Pakistani national: ১০ বছর ধরে ভারতে ৪ পাকিস্তানি নাগরিক, বানিয়েছে ভুয়ো ভারতীয় পাসপোর্টও, উদ্দেশ্য কী ছিল?

Pakistani national: গ্রামীণ বেঙ্গালুরুর জিগানি এলাকা থেকে ওই পাকিস্তানি পরিবারকে গ্রেফতার করে বেঙ্গালুরু পুলিশ। কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রী জি পরমেশ্বর বলেন, "গত ১০ বছর ধরে ওই পরিবার ভারতে রয়েছে। এক বছর আগে বেঙ্গালুরুতে এসেছে।" কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা কেন তাঁদের বিষয়ে খবর পেল না, সেই প্রশ্ন তুলেছেন তিনি।

Pakistani national: ১০ বছর ধরে ভারতে ৪ পাকিস্তানি নাগরিক, বানিয়েছে ভুয়ো ভারতীয় পাসপোর্টও, উদ্দেশ্য কী ছিল?
প্রতীকী ছবি
Follow Us:
| Updated on: Oct 01, 2024 | 10:20 AM

বেঙ্গালুরু: দশ বছর ধরে ভারতে বাস করছেন। তার মধ্যে শেষ এক বছর বেঙ্গালুরুতে। এমনকি, ভুয়ো পাসপোর্টও বানিয়ে ফেলেছেন। অবশেষে বেঙ্গালুরু থেকে এক পাকিস্তানি পরিবারকে গ্রেফতার করল পুলিশ। গ্রেফতার করা হয়েছে এক পাকিস্তানি নাগরিক, তাঁর স্ত্রী ও শ্বশুর-শাশুড়িকে। কী উদ্দেশ্যে তাঁরা অবৈধভাবে এতদিন ভারতে বাস করছিলেন, তা খতিয়ে দেখছে পুলিশ। ভুয়ো পাসপোর্ট বানানোর সময় কেন সব খতিয়ে দেখা হল না, সেই প্রশ্ন তুলেছেন কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রী জি পরমেশ্বর।

রবিবার সন্ধ্যায় গ্রামীণ বেঙ্গালুরুর জিগানি এলাকা থেকে ওই পাকিস্তানি পরিবারকে গ্রেফতার করে বেঙ্গালুরু পুলিশ। কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রী জি পরমেশ্বর বলেন, “গত ১০ বছর ধরে ওই পরিবার ভারতে রয়েছে। এক বছর আগে বেঙ্গালুরুতে এসেছে।” কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা কেন তাঁদের বিষয়ে খবর পেল না, সেই প্রশ্ন তুলেছেন তিনি। জি পরমেশ্বর বলেন, “১০ বছর ধরে তাঁরা কোথায় কোথায় ছিলেন, তা বলতে পারব না। কিন্তু, এতদিন তাঁদের কেন খোঁজ পেল না কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা? পুঙ্খানুপুঙ্খ তথ্য জোগাড়ের পর পাসপোর্ট বানানো যায়। তারপরও কীভাবে এই পরিবার ভুয়ো ভারতীয় পাসপোর্ট বানিয়ে ফেলল?”

বেঙ্গালুরু গ্রামীণের এসপি সিকে বাবা বলেন, “একটি মামলা দায়ের করে তদন্ত শুরু হয়েছে। ধৃতদের কাছ থেকে ভুয়ো ভারতীয় পাসপোর্ট পাওয়া গিয়েছে। সেইসব তথ্য খতিয়ে দেখা হচ্ছে।”

এই খবরটিও পড়ুন

গত সপ্তাহে বেঙ্গালুরু থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অব অসমের (ULFA) সঙ্গে যোগ থাকার অভিযোগে ২৯ বছরের এক যুবককে গ্রেফতার করা হয়। ধৃতের নাম গিরিশ বোরা ওরফে গৌতম। ভুয়ো পরিচয় দেখিয়ে বেঙ্গালুরুতে ছিলেন তিনি।