Anubrata Mondal: সবুজ ছেড়ে হঠাৎ গেরুয়ায় অনুব্রত মণ্ডল

Anubrata Mondal: এখন আর তিহাড় জেলে অনুব্রত একা নন, তাঁর মেয়ে সুকন্যা মণ্ডলেরও ঠিকানা তিহাড়ের সেল। বাবা-মেয়ের পাশাপাশি সেল। এই পরিস্থিতিতে সবুজ ছেড়ে গেরুয়া পরে কোনও নতুন বার্তা দিতে চাইলেন নাকি?

Anubrata Mondal: সবুজ ছেড়ে হঠাৎ গেরুয়ায় অনুব্রত মণ্ডল
এই পোশাকেই দেখা গেল অনুব্রত মণ্ডলকে।
Follow Us:
| Edited By: | Updated on: May 04, 2023 | 5:19 PM

নয়া দিল্লি: গরু পাচার মামলায় ইডির হাত ধরে দিল্লি যাওয়া ইস্তক অনুব্রত মণ্ডলকে (Anubrata Mondal) সবুজ পাঞ্জাবি পরেই আদালতে হাজিরা দিতে দেখা গিয়েছে। তাঁর এই পোশাক নিয়ে জোর চর্চাও হয়েছে। এরমধ্যে বৃহস্পতিবার আচমকাই চমকে দিলেন বীরভূমের ‘বাঘ’। বীরভূমের তৃণমূল জেলা সভাপতির পরণে গেরুয়া টি শার্ট। হুইল চেয়ারে বসে দিল্লির রাউজ অ্যাভিনিউ কোর্টে এদিন হাজির হন অনুব্রত মণ্ডল। তাঁর পরণে গেরুয়া রঙের টিশার্ট। কেউ কেউ বলছেন, ওটা গেরুয়া না, রাস্ট (Rust) কালার । তবে এ রংকে যদি রাস্টও বলা হয়, তাহলেও রাস্ট যে গেরুয়া আর ব্রাউনের মিশ্রণেই তৈরি রং। অর্থাৎ অনুব্রতর গায়ে গেরুয়ার ছোঁয়া দেখা গেল এই প্রথম।

দোলের দিন আসানসোল সংশোধনাগার থেকে কলকাতা হয়ে দিল্লি পৌঁছন অনুব্রত মণ্ডল। এরপর থেকে একাধিকবার তাঁর পরণে সবুজ রঙের পাঞ্জাবিই দেখা গিয়েছে। একটাই যে পাঞ্জাবি এতদিন পরেছেন তাও নয়। পাঞ্জাবি বদলেছেন, তবে রং বদলাননি। তাঁর অনুগামীরাই বলেছেন, ‘দাদা যে মনেপ্রাণে দলটাকে ভালবাসে, এই পোশাকেই দাদার নীরব বার্তা। দলের একনিষ্ঠ কর্মী, তা বুঝিয়ে দিয়েছেন পোশাকে।’

এমনও শোনা গিয়েছে, কেষ্টর পয়মন্ত রং নাকি সবুজ। এক তান্ত্রিক নাকি একবার তাঁকে এই কথা বলেছিলেন বলেও শোনা গিয়েছে। তাহলে সেই কেষ্টর (পড়ুন কেষ্টর পোশাকের) হঠাৎই রং বদল কেন? প্রসঙ্গত, এখন আর তিহাড় জেলে অনুব্রত একা নন, তাঁর মেয়ে সুকন্যা মণ্ডলেরও ঠিকানা তিহাড়ের সেল। বাবা-মেয়ের পাশাপাশি সেল। এই পরিস্থিতিতে সবুজ ছেড়ে গেরুয়া পরে কোনও নতুন বার্তা দিতে চাইলেন নাকি?, জোর আলোচনা রাজনৈতিক মহলে।