UP Assembly Election 2022: মোদীর লোকসভা কেন্দ্রে মমতা! সন্ধে আরতি দেখতে সটান বসে পড়লেন গঙ্গার ঘাটে…

Uttar Pradesh Assembly Election: মমতার একটি ভাল গুণ রয়েছে, তাই হয়ত আড়ালে বিরোধীরাও স্বীকার করেন। মমতা খুব সহজেই মানুষের সঙ্গে মিশে জেতে পারেন। সেটাই হয়ত তাঁকে জননেত্রী বানানোর প্রধান উপকরণ।

UP Assembly Election 2022: মোদীর লোকসভা কেন্দ্রে মমতা! সন্ধে আরতি দেখতে সটান বসে পড়লেন গঙ্গার ঘাটে...
ছবি: নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 02, 2022 | 7:52 PM

বারণসী: উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের (Uttar Pradesh Assembly Election 2022) দিকে সারদেশের নজর রয়েছে। ইতিমধ্যেই যোগী রাজ্যে পাঁচ দফার ভোট সম্পন্ন। ফেব্রুয়ারি মাসে ভোট শুরুর আগেই অখিলেশ যাদবের (Akhilesh Yadav) হয়ে প্রচারে লখনউ গিয়েছিলেন তৃণমূলনেত্রী তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেখানেত সমাজবাদী পার্টি প্রধান অখিলেশ যাদব ও মমতা যৌথ সভা করেছিলেন। বক্তব্য রাখতে গিয়ে মমতা জানিয়েছিলেন শীঘ্রই তিনি আবার উত্তর প্রদেশে আসবেন এবং বারণসীতে যাবেন। বুধবার রাজ্যের ১০৮ পুরসভা নির্বাচনের ফলাফল প্রকাশিত হয়েছে। প্রত্যাশিতভাবেই ফল প্রকাশের পর ব্যাপক জয় পেয়েছে। এদিন ফল প্রকাশের পর হাসি মুখেই তাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্বাচনী কেন্দ্র বারাণসীর উদ্দেশে রওনা দিয়েছিলেন। বারাণসীতে গিয়েও এক মেজাজে ধরা দিলেন বাংলার মুখ্যমন্ত্রী।

মমতার একটি ভাল গুণ রয়েছে, তাই হয়ত আড়ালে বিরোধীরাও স্বীকার করেন। মমতা খুব সহজেই মানুষের সঙ্গে মিশে জেতে পারেন। সেটাই হয়ত তাঁকে জননেত্রী বানানোর প্রধান উপকরণ। কোনও রাখঢাক না রেখেই এক সাধারণ ‘বাড়ির মেয়ে’ ভাবমূর্তি মমতাকে বারবার ভোটবাক্সে ডিভিডেন্ট দিয়েছে। এদিন বারণসীতে গিয়েও খানিক সেই ঢঙেই ধরা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তর প্রদেশে পৌঁছে সটান বারণসীর গঙ্গা ঘাটে সন্ধ্যা আরতি দেখার জন্য পৌঁছে গিয়েছিলেন মমতা। সেখানে গিয়ে গঙ্গাপারের সিঁড়িতে বসে পড়েন। সন্ধ্যা আরতির ধ্বনির সঙ্গে তাঁকে তাল মিলাতেও দেখা গিয়েছে। মমতা একদম পাশেই বসেছিলেন সর্বভারতীয় তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মা লতা বন্দ্যোপাধ্যায়। সমাজবাদী পার্টি প্রধান অখিলেশের অত্যন্ত আস্থাভাজন কিরণময় নন্দকেও এদিন মমতার সঙ্গে দেখা গিয়েছে।

রাজনৈতিক দিক থেকেও মমতার এই সফর ভীষণ গুরুত্বপূর্ণ। আগামিকালই মমতা-অখিলেশের যৌথসভা হওয়ার কথা রয়েছে। মমতা ২০২১ সালের বিধানসভা নির্বাচনে জয়ের পর থেকে বিজেপিকে কেন্দ্র থেকে সরানোর ডাক দিয়েছিলেন। সম্প্রতি ইউক্রেনের উদ্বুদ্ধ পরিস্থিতিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পাশে দাঁড়ানোর বার্তা দিলেও রাজনৈতিক মঞ্চ থেকে তিনি যে মোদীকে ছেড়ে কথা বলবেন না, সেই বিষয়ে কোনও সন্দেহ। আরও একটি বিষয় অত্যন্ত গুরুত্বপূর্ণ। মমতা-অখিলেশে কাল যেখানে সভা করতে চলেছেন তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্বাচনী কেন্দ্র, বারণসী নিয়ে মোদীর আবেগ অতীতে বহুবার প্রকাশিত হয়েছে। সেখান থেকে উত্তর প্রদেশ তথা দেশের জনতার উদ্দেশে মমতা কী রাজনৈতিক বার্তা দেন, সেদিকেও নজর থাকবে সকলের।

আরও পড়ুন:Naveen Shekharappa Death: পথের জন্য খাবার কিনতে গিয়েছিল! গুলিতে নাকি বিস্ফোরণ-নবীনের মৃত্যু নিয়েও তৈরি হচ্ছে রহস্য