Varun Singh Health Condition: লাইফ সাপোর্টে ‘স্থিতিশীল’ গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং, স্থানান্তরিত করা হচ্ছে বেঙ্গালুরুতে

Varun Singh Health Condition: জানা গিয়েছে, গ্রুপ ক্য়াপ্টেন বরুণ সিং সুলুর গিয়েছিলেন সিডিএস জেনারেল বিপিন রাওয়াতকে স্বাগত জানাতে। সেখান থেকেই তিনি অত্যাধুনিক এমআই-১৭ ভি৫ হেলিকপ্টারে চেপে ওয়েলিংটনের ডিফেন্স সার্ভিস স্টাফ কলেজের উদ্দেশ্যে রওনা দেন।

Varun Singh Health Condition: লাইফ সাপোর্টে 'স্থিতিশীল' গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং, স্থানান্তরিত করা হচ্ছে বেঙ্গালুরুতে
গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং। ছবি:ANI
Follow Us:
| Edited By: | Updated on: Dec 09, 2021 | 5:21 PM

নয়া দিল্লি: প্রাণ রক্ষা হলেও, এখনও বিপদমুক্ত নন বুধবারের ভয়াবহ হেলিকপ্টার দুর্ঘটনার একমাত্র জীবিত যাত্রী গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং (Varun Singh)। এ দিন সকালেই জানা গিয়েছিল, তাঁর দেহের অনেকাংশই পুড়ে গিয়েছে, অভিঘাতের কারণে তিনি গুরুতর আহতও হয়েছেন।  পরবর্তী সময়ে সংসদে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং(Rajnath Singh)-ও জানান, গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং বর্তমানে লাইফ সাপোর্টে(Life Support) রয়েছেন। শেষ খবর পাওয়া অবধি, বরুণ সিংকে ব্যাঙ্গালোরে (Banglore) স্থানান্তরিত করা হচ্ছে। সেখানে বায়ুসেনার কমান্ড হাসপাতালে (Command Hospital) তাঁর চিকিৎসা করা হবে।

ওয়েলিংটনের সেনা হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংয়ের শারীরিক অবস্থা সঙ্কটজনক, তবে বর্তমানে তিনি স্থিতিশীলই রয়েছেন। তাঁর দেহের অনেকটাই অংশ পুড়ে গিয়েছে, বর্তমানে তাঁর চিকিৎসা চলছে।  রাজ্য সরকারের তরফে তাঁর সেরা চিকিৎসার জন্য যাবতীয় ব্যবস্থা করা হচ্ছে বলেও জানানো হয়েছে।

সূত্রের খবর, গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংয়ের দেহের প্রায় ৪৫ শতাংশই অগ্নিদ্বগ্ধ হয়েছে। সকালেই হাসপাতাল সূত্রে জানানো হয়েছিল, বর্তমানে তিনি ওয়েলিংটনের হাসপাতালে ভর্তি থাকলেও, তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল হলে তাঁকে অন্যত্র স্থানান্তরিত করা হতে পারে। সেই মতোই তাঁকে ওয়েলিংটন থেকে ব্যাঙ্গালোরের কম্যান্ড হাসপাতালে স্থানান্তরিত করা হবে।

জানা গিয়েছে, গ্রুপ ক্য়াপ্টেন বরুণ সিং সুলুর গিয়েছিলেন সিডিএস জেনারেল বিপিন রাওয়াতকে স্বাগত জানাতে। সেখান থেকেই তিনি অত্যাধুনিক এমআই-১৭ ভি৫ হেলিকপ্টারে চেপে ওয়েলিংটনের ডিফেন্স সার্ভিস স্টাফ কলেজের উদ্দেশ্যে রওনা দেন। ওই কলেজেই বক্তব্য রাখার কথা ছিল জেনারেল বিপিন রাওয়াতের।

চলতি বছরের অগস্ট মাসেই শৌর্য চক্র পেয়েছিলেন গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং। ২০২০ সালে গুরুতর যান্ত্রিক গোলযোগের পরও তিনি যেভাবে দক্ষতার সঙ্গে সেনাবিমান তেজাস ফাইটার জেটকে সামাল দিয়েছিলেন এবং সুরক্ষিতভাবে অবতরণ করিয়েছিলেন, সেই কাজের জন্যই তাঁকে এই শৌর্য চক্র দেওয়া হয়েছিল।

বরুণ সিং একাই নন, তাঁর পরিবারের সদস্যরাও সেনাবাহিনীর সঙ্গে যুক্ত। উত্তরপ্রদেশের দেওরিয়ার বাসিন্দা বরুণ সিংয়ের বাবা কে পি সিংহ ভারতীয় সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্নেল।উত্তর প্রদেশের প্রথম সারির কংগ্রেস নেতা তথা গাঁধী পরিবারের ঘনিষ্ঠ হিসাবে পরিচিত অখিলেশ প্রতাপ সিংহ সম্পর্কে তাঁর কাকা হন।

আরও পড়ুন: Rajnath Singh’s Statement: উচ্চ পর্যায়ের তদন্তে বায়ুসেনা, দুর্ঘটনার আগে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার কথা জানালেন প্রতিরক্ষামন্ত্রী

বরুণের আর এক কাকা দীনেশ প্রতাপ সিংহ বলেন, ‘‘ও (বরুণ সিং) বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছে। আমরা প্রচণ্ড চিন্তায় রয়েছি। বায়ুসেনা পরবর্তী মেডিক্যাল বুলেটিন প্রকাশ করলেই  ওর শারীরিক অবস্থা সম্পর্কে জানতে পারব। তবে আমরা আশা করছি, দ্রুত সুস্থ হয়ে উঠবে বরুণ।’’

আরও পড়ুন: Rohini Court Explosion: বিস্ফোরণে কেঁপে উঠল রোহিনী কোর্ট চত্বর, তদন্তে ফরেন্সিক টিম