প্রজাতন্ত্র দিবসে লালকেল্লায় ব্রিটিশ প্রধানমন্ত্রী! অবাধ উৎসাহ, বললেন বরিস

বরিস জনসন লিখেছেন, "আমি ভারত সফরের মাধ্যমে গ্লোবাল ব্রিটেনের বছর শুরু করার জন্য উৎসাহী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নতিসাধনে আমি বদ্ধপরিকর।"

প্রজাতন্ত্র দিবসে লালকেল্লায় ব্রিটিশ প্রধানমন্ত্রী! অবাধ উৎসাহ, বললেন বরিস
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Jan 05, 2021 | 3:01 PM

লন্ডন: জানুয়ারি মাসেই ভারতে আসছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন (Boris Johnson)। প্রজাতন্ত্র দিবসে নয়া দিল্লির কুচকাওয়াজে উপস্থিত থাকবেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। সেই সফরে বানিজ্য ও লগ্নি সংক্রান্ত একাধিক বিষয়ে নরেন্দ্র মোদীর সঙ্গে কথা হতে পারে তাঁর। জলবায়ু সংক্রান্ত বিষয়েও নমোর সঙ্গে কথা বলবেন বরিস। বিবৃতি দিয়ে এ কথা জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী।

বিবৃতিতে বরিস জনসন লিখেছেন, “আমি ভারত সফরের মাধ্যমে গ্লোবাল ব্রিটেনের বছর শুরু করার জন্য উৎসাহী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নতিসাধনে আমি বদ্ধপরিকর।” বরিস জনসন এ-ও জানিয়েছেন, এশিয়ায় ব্রিটেনের সঙ্গী হিসাবে অভূতপূর্ব ভাবে উঠে এসেছে ভারত। চাকরি থেকে শুরু করে বিশ্বকে রক্ষা করার জন্য যে কোনও হুঁশিয়ারি সবটাই একযোগে লড়ার বার্তাও দিলেন বরিস।

আরও পড়ুন: মুখোশ বদলে লন্ডনে হানা ‘নতুন করোনাভাইরাসের’! হু হু করে ছড়াচ্ছে সংক্রমণ!

প্রতি বছরই প্রজাতন্ত্র দিবসে কোনও না কোনও বিশেষ অতিথিকে আমন্ত্রণ জানিয়ে থাকে ভারত সরকার। সেই তালিকায় থাকে বিভিন্ন দেশের প্রধানমন্ত্রী ও সরকারি উচ্চস্তরীয় প্রতিনিধিদের নাম। গত বছর এসেছিলেন ব্রাজিলের রাষ্ট্রপতি বোলসোনারো। তার আগের বছর দক্ষিণ আফ্রিকার প্রধানমন্ত্রী সাইরিল রামাফোসাও সাড়া দিয়েছিলেন ভারতের আমন্ত্রণে। সেই মতো এবছর আমন্ত্রণ পৌঁছে ছিল ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের কাছে। বরিসও জানিয়ে দিলেন, ২৬ জানুয়ারি লালকেল্লার সামনে থাকছেন তিনি।