Rajdhani Express: দিল্লি-মুম্বই রাজধানী এক্সপ্রেসে বোমাতঙ্ক, আটক বায়ুসেনা আধিকারিক

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sukla Bhattacharjee

Updated on: Jan 21, 2023 | 10:36 PM

রাজধানী এক্সপ্রেসে বোমাতঙ্ক ছড়ানোর পিছনে অন্য কেউ নয়, অভিযুক্ত এক বায়ুসেনা আধিকারিক। ইতিমধ্যে তাঁকে আটক করেছে পুলিশ।

Rajdhani Express: দিল্লি-মুম্বই রাজধানী এক্সপ্রেসে বোমাতঙ্ক, আটক বায়ুসেনা আধিকারিক
রাজধানী এক্সপ্রেস। ফাইল ছবি।

মুম্বই: দিল্লি-মুম্বই রাজধানী এক্সপ্রেসে বোমাতঙ্ক। শনিবার বিকালে ট্রেনটি ছাড়ার ৭ মিনিট আগে ট্রেনে বোমা রয়েছে বলে একটি উড়ো ফোন আসে দিল্লির PCR কম্যান্ড রুমে। যদিও ট্রেনের ভিতর থেকে আদতে কিছু মেলেনি। তবে বোমাতঙ্ক ছড়ানোর পিছনে অন্য কেউ নয়, অভিযুক্ত এক বায়ুসেনা আধিকারিক। ইতিমধ্যে তাঁকে আটক করেছে পুলিশ। ভুয়ো বোমাতঙ্কের ঘটনায় এদিন রাজধানী এক্সপ্রেসটি ছাড়তেও খানিক দেরি হয়।

রেল সূত্রে জানা গিয়েছে, দিল্লি-মুম্বই রাজধানী এক্সপ্রেসটি এদিন বিকেল ৪টে ৫৫ মিনিটে মুম্বই স্টেশন থেকে ছাড়ার কথা ছিল। ট্রেনটি ৭ মিনিট আগে ৪টে ৪৮ মিনিটে PCR কম্যান্ড রুমে একটি উড়ো ফোন আসে। সেই ফোনে জানানো হয়, দিল্লি-মুম্বই রাজধানী এক্সপ্রেসে বোমা রয়েছে। সঙ্গে সঙ্গে রেলের বোম্ব স্কোয়াড, নিরাপত্তারক্ষী ও পুলিশ যৌথভাবে ট্রেনের ভিতরে তল্লাশি চালায়। যদিও বিস্ফোরক কিছু পাওয়া যায়নি। এরপরই যে নম্বর থেকে ফোন এসেছিল সেই নম্বর ট্র্যাক করে অভিযুক্তের খোঁজ চালায় পুলিশ। তখনই ধরা পড়েন বায়ুসেনার এক আধিকারিক।

রেলের ডেপুটি পুলিশ কমিশনার হারিস এইচ.পি বলেন, “যে নম্বর থেকে ফোন করে ভুয়ো বোমাতঙ্কের খবরটি জানানো হয়েছিল, সেই নম্বর ট্র্যাক করে সুনীল সাঙ্গোয়ান নামে এক ব্যক্তির হদিশ মেলে। ভারতীয় বায়ু সেনার সার্জেন্ট পদে কর্মরত সুনীল সাংমানের মোবাইল থেকেই ফোনটি করা হয়েছিল। তাঁকে আটক করা হয়েছে।”

এই খবরটিও পড়ুন

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মুম্বইয়ের সান্তাক্রুজে বায়ুসেনা পোস্টে বর্তমানে কর্মরত ছিলেন সুনীল সাঙ্গোয়ান। তাঁর ওই ট্রেনটি ধরার কথা ছিল। কিন্তু স্টেশনে পৌঁছতে দেরি হয়ে যায় এবং তিনি মদ্যপ অবস্থায় ছিলেন। তাই ট্রেনটি যাতে দেরিতে ছাড়ে সে জন্যই তিনি রেলওয়েতে ফোন করে ভুয়ো বোমাতঙ্কের খবরটি ছড়ান। এই ঘটনার পর অভিযুক্তকে আটক করা হয়েছে। তাঁর কাছ থেকে ভারতীয় বায়ুসেনার পরিচয়পত্র পাওয়া গিয়েছে বলে জানিয়েছেন ডিসিপি হরিশ। অভিযুক্তই ব্যক্তির স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে এবং তাঁর বিরুদ্ধে যথোপযুক্ত আইনত পদক্ষেপ করা হবে বলেও জানিয়েছেন তিনি।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla