Bipin Rawat Last Journey: রাওয়াত সহ ১৩ জনের দেহ নিয়ে যাওয়ার সময় দুর্ঘটনার মুখে অ্যাম্বুলেন্স

Bipin Rawat Last Journey: আজই দিল্লি পৌঁছবে দুর্ঘটনায় প্রয়াতদের দেহ। শুক্রবার, তাঁর বাড়িতেই শায়িত থাকবে দেশের প্রথম সিডিএসের নিথর দেহ। বেলা ১১ টা থেকে দুপর ২টো অবধি শ্রদ্ধা জানাতে পারবে সাধারণ মানুষ। শুক্রবারই সম্পন্ন হবে শেষকৃত্য।

Bipin Rawat Last Journey: রাওয়াত সহ ১৩ জনের দেহ নিয়ে যাওয়ার সময় দুর্ঘটনার মুখে অ্যাম্বুলেন্স
Follow Us:
| Edited By: | Updated on: Dec 09, 2021 | 5:35 PM

চেন্নাই : গতকাল ভয়াবহ কপ্টার দুর্ঘটনায় মৃত্যু হয়েছে দেশের প্রথম প্রতিরক্ষা প্রধান জেনারেল বিপিন রাওয়াতের। মৃত্যু হয়েছে রাওয়াতের স্ত্রী সহ অভিশপ্ত ওই হেলিকপ্টারের আরও ১২ জন যাত্রীর। আজ তাঁদের মরদেহ নিয়ে যাওয়ার সময় দুর্ঘটনার মুখে পড়ল অ্যাম্বুলেন্স। বৃহস্পতিবার তামিলনাড়ুর ওয়েলিংটন থেকে সুলুর নিয়ে যাওয়ার সময় সেই দুর্ঘটনা ঘটে। একাধিক অ্যাম্বুলেন্সে দেহগুলি নিয়ে যাওয়া হচ্ছিল এ দিন। তার মধ্যে একটি অ্যাম্বুলেন্স দুর্ঘটনার শিকার হয়। সঙ্গে সঙ্গে অন্য অ্যাম্বুলেন্সে সরিয়ে নেওয়া হয় দেহ। এ ছাড়া ওই কনভয়ে থাকা একটি পুলিশ ভ্যানও এ দিন দুর্ঘটনার মুখে পড়ে। আহত হন একাধিক পুলিশ কর্মী। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

গতকাল ওয়েলিংটনের ডিফেন্স স্টাফ কলেজে যাওয়ার পথেই ওই দুর্ঘটনা ঘটে। অবতরণের কিছুক্ষণ আগেই ভেঙে পড়ে সেই চপার। আজ ওয়েলিংটন থেকে সুলুরে নিয়ে যাওয়া হয় সেই দেহ। একাধিক অ্যাম্বুলেন্সে দেহগুলি নিয়ে যাওয়া হচ্ছিল। জানা গিয়েছে, কনভয়ে থাকা একটি পুলিশের গাড়ির নীচের দিকে একটি যন্ত্রাংশ ভেঙে যায়। তার ফলেই নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি রাস্তার পাশের একটি দেওয়ালে ধাক্কা মারে। গাড়ির মধ্যে থাকা সাত জন পুলিশকর্মী আহত হন। তাঁদের স্থানীয় সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য।

এই ঘটনার কিছুক্ষণ পরই দুর্ঘটনার মুখে পড়ে অ্যাম্বুলেন্স। যদিও সেই ঘটনায় কারও গুরুতর আঘাত লাগেনি। অ্যাম্বুলেন্সটির সামান্য ক্ষতি হয়। পরে ওই অ্যাম্বুলেন্সে থাকা দেহ অন্য অ্যাম্বুলেন্সে সরিয়ে নিয়ে যাওয়া হয়।

এ দিন সকাল ১০টা নাগাদই ওয়েলিংটনের সেনা ক্য়াম্পে আনা হয় সিডিএস জেনারেল বিপিন রাওয়াত সহ মৃত ১৩ জনের দেহ। হাসপাতাল থেকে নিয়ে যাওয়া হয় সেনা ক্যাম্পে। সেখান থেকে দুপুর ১২টা নাগাদ সুলুরের বায়ুসেনা ঘাঁটিতে নিয়ে যাওয়া হয় গতকালের দুর্ঘটনায় মৃত ১৩ জনের দেহ। আজ বিকেল ৪টা নাগাদ সেনাবাহিনীর বিশেষ বিমানে করে তাঁদের দেহ দিল্লিতে আনা হচ্ছে। জেনারেল বিপিন রাওয়াতের দেহ তাঁর বাসভবনে রাখা থাকবে আজ। আগামিকাল সকালে শেষকৃত্য সম্পন্ন হবে।

দুর্ঘটনাগ্রস্থ ওই হেলিকপ্টারে যে ১৪ জন যাত্রী ছিলেন, তাদের মধ্যে ১৩ জনেরই মৃত্যু হয়েছে বলে আজ সংসদে জানিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। মৃতদের মধ্যে সিডিএসের স্ত্রী মধুলিকা রাওয়াত, বিপিন রাওয়াতের প্রতিরক্ষা পরামর্শদাতা ব্রিগেডিয়ার লখবিন্দর সিং লিড্ডার, স্টাফ অফিসার লেফটেন্যান্ট কর্নেল হরজিন্দর সিং ও নয়জন জওয়ান, যাঁদের মধ্যে বায়ুসেনার হেলিকপ্টারের কর্মীরাও ছিলেন। তাঁরা উইং কম্যান্ডার পৃথিবী সিং চৌহান, স্কোয়াড্রন লিডার কুলদীপ সিং, জুনিয়র ওয়ারেন্ট অফিসার রাণা প্রতাপ দাস, জুনিয়র ওয়ারেন্ট অফিসার আরাক্কাল প্রদীপ, হাবিলদার সতপাল রাই, নায়েক গুরুসেবক সিং, নায়েক জিতেন্দ্র কুমার, ল্যান্স নায়েক বিবেক কুমার, ল্যান্স নায়েক বি সাই তেজা। গ্রুপ ক্য়াপ্টেন বরুঁ সিং বর্তমানে ওয়েলিংটনের সেনা হাসপাতালে লাইফ সাপোর্টে রয়েছেন এবং তাঁর প্রাণ রক্ষার জন্য় যাবতীয় প্রচেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী।

আরও পড়ুন: Varun Singh Health Condition: লাইফ সাপোর্টে ‘স্থিতিশীল’ গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং, স্থানান্তরিত করা হচ্ছে বেঙ্গালুরুতে