Arvind Kejriwal: ভোটের দ্বিতীয় দফাতেও জেলেই থাকবেন কেজরীবাল

Arvind Kejriwal: সুপ্রিম কোর্টে কেজরীবালের আবেদনের মামলার শুনানি চলছে। গত ২১ মার্চ তাঁকে গ্রেফতার করেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সেই গ্রেফতারিকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন কেজরীবাল।

Arvind Kejriwal: ভোটের দ্বিতীয় দফাতেও জেলেই থাকবেন কেজরীবাল
অরবিন্দ কেজরীবালImage Credit source: GFX- TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 23, 2024 | 6:45 PM

নয়া দিল্লি: আবগারি মামলায় গত মাসে গ্রেফতার হন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল ও তেলেঙ্গনার নেত্রী কে কবিতাকে। মঙ্গলবার দুজনেরই জেল হেফাজতের মেয়াদ বাড়ল আরও ১৪ দিন। দুই নেতা-নেত্রীই রয়েছেন দিল্লির তিহাড় জেলে। অর্থাৎ লোকসভা নির্বাচনের দ্বিতীয় ও তৃতীয় দফায় জেলেই থাকতে হবে দুই নেতা-নেত্রীকে। আগামী ৭ মে তাঁদের ফের আদালতে পেশ করা হবে।

এদিকে, সুপ্রিম কোর্টে কেজরীবালের আবেদনের মামলার শুনানি চলছে। গত ২১ মার্চ তাঁকে গ্রেফতার করেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সেই গ্রেফতারিকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন কেজরীবাল। গত ১৫ এপ্রিল শুনানি হয়েছে শীর্ষ আদালতে। তবে তাতে কোনও স্বস্তি পাননি দিল্লির মুখ্যমন্ত্রী। আগামী ২৯ এপ্রিল সেই মামলার শুনানি রয়েছে।

দিল্লি হাইকোর্ট আগেই কেজরীবালের আবেদন খারিজ করেছে। ইডি-র বক্তব্যই গ্রাহ্য হয়েছে সেখানে। যদিও সব অভিযোগ খারিজ করেছে আম আদমি পার্টি ও কেজরীবাল। তাঁদের দাবি, পুরোটাই বিজেপির ষড়যন্ত্র।

উল্লেখ্য, অরবিন্দ কেজরীবাল টাইপ ২ ডায়াবেটিসে আক্রান্ত। সম্প্রতি তাঁর সুগার বেড়ে ৩২০ হয়ে যায়। এরপরই তাঁকে ইনসুলিন দেওয়া হয় জেলে। তবে, ভিডিয়ো কনফারেন্সে প্রতিদিন ১৫ মিনিট চিকিৎসকের সঙ্গে কথা বলার আর্জি জানিয়ে রাউস অ্যাভিনিউ কোর্টে গিয়েছিলেন অরবিন্দ কেজরীবাল। তবে আবেদনে সাড়া মেলেনি।