মর্মান্তিক ঘটনার সাক্ষী রাজস্থান, ৯ ঘণ্টা জল না পেয়ে শিশুর মৃত্যু

৯ ঘণ্টা ধরে জলের জন্য ছটফট করেছিল শিশুটি। ঘটনায় নিন্দা প্রকাশ করেছেন কেন্দ্রীয় সরকারের জলবায়ু পরিবর্তন, তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর (Prakash Javadekar)

মর্মান্তিক ঘটনার সাক্ষী রাজস্থান, ৯ ঘণ্টা জল না পেয়ে শিশুর মৃত্যু
স্তম্ভিত সারা দেশ
Follow Us:
| Updated on: Jun 08, 2021 | 7:46 PM

রাজস্থান: জলের অভাবে মারা গেল ৫ বছরের শিশু। রাজস্থানে (Rajasthan) ৪৫ ডিগ্রি গরমে জল না পেয়ে মারা গেল অঞ্জলি নামের এক শিশু। ঘটনায় স্তম্ভিত সারা দেশের মানুষ। একই সঙ্গে ওই শিশুর ঠাকুমাকেও (Grandmother) সংজ্ঞাহীন ভাবে উদ্ধার করা হয়েছে। পুলিশ তাকে জল দিয়ে কোনও রকমে বাঁচিয়েছে। এরপর বৃদ্ধা ঠাকুমাকে ভর্তি করা হয়েছে স্থানীয় হাসপাতালে।

ঘটনাটি ঘটেছে জালোর জেলার রানিওয়াড়ায়। ৯ ঘণ্টা ধরে জলের জন্য ছটফট করেছিল শিশুটি। ঘটনায় নিন্দা প্রকাশ করেছেন কেন্দ্রীয় সরকারের জলবায়ু পরিবর্তন, তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর। পাশাপাশি তিনি টুইট করে সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীর নীরবতা নিয়েও প্রশ্ন তুলেছেন।

ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় শিশুর ৬০ বছরের ঠাকুমা সুখীদেবীকে। ঘটনার দিন রায়পুর থেকে রানিওয়াড়ায় (২২ কিলোমিটার) নাতনিকে নিয়ে হেঁটেছিলেন তিনি। ৪৫ ডিগ্রি গরম থাকলেও মেলেনি পানীয় হয়। এই কারণেই মারা যায় শিশুটি। ময়নাতদন্তের রিপোর্টেও তা স্পষ্ট করে বলা হয়েছে।

লকডাউনের কারণে যানবাহন চলাচল বন্ধ। সেই কারণেই নাতনিকে নিয়ে হেঁটে হেঁটে রানিওয়াড়ায় যাচ্ছিলেন সুখীদেবী। শেষ পর্যন্ত প্রচণ্ড গরমে জলের অভাবে মৃত্যু হয় অঞ্জলির।

আরও পড়ুন: SBI গ্রাহকদের আধার ও প্যান কার্ড লিঙ্ক করার সময়সীমা ৩০ জুন