল? গোয়ায় জোট নিয়ে সিদ্ধান্ত হতে পারে মঙ্গলেই

আরও পড়ুন Kashi Vishwanath Temple: কাশী বিশ্বনাথ মন্দিরের সঙ্গে জড়িয়ে রয়েছে আধ্য়াত্মিকতার গুরুত্ব, জেনে নিন কবে কোন সময়ে বিশেষ পুজো করা হয়