অতিমারি আবহেও কর্মসংস্থানের দ্বার খুলল রাজ্য, শিক্ষক পদে নিয়োগ ডিসেম্বরের মধ্যেই

করোনা নামক অতিমারির আবহে একদিকে যখন লক্ষ লক্ষ মানুষ কাজ হারিয়েছেন, তখন চাকরিপ্রার্থীদের জন্য কর্মসংস্থানের দ্বার খুলে দিল ত্রিপুরা সরকার, স্কুল শিক্ষক পদে ৩৯৭০ জনের নিয়োগ হবে

অতিমারি আবহেও কর্মসংস্থানের দ্বার খুলল রাজ্য, শিক্ষক পদে নিয়োগ ডিসেম্বরের মধ্যেই
tripura school teacher

TV9 বাংলা ডিজিটাল: করোনা নামক অতিমারির আবহে একদিকে যখন লক্ষ লক্ষ মানুষ কাজ হারিয়েছেন, তখন চাকরিপ্রার্থীদের জন্য কর্মসংস্থানের দ্বার খুলে দিল ত্রিপুরা সরকার (Tripura)। সম্প্রতি রাজ্যের শিক্ষামন্ত্রী রতন লাল নাথ জানিয়েছেন, বছরের শুরু থেকেই শিক্ষকদের ঘাটতি ছিল। সেই ঘাটতি দ্রুত পূরণ করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার । তাই সত্ত্বর স্কুল শিক্ষক (School Teacher) পদে ৩৯৭০ জনের নিয়োগ হবে। এদের মধ্যে প্রথম দফায় ১৬৭৫ জনের নিয়োগ হবে ডিসেম্বরের শেষ ও নতুন বছরের শুরুর দিকে।

শিক্ষামন্ত্রীর এই ঘোষণায় স্বাভাবিকভাবেই উচ্ছসিত চাকরিপ্রার্থীরা। বিশেষ করে যে ১৬৭৫ জন টেট উত্তীর্ণ নিযুক্তির অপেক্ষায় বসে ছিলেন, তারা স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন। কেননা, এই নিয়োগ প্রক্রিয়া আগেই সম্পূর্ণ হওয়ার কথা থাকলেও করোনার ধাক্কায় তা পিছিয়ে যায়। তবে শেষমেশ নিয়োগের ঘোষণায় খুশির আবহ টেট উত্তীর্ণদের মধ্যে।

আরও পড়ুন: পরিষেবা দিতে দেরি হলে এবার জরিমানা দেবেন খোদ সরকারি অফিসার! জানেন কোন রাজ্যে?

মোট ৩৯৭০ জন স্কুল শিক্ষকের মধ্যে একাদশ ও দ্বাদশ শ্রেণির জন্য স্নাতকোত্তর পদে ৬৫ জন শিক্ষক, নবম এবং দশম শ্রেণির জন্যে স্নাতক পদে ১৭৫ জন, ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির জন্যে স্নাতক পদে ২০৫৫ জন এবং প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণির জন্যে অস্নাতক পদে ১৬৭৫ জন শিক্ষকের নিয়োগ হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী রতন লাল নাথ।

Click on your DTH Provider to Add TV9 Bangla