Jahangirpuri Demolition : ‘হিংসার বীজ বপণ করছে…’ রাহুলের বুলডোজ়ার মন্তব্যে পাল্টা তোপ অনুরাগের

Jahangirpuri Demolition : দিল্লির বুলডোজ়ার ঘটনায় কেন্দ্রকে নিশানা করে তোপ দাগেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তাঁর মন্তব্যের পাল্টা জবাব দেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর।

Jahangirpuri Demolition : 'হিংসার বীজ বপণ করছে...' রাহুলের বুলডোজ়ার মন্তব্যে পাল্টা তোপ অনুরাগের
গ্রাফিক্স : টিভি৯ বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Apr 20, 2022 | 9:47 PM

নয়া দিল্লি : দিল্লির জাহাঙ্গিরপুরীর উচ্ছেদ অভিযান নিয়ে উত্তেজনা ছড়িয়েছে। এদিন সুপ্রিম নির্দেশের পরও চলে উচ্ছেদ অভিযান। পরে অবশ্য স্থগিত করা হয়। এই ঘটনাকে ইস্যু করে ইতিমধ্যেই বিরোধী রাজনৈতিক দলগুলি চড়াও হয়েছে ভারতীয় জনতা পার্টির উপর। এরকম ইস্যু হাতছাড়া করেনি গ্র্য়ান্ড ওল্ড পার্টি। এই ঘটনায় রাহুল গান্ধী ইতিমধ্যেই আক্রমণ করেছে বিজেপিকে। রাহুল গান্ধীর মন্তব্যের এবার পাল্টা জবাব দিলেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। রাহুল গান্ধীকে আক্রমণ করে তিনি বলেছেন যে, হিংসার বীজ বপণ করে দেশের ভাবমূর্তি নষ্ট করছেন রাহুল গান্ধী।

হিংসায় জর্জরিত দিল্লি, মধ্য প্রদেশে হওয়া বুলডোজ়ারের ঘটনায় রাহুল গান্ধী এদিন কেন্দ্রের বিরুদ্ধে সরব হন। প্রধানমন্ত্রীকে ‘ঘৃণার বুলডোজ়ার’ বন্ধের আর্জি জানিয়েছেন রাহুল গান্ধী। রাহুল গান্ধীর মন্তব্যের পর পাল্টা জবাব দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। কংগ্রেসকে নিশানা করে তিনি বলেছেন, “দুর্নীতি ও দাঙ্গার সঙ্গে যুক্ত থাকার ইতিহাস যে দলের রয়েছে তাদের থেকে এরকমই আপনারা আশা করতে পারেন।” তাঁর আরও সংযোজন, “হিংসার বীজ বপণ করে তিনি দেশের প্রতি কোনও ভালো কিছু করছেন না।” বুধবার একটি সাংবাদিক সম্মেলনে কংগ্রেসের মন্তব্যের এই জবাব দিলেন কেন্দ্রীয় মন্ত্রী। সেখানে তিনি দেশের প্রতি প্রধানমন্ত্রী মোদীর অবদানও তুলে ধরেন।

শনিবার হনুমান জয়ন্তীর শোভাযাত্রার হিংসার ঘটনায় এমনিতেই উত্তপ্ত ছিল দিল্লির জাহাঙ্গিরপুরী। এর উপর বুধবার সকালে নর্থ দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশনের তরফে এই উত্তেজনাপূর্ণ এলাকায় ‘অবৈধ নির্মাণ’ উচ্ছেদের অভিযান শুরু হয়। তার জন্য ঘটনাস্থলে নয়টি বুলডোজ়ার পাঠানো হয়। এলাকার পরিস্থিতি শান্তিুপূর্ণ রাখতে মোতায়েন করা হয় বিশাল পুলিশ বাহিনীও। প্রায় ২০ টি দোকান ভেঙে ফেলা হয়। তারপর সুপ্রিম কোর্টে আবেদন করা হয়। সুপ্রিম কোর্ট এই উচ্ছেদ অভিযান বন্ধের নির্দেশ দেয় এবং পরবর্তী শুনানি আগামিকাল হবে বলেও জানায়। এই সুপ্রিম নির্দেশের পরও অভিযান চলে বলেই অভিযোগ স্থানীয়দের। অবশেষে এই অভিযান স্থগিত করে মিউনিসিপ্যালিটির কর্তৃপক্ষরা।

আরও পড়ুন : Jahangirpuri Demolition : সুপ্রিম নির্দেশিকার পরও উচ্ছেদ অভিযানে বিতর্ক, শাহের দরবারে দিল্লি বিজেপির নেতারা