Arvind Kejriwal: ভোটের চিন্তা? সুগার সামলাতে দিনে দু’বার ইনসুলিন তিহাড়-বন্দি কেজরীর

Arvind Kejriwal: দিল্লি আদালতের নির্দেশে কেজরীর শারীরিক অবস্থার উপর নজর রাখছে পাঁচ চিকিৎসকের মেডিক্যাল বোর্ড। 'মাফলার ম্য়ান' কেজরীর শারীরিক অবস্থা খতিয়ে দেখে আজ মেডিক্য়াল বোর্ড জানিয়ে দিয়েছে, তিনি সুস্থ আছেন। কিন্তু দিনে দু'বার করে কম মাত্রায় ইনসুলিন নিতে হবে তাঁকে।

Arvind Kejriwal: ভোটের চিন্তা? সুগার সামলাতে দিনে দু'বার ইনসুলিন তিহাড়-বন্দি কেজরীর
প্রতীকী চিত্রImage Credit source: TV9 বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Apr 27, 2024 | 7:30 PM

নয়া দিল্লি: ভোট চলছে। এদিকে তিনি রয়েছেন জেলে। তিহাড়ে বন্দি। সুগার লেভেল সামলাতে নিতে হচ্ছে ইনসুলিন। কথা হচ্ছে দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরীবালের প্রসঙ্গে। দিল্লি আদালতের নির্দেশে কেজরীর শারীরিক অবস্থার উপর নজর রাখছে পাঁচ চিকিৎসকের মেডিক্যাল বোর্ড। ‘মাফলার ম্য়ান’ কেজরীর শারীরিক অবস্থা খতিয়ে দেখে আজ মেডিক্য়াল বোর্ড জানিয়ে দিয়েছে, তিনি সুস্থ আছেন। কিন্তু দিনে দু’বার করে কম মাত্রায় ইনসুলিন নিতে হবে তাঁকে।

আবগারি দুর্নীতি মামলায় গ্রেফতার কেজরীবালকে প্রথমবার ইনসুলিনের ডোজ় দিতে হয়েছিল গত সোমবার। সেদিন সন্ধেয় আচমকা তাঁর সুগার লেভেল ২১৭ পর্যন্ত উঠে গিয়েচিল। পরের দিনই মেডিক্য়াল বোর্ড গঠন করা হয়। ডাক্তাররা তাঁকে অন্তত পাঁচ দিন ইনসুলিন চালিয়ে যেতে পরামর্শ দিয়েছিলেন। তারপর আজ আবার ভার্চুয়াল কনফারেন্সে বসেন চিকিৎসকরা। শনিবার বিশেষজ্ঞ চিকিৎসক দল জানিয়ে দিয়েছে, তিনি সুস্থ আছেন এবং ওষুধে কোনও পরিবর্তনের প্রয়োজন নেই। সাত দিন পর পরবর্তী রিভিউয়ে বসবেন মেডিক্যাল বোর্ডের চিকিৎসকরা।

উল্লেখ্য, বর্তমানে অরবিন্দ কেজরীবালকে দিনে দু’বার করে কম ডোজ়ের ইনসুলিন নিতে হচ্ছে। একটি দুপুরে খাবারের আগে, অন্যটি রাতে খাবারের আগে। তিহাড় জেলে এক আধিকারিক সূত্রে জানা যাচ্ছে, “কেজরীবালের স্বাস্থ্যের দিকে সবসময় নজর রাখছেন তিহাড়ের চিকিৎসকরা। তাঁকে ঘরের রান্না করা খাবার দেওয়া হচ্ছে এবং চিকিৎসকরা তাঁকে প্রয়োজনীয় ওষুধপত্র দিচ্ছেন।”