Bhagwant Mann : ‘রিমোট কন্ট্রোল’ সরকার নয়, প্রশিক্ষণের জন্য কেজরীবাল সাক্ষাত! বিরোধীদের জবাব মানের

Bhagwant Mann : বিরোধীদের তরফে সম্প্রতি অভিযোগ করা হয়েছিল যে মানের সরকার 'রিমোট কন্ট্রোল' করে চালায় আপ প্রধান অরবিন্দ কেজরীবাল। বিরোধীদের এই মন্তব্যের প্রেক্ষিতে মান এদিন বলেছেন যে, তাঁর সিদ্ধান্তেই সচিবরা দিল্লিতে 'প্রশিক্ষণ' নিতে কেজরীবালের কাছে গিয়েছিলেন।

Bhagwant Mann : 'রিমোট কন্ট্রোল' সরকার নয়, প্রশিক্ষণের জন্য কেজরীবাল সাক্ষাত! বিরোধীদের জবাব মানের
ছবি সৌজন্যে : PTI
Follow Us:
| Edited By: | Updated on: Apr 14, 2022 | 7:12 PM

চণ্ডীগড় : বিরোধীদের এবার কঠিন সুরে জবাব দিলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। পঞ্জাবে এবার বিপুল ভোটে জয়ী হয়ে ক্ষমতায় এসেছে আম আদমি পার্টি (AAP)। ঝুলিতে তাঁদের ছিল বহু জনহিতকর প্রকল্প। এদিকে ক্ষমতায় আসার পর থেকেই ‘দুয়ারে রেশন’ সহ একাধিক প্রকল্পের কথা ঘোষণা করেছিল পঞ্জাব সরকার। এই আবহে বিরোধীদের সমালোচনাও কুড়িয়েছেন আপ মুখ্য়মন্ত্রী। বিরোধীদের তরফে সম্প্রতি অভিযোগ করা হয়েছিল যে মানের সরকার ‘রিমোট কন্ট্রোল’ করে চালায় আপ প্রধান অরবিন্দ কেজরীবাল। বিরোধীদের এই মন্তব্যের প্রেক্ষিতে মান এদিন বলেছেন যে, তাঁর সিদ্ধান্তেই সচিবরা দিল্লিতে ‘প্রশিক্ষণ’ নিতে কেজরীবালের কাছে গিয়েছিলেন।

এই বিতর্কের সূত্রপাত সোমবার। সেদিন দিল্লিতে আপ মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের সঙ্গে দেখা করেন পঞ্জাবের মুখ্য সচিব, বিদ্যুৎ দফতর ও পঞ্জাব স্টেট পাওয়ার কর্পোরেশন লিমিটেডের সিনিয়র আধিকারিকরা। সেখানে উপস্থিত ছিলেন না পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। জানা গিয়েছে, পঞ্জাবের জনগণ দেওয়া প্রাক-নির্বাচন প্রতিশ্রুতি অনুযায়ী ৩০০ ইউনিট বিনামূল্যে বিদ্যুৎ সরবরাহ নিয়ে আলোচনা করতেই দিল্লিতে এই সাক্ষাত হয়। তবে এই সাক্ষাত ঘিরেই বিরোধীরা সমালোচনায় সরব হয়েছেন। কংগ্রেস, শিরোমণি অকালি দল এবং বিজেপি আক্রমণ করেছে অরবিন্দ কেজরীবালকে। তাঁদের অভিযোগ দিল্লি থেকে পঞ্জাবের সরকার ‘রিমোট কন্ট্রোল’ করে চালাচ্ছেন কেজরীবাল।

বিরোধীদের এহেন মন্তব্যে এবার মুখ খুললেন ভগবন্ত মান। জলনধরে বি আর আম্বেদকরের জন্মবার্ষিকী উপলক্ষে একটি অনুষ্ঠানে উপস্থিত হয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এই সমালোচনার জবাব দেন। তিনি বলেছেন, “আমি আগেও কর্মকর্তাদের পাঠিয়েছি। তাঁরা গুজরাট এবং তামিল নাড়ুতেও প্রশিক্ষণের জন্য গিয়েছিলেন। যদি পাঞ্জাবের উন্নতির জন্য তাঁদের ইজরায়েলে প্রশিক্ষণের জন্য পাঠানোর প্রয়োজন হয়, আমি তাও করব।” তিনি বিরোধী দলগুলির উদ্দেশে প্রশ্ন করেছেন, “পঞ্জাবের বিরোধী দল কোথায় এবং কারা? তারা মাত্র ২০০-৩০০ ভোটে জিতেছিল এবং মাত্র ১৭-১৮ জন বিধায়ক রয়েছে। সমালোচনা করতে হবে বলেই তাঁদের সমালোচনা করা উচিত নয়। জনগণ তাঁদের যোগ্য জবাব দেবে।”

আরও পড়ুন : Hardik Patel : ‘জোর করে নাসবন্দি…,’ কংগ্রেসকে কাঠগড়ায় তুলে বিজেপির প্রশংসা হার্দিক প্যাটেলের