ভোট মিটতেই হিংসা বঙ্গে, রাজ্যের কাছে রিপোর্ট চাইল স্বরাষ্ট্র মন্ত্রক

একাধিক হিংসার ঘটনায় এখনই পর্যন্ত প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৬ জন। এদের মধ্যে প্রায় সকলেই বিজেপি কর্মী বলে দাবি করেছে গেরুয়া শিবির।

  • TV9 Bangla
  • Published On - 19:52 PM, 3 May 2021
ভোট মিটতেই হিংসা বঙ্গে, রাজ্যের কাছে রিপোর্ট চাইল স্বরাষ্ট্র মন্ত্রক
ছবি- টুইটার

নয়া দিল্লি: ভোট মিটতেই গোটা বাংলা জুড়ে শুরু হয়েছে রাজনৈতিক সংঘর্ষ। একাধিক হিংসার ঘটনায় এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৬ জন। এদের মধ্যে প্রায় সকলেই বিজেপি কর্মী বলে দাবি করেছে গেরুয়া শিবির। গোটা ঘটনায় এ বার রাজ্য সরকারের কাছে থেকে রিপোর্ট তলব করল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। রাজ্যের মুখ্যসচিবের কাছে অমিত শাহের মন্ত্রক বিস্তারিত তথ্য তলব করেছে বলে খবর সূত্রের।

বিজেপির দাবি, ফল প্রকাশ পাওয়ার পর থেকেই রাজ্য জুড়ে প্রতিহিংসার রাজনীতিতে মেতে উঠেছে তৃণমূল। মৃত ৬ ব্যক্তির নাম প্রকাশ করে বিরোধীদের পক্ষ থেকে দাবি করা হয়, এদের সকলকেই নৃশংসভাবে খুন করেছে শাসকদলের দুষ্কৃতীরা। প্রশাসনের তরফেও অভিযুক্তদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হচ্ছে না বলে অভিযোগ করা হয়। এই নিয়ে রাজ্যপালের কাছে এ দিন নালিশ জানায় পদ্মশিবির।

গত ২৪ ঘণ্টা ধরে একের পর রাজনৈতিক হিংসা এবং মৃত্যু ঘটেই চলেছে রাজ্য জুড়ে। সবার প্রথম শুরু হয়েছিল কলকাতায়। এরপর কোচবিহার থেকে শুরু করে বর্ধমান, জগদ্দল, সোনারপুর প্রায় সবদিকেই দেখা যাচ্ছে একই ঘটনার পুরনাবৃত্তি। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে সোমবারই রাজ্যের ডিজি এবং কলকাতার পুলিশ কমিশনারের সঙ্গে বৈঠক করেন রাজ্যপাল। এমনকি শান্তি বজায় রাখার আবেদন জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

আরও পড়ুন: ‘রাজধর্ম পালন করুন’, শান্তি বজায় রাখার আবেদন জানিয়ে বার্তা মমতার

কিন্তু কোনও কিছুতেই যেন হিংসা ও সংঘর্ষের ঘটনা কমছে না বঙ্গে। বরং উত্তরোত্তর তা বেড়েই চলেছে। এই পরিস্থিতিতে রাজ্যের কাছে বিস্তারিত রিপোর্ট চাইল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

আরও পড়ুন: ফোনে এসেছে সেই এসএমএস! নন্দীগ্রামের গণনার কারচুপি নিয়ে আসল তথ্য ফাঁস মমতার