বঙ্গে ভোট পরবর্তী হিংসা, মমতার শপথের দিনই দেশব্যাপী ধর্নায় নামছে বিজেপি

আগামী ৫ মে দেশজুড়ে ধর্নার ডাক দিয়েছে বিজেপি। ঘটনাচক্রে, সেদিনই তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রীর পদে শপথ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বঙ্গে ভোট পরবর্তী হিংসা, মমতার শপথের দিনই দেশব্যাপী ধর্নায় নামছে বিজেপি
ফাইল ছবি
Follow Us:
| Updated on: May 03, 2021 | 11:48 PM

কলকাতা: পশ্চিমবঙ্গে নির্বাচনের ফলাফল ঘোষণা হওয়ার পরের মুহূর্ত থেকে শুরু হয়েছে লাগামহীন হিংসা। একের পর এক বিজেপি কার্যালয়ে জ্বলছে আগুন, খুন হচ্ছেন একের পর এক দলীয় কর্মী-সমর্থক। সোমবার রাত পর্যন্ত কমপক্ষে ৯ জন নিহত হয়েছেন বলে খবর। প্রত্যেক ক্ষেত্রেই অভিযোগের আঙুল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধেই উঠছে। এই ঘটনার প্রেক্ষিতে আগামী ৫ মে দেশজুড়ে ধর্নার ডাক দিয়েছে বিজেপি। ঘটনাচক্রে, সেদিনই তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রীর পদে শপথ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

অন্যদিকে, লাগাতার দলীয় কর্মী সমর্থকদের উপর আক্রমণ হওয়ায় আগামিকালই তড়িঘড়ি রাজ্যে আসতে চলেছেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। রাজ্যে এসে দলীয় নেতৃত্বের সঙ্গেও তিনি বৈঠক করতে পারেন। এমন পরিস্থিতিতে কী ভাবে আক্রমণ প্রতিহত করা যায় তা নিয়ে তিনি রাজ্যে নেতাদের সঙ্গে আলোচনা করতে পারেন। যেভাবে একের পর এক হিংসার ঘটনা ঘটে চলেছে তাতে দিল্লির কেন্দ্রীয় নেতারা অত্যন্ত উদ্বেগে রয়েছেন বলে খবর। আগামিকাল রাজ্যে এসে তিনি বুধবার পর্যন্ত থাকবেন বলে জানা গিয়েছে। মঙ্গলবার দুপুর ১২ টার মধ্যেই তিনি কলকাতা চলে আসতে পারেন।

আরও পড়ুন: বুধেই শপথ মমতার, মন্ত্রিসভা গঠন কবে? জানাল তৃণমূল

বিজেপি সূত্রে দাবি, গতকাল ফল প্রকাশের পর এখনও পর্যন্ত কমপক্ষে ৯ জন দলীয় কর্মীকে হত্যা করা হয়েছে। উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ, সর্বত্র এই হিংসার রাজনীতি দেখতে পাওয়া যাচ্ছে। মারধর এবং সংঘর্ষের গটনা ঘটেছে প্রায় সব জেলায়। এই অবস্থায় নিহত বিজেপি কর্মীদের পরিবারের পাশে দাঁড়াতে রাজ্যে আসতে চলেছেন বিজেপির শীর্ষ নেতা জেপি নাড্ডা। একের পর এক হিংসার ঘটনা ঘটতে থাকায় ভোট মেটার একদিনের মধ্যেই তড়িঘড়ি তিনি বঙ্গে আসার সিদ্ধান্ত নিয়েছেন বলে খবর।

আরও পড়ুন: ভোট মিটতেই হিংসা বঙ্গে, রাজ্যের কাছে রিপোর্ট চাইল স্বরাষ্ট্র মন্ত্রক