আজ শাহি-বৈঠকের পর বুধবার মোদীর সাক্ষাতে শুভেন্দু

এদিন দিল্লিতে দাঁড়িয়ে শুভেন্দু (Suvendu Adhikari) যখন সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন, তাঁর গলায় ভরপুর আত্মবিশ্বাস।

আজ শাহি-বৈঠকের পর বুধবার মোদীর সাক্ষাতে শুভেন্দু
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jun 08, 2021 | 5:12 PM

নয়াদিল্লি: ক্রমেই বিজেপিতে (BJP) গুরুত্ব বাড়ছে শুভেন্দু অধিকারীর। রাজ্যস্তরের পাশাপাশি কেন্দ্রীয় স্তরেও ওজনদার হচ্ছেন অধিকারী পরিবারের এই সদস্য। একুশের ভোটে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়কে হারিয়ে মোদী-শাহদের নন্দীগ্রাম উপহার দিয়েছেন তিনি। দলবদলুদের মধ্যে তিনিই একমাত্র ‘হেভিওয়েট’ যাঁকে তুরুপের তাস করে লাভবানই হয়েছে গেরুয়া শিবির। এরপরই তাঁর কদর বেড়েছে দিল্লিতে। গুরুত্ব এতটাই, প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মুখোমুখি একক বৈঠক করছেন তিনি। মঙ্গলবার অমিত শাহের বাসভবনে বৈঠক করেছেন শুভেন্দু অধিকারী। বুধবার যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করতে।

রাজনীতিতে পা ফেলা ইস্তক সংগঠক হিসাবে শুভেন্দু অধিকারীর জনপ্রিয়তা যথেষ্ট নজরকাড়া। তৃণমূলে থাকার সময়, দল যেখানেই নড়বড়ে হয়েছে সেখানেই দলনেত্রী ভরসার সৈনিক হয়েছেন শুভেন্দু। তবে সময়ের সঙ্গে সে সমীকরণে বদল আসে। সম্পর্কের ভরসা, মধুরতা তিক্ত হয়েছে। তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন শুভেন্দু। এই বিজেপিতেও তাঁর উত্থানপর্ব বেশ গতিময়।

এদিন দিল্লিতে দাঁড়িয়ে শুভেন্দু যখন সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন, তাঁর গলায় ভরপুর আত্মবিশ্বাস। এখন তিনি পরিষদীয় নেতা। বিধানসভায় বিজেপির প্রধান মুখ তিনি। বিজেপি যেহেতু সর্বভারতীয় দল, তাই যে কোনও পদে সিলমোহরও পড়ে দিল্লি থেকেই। অর্থাৎ, এ কথা স্পষ্ট মোদী-শাহ-নাড্ডারা চেয়েছেন বলেই, দলের দীর্ঘদিনের নেতাদের পিছনে ফেলে শুভেন্দুই এ রাজ্যে বিজেপির প্রধান শক্তি হয়ে উঠেছে।

দু’দিনের সফরে সোমবারই দিল্লিতে পৌঁছেছেন শুভেন্দু অধিকারী। মঙ্গলবার সকালে অমিত শাহের সঙ্গে বৈঠক। বিকেলে জেপি নাড্ডার সঙ্গে সাক্ষাৎ-পর্ব। বুধবার বেলা ১২টায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি। শুভেন্দু জানান, তিনি সাক্ষাৎ করার ইচ্ছা প্রকাশ করে নরেন্দ্র কাছে সময় চেয়েছিলেন। নমো তাতে সম্মতি দিয়েছেন।

আরও পড়ুন: কেন্দ্রীয় নেতাদের মার্গ দর্শনেই এগোবে শুভেন্দুর রাজনীতি, দিলীপ-জয়প্রকাশদের নয়া বার্তা নয় তো?

বুধের সাক্ষাতে সম্ভাব্য আলোচনা হতে পারে, পশ্চিমবঙ্গের ভোট পরবর্তী হিংসা নিয়ে। একইসঙ্গে বাংলায় বিরোধী শক্তি হিসাবে বিজেপির ভূমিকা কী রকম হবে, তা নিয়েও মোদীর পরামর্শ চাইতে পারেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তৃতীয়ত, রাজ্যের কোন কোন ইস্যু নিয়ে জাতীয় স্তরে তুলে ধরা যায় তা নিয়েও প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে পারেন নন্দীগ্রামের বিধায়ক। ইতিমধ্যেই এই বিষয়গুলি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে একপ্রস্থ আলোচনা করেছেন শুভেন্দু অধিকারী। তাঁর মতামতও শুনেছেন।