SFI: সংবাদ মাধ্যমের অফিসে ঢুকে হুমকি দেওয়ার অভিযোগ SFI কর্মীদের বিরুদ্ধে, দায়ের মামলা

Video: শুক্রবার কেরলের একটি নিউজ চ্যানেলের অফিসে ঢুকে হুমকির অভিযোগ উঠেছে ৩০ জন SFI কর্মীর বিরুদ্ধে। নিউজ চ্যানেলের অভিযোগের ভিত্তিতে তাঁদের বিরুদ্ধে দায়ের হয়েছে মামলা।

SFI: সংবাদ মাধ্যমের অফিসে ঢুকে হুমকি দেওয়ার অভিযোগ SFI কর্মীদের বিরুদ্ধে, দায়ের মামলা
ছবি সৌজন্যে: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 04, 2023 | 3:49 PM

এরানকুলাম: সিপিএম (CPIM) শাসিত রাজ্য়ে এসএফআই কর্মীর দৌরাত্ম! বিনা অনুমতি দল বেঁধে কেরলের (Kerala) একটি স্থানীয় সংবাদ মাধ্যমের অফিসে ঢুকে পড়ে এসএফআই কর্মীরা। অফিসে ঢুকে কর্মীদের হুমকি দেওয়ার অভিযোগও উঠেছে এই ৩০ জন SFI কর্মীর বিরুদ্ধে। কেরলের এই সংবাদ মাধ্যমের অভিযোগে ৩০ জন SFI কর্মীর বিরুদ্ধেই মামলা দায়ের হয়েছ। এই ঘটনার নিন্দা করেছে কংগ্রেস ও ভারতের প্রেস ক্লাব (Press Club of India)।

শুক্রবার ৮ টা নাগাদ কেরলের এরনাকুলামে মালায়লম খবরের চ্যানেল এশিয়ানেট নিউজের অফিসে একদল এসএফআই কর্মী ঢুকে পড়েন। দলে তাঁরা প্রায় ৩০ জন ছিলেন বলেই জানা গিয়েছে। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, অফিসে ঢুকে SFI কর্মীরা হুলস্থুল কাণ্ড বাঁধায়। নিরাপত্তারক্ষীদের ধাক্কা দিয়ে এবং হুমকি দিয়ে সরিয়ে দেন। কর্মীদের সম্প্রচার বন্ধ করার জন্য শাসাতে থাকেন তাঁরা। এই সংবাদ চ্যানেলের বিরুদ্ধে স্লোগান তোলেন। SFI কর্মীরা আসলে এই সংবাদ চ্যানেলকে সাংবাদিকতার নীতিকথার পাঠ শেখাতে এসেছিলেন। SFI কর্মীদের অভিযোগ, এই সংবাদ চ্যানেল নিজেদের সীমা পেরিয়ে গিয়েছে এবং সাংবাদিকতার নীতি ভুলে গিয়েছে।

এই ঘটনার পর নিউজ চ্যানেলের তরফে থানায় অভিযোগ দায়ের করা হয়। অভিযোগের ভিত্তিতে ৩০ জনের বিরুদ্ধে ১৪৩, ১৪৭ ও ১৪৯ ধারায় মামলা দায়ের করা হয়েছে। SFI-কে ভর্ৎসনা করে এই ঘটনায় তদন্তে কেরল সরকারের তদন্তের আবেদন জানিয়েছে প্রেস ক্লাব অব ইন্ডিয়া। টুইটে তারা জানিয়েছে, “এসএফআই কর্মীরা এরনাকুলামের এশিয়ানেট নিউজের অফিসে ঢুকে কর্মীদের ভয় দেখানোর ঘটনায় আমরা উদ্বেগ প্রকাশ করছি এবং আমাদের প্রতিবাদ জানাচ্ছি। গণতন্ত্রে এই ধরনের শক্তিশালী কৌশলের কোনও স্থান নেই। কেরল সরকারের উচিত এই ঘটনার দ্রুত তদন্ত করা।” এদিকে এই ঘটনায় নিন্দা জানিয়েছেন, কংগ্রেস নেতা ভিডি সাথীসান ও কেরল ইউনিয়ন অব ওয়ার্কিং জার্নালিস্ট। তাঁরা SFI কর্মীদের গ্রেফতারির দাবি তুলেছেন।