Amit Shah in Tripura: লোকসভা নির্বাচনের আগেই রাম মন্দির, তারিখ ঘোষণা করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

Amit Shah On Ram Mandir: ২০২৪ সালের ১ জানুয়ারি উদ্বোধন হবে রাম মন্দিরের। বৃহস্পতিবার ত্রিপুরা থেকে এই ঘোষণা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

Amit Shah in Tripura: লোকসভা নির্বাচনের আগেই রাম মন্দির, তারিখ ঘোষণা করলেন স্বরাষ্ট্রমন্ত্রী
ছবি সৌজন্যে: PTI
Follow Us:
| Updated on: Jan 05, 2023 | 7:15 PM

আগরতলা: রাম মন্দির (Ram Mandir) নিয়ে অবশেষে অপেক্ষা শেষ তীর্থযাত্রী। বৃহস্পতিবার ত্রিপুরায় (Tripura) জনসভা থেকেই রাম মন্দির উদ্বোধনের তারিখ ঘোষণা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। লোকসভা নির্বাচনের আগেই খুলে যাচ্ছে রাম মন্দিরের দ্বার। এ দিন অমিত শাহ জানিয়েছেন, ২০২৪ সালের ১ জানুয়ারি অযোধ্য়ায় রাম মন্দিরের উদ্বোধন হবে।

২০২৩ সালেই নির্বাচন আসন্ন উত্তর-পূর্বের রাজ্য ত্রিপুরায়। এই রাজ্যে ক্ষমতা টিকিয়ে রাখতে মরিয়া বিজেপি। তাই এখন থেকেই নির্বাচনী প্রচারে জোর দিচ্ছে গেরুয়া শিবির। সেই উদ্দেশ্যেই মানুষের সঙ্গে জনসংযোগ বাড়াতে এবং কেন্দ্র ও সরকারের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প সম্পর্কে জনগণকে অবগত করতে ত্রিপুরায় বৃহস্পতিবার থেকে ‘জন বিশ্বাস যাত্রার’ সূচনা করল বিজেপি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এ দিন দুটি রথযাত্রার সূচনা করেন। তারপর এক জনসভায় বক্তৃতা দেওয়ার সময় তিনি বলেন, কংগ্রেস ও সিপিএম মন্দিরের নির্মাণ কাজে বাধা সৃষ্টি করেছে। তাদের জন্য এই বিষয়টি দীর্ঘদিন ধরে বিচারাধীন ছিল। তিনি বলেছেন, “…সুপ্রিম কোর্টের রায়ের পর মোদীজি মন্দিরের নির্মাণ কাজ শুরু করেন।” তিনি আরও বলেন,”রাহুল বাবা সাবরুম থেকে শুনুন, ২০২৪ সালের ১ জানুয়ারি রাম মন্দির তৈরি হয়ে যাবে। ”

প্রসঙ্গত, জনসাধারণের জন্য রাম মন্দিরের দ্বার কবে খোলা হবে তা নিয়ে জিজ্ঞাসা অনেকদিন থেকেই ছিল। এর আগে বিজেপির তরফে বেশ কয়েকবার জানানো হয়েছিল ২০২৪ সালের প্রথম দিকেই রাম মন্দিরের উদ্বোধন হবে। তবে নির্দিষ্ট করে কোনও দিনের কথা সেই সময় জানানো হয়নি। তবে আজ ত্রিপুরার সভা থেকে সেই দিনের কথা ঘোষণা করেই দিলেন অমিত শাহ। উল্লেখ্য, বৃহস্পতিবার ত্রিপুরায় দুটি বিজেপির রথযাত্রার সূচনা করেন অমিত শাহ। আটদিন ধরে চলবে এই রথযাত্রা। এই রথযাত্রার মাধ্যমে রাজ্যে উন্নয়নের বার্তা দিতে চায় বিজেপি। এদিকে বুধবারই রাজ্য সরকারের তরফে গত পাঁচ বছরে নিজেদের পারফরমেন্সের একটি রিপোর্ট কার্ড প্রকাশ করা হয়েছে। মোট ১০ টি হেডিংয়ের অধীনে ৮৪ টি পয়েন্ট তুলে ধরে রাজ্য় সরকার। বিজেপি সরকার দাবি করেছে, ২০১৮ সালে দেওয়া সমস্ত নির্বাচনী প্রতিশ্রুতি তাঁরা পূরণ করেছে।