Ayodhya Restaurant: অযোধ্যার রেস্তোরাঁয় এক কাপ চা ও টোস্টের বিল ২৫২ টাকা!

Tea Bill: রাম মন্দিরকে কেন্দ্র করে বহু দোকান, রেস্টুরেন্ট গড়ে উঠেছে অযোধ্যায়। বলা যায়, ব্যবসায়িক হাব হয়ে উঠতে চলেছে অযোধ্যার রাম মন্দির সংলগ্ন এলাকা। ওই এলাকায় সেরকমই একটি রেস্টুরেন্ট হল, শবরী রসুই। এই রেস্টুরেন্টে এক কাপ চা ও দুটি টোস্টের যে বিল হয়েছে, তা বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

Ayodhya Restaurant: অযোধ্যার রেস্তোরাঁয় এক কাপ চা ও টোস্টের বিল ২৫২ টাকা!
প্রতীকী ছবি।Image Credit source: pixabay
Follow Us:
| Updated on: Jan 29, 2024 | 6:06 PM

অযোধ্যা: রেস্তোরাঁয় এক কাপ চা ও ২টি টোস্ট বিস্কুটের দাম ২৫২ টাকা। শুনতে অবিশ্বাস্য লাগছে? এমনই একটি রেস্টুরেন্টের বিল সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। আর এই বিলটি হল অযোধ্যায় শবরী রসুইয়ে। অযোধ্যা রাম মন্দিরের (Ram Temple) কাছেই অবস্থিত এই রেস্টুরেন্টটি (Ayodhya Restaurant)।

রাম মন্দিরকে কেন্দ্র করে বহু দোকান, রেস্টুরেন্ট গড়ে উঠেছে অযোধ্যায়। বলা যায়, ব্যবসায়িক হাব হয়ে উঠতে চলেছে অযোধ্যার রাম মন্দির সংলগ্ন এলাকা। ওই এলাকায় সেরকমই একটি রেস্টুরেন্ট হল, শবরী রসুই। অযোধ্যার তেহরি বাজর এলাকায় গড়ে উঠেছে রেস্টুরেন্টটি। শবরী, যিনি ভগবান রামকে বিশেষ অর্ঘ্য নিবেদন করেছিলেন, সেই বৃদ্ধার নামেই নামকরণ করা হয়েছে রেস্টুরেন্টটির। সেই রেস্টুরেন্টেই চা এবং দুটি টোস্টের ২৫২ টাকা বিল এখন সোশ্যাল মিডিয়ায় ঘুরছে। যদিও লাগামছাড়া এই বিল করে রেহাই পায়নি রেস্টুরেন্টটি।

যদিও অযোধ্যা উন্নয়ন সংস্থা (ADA)-র অন্তর্গত শবরী রসুই ভক্তদের জন্য এক কাপ চা ও ২ পিস টোস্ট বিস্কুট ১০ টাকায় দেওয়ার কথা ছিল। ADA-র সঙ্গে এই রেস্টুরেন্টের এরকমই চুক্তি ছিল। তারপরেও চা ও টোস্টের বিল ২৫২ টাকা কেন হল, তা নিয়ে প্রশ্ন তুলে কর্তৃপক্ষকে নোটিস পাঠিয়েছে ADA। ওই রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে কারণ দর্শানোর নোটিশ জারি করে ৩ দিন সময় দিয়েছে এডিএ। যথাযথ জবাব না পেলে রেস্টুরেন্টের লাইসেন্স বাতিল করা হবে বলেও কর্তৃপক্ষ জানিয়েছে।

শবরী রসুইয়ে ৫০টি বসার আসন ছাড়াও ভক্তদের থাকার জন্য ১০০ আসনের ডরমেটারি বেড রয়েছে। এছাড়া পার্কিং ব্যবস্থাও রয়েছে। ভক্তদের কম দামেই থাকা, খাওয়া ও গাড়ি পার্কিংয় দেওয়ার ব্যাপারে চুক্তি হয়েছিল বলে এডিএ-র ভাইস চেয়ারম্যান বিশাল সিং জানিয়েছেন।