Dharmendra Pradhan: ‘রাহুলদের চোখে কুম্ভীরাশ্রু’, নিট ইস্যুতে বিরোধীদের বিঁধলেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী

Dharmendra Pradhan: ২০২৪ সালের নিট পরীক্ষায় প্রশ্নফাঁসের অভিযোগ উঠেছে। সুপ্রিম কোর্টে গড়িয়েছে মামলা। কেন্দ্রকে নিশানা করে লাগাতার আক্রমণ শানিয়ে চলেছে বিরোধীরা। যদিও কেন্দ্র জানিয়েছে, ঘটনায় জড়িত কাউকে ছাড়া হবে না। কারও সঙ্গে কোনও অন্যায় হবে না জানিয়ে পরীক্ষার্থী ও অভিভাবকদের বারবার আশ্বস্ত করেছেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী।

Dharmendra Pradhan: 'রাহুলদের চোখে কুম্ভীরাশ্রু', নিট ইস্যুতে বিরোধীদের বিঁধলেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী
নিট ইস্যুতে রাহুল গান্ধীকে বিঁধলেন ধর্মেন্দ্র প্রধান
Follow Us:
| Updated on: Jul 22, 2024 | 9:07 PM

নয়াদিল্লি: বাদল অধিবেশনের প্রথম দিনই নিট ইস্যুতে উত্তাল হয়েছে সংসদ। কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের ইস্তফার দাবি জানায় বিরোধীরা। সংসদেই বিরোধীদের আক্রমণের কড়া জবাব দেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী। পরে নিজের এক্স হ্যান্ডলেও রাহুল গান্ধীদের কড়া আক্রমণ করেন। রাহুলদের চোখে কুম্ভীরাশ্রু বলে কটাক্ষ করেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী।

এদিন এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী লেখেন, “লোকসভার বিরোধী দলনেতা এবং তাঁর ক্ষুদ্র চক্রীদল মায়াকান্না করছে। কিন্তু, বাস্তব বলছে, কেন্দ্রে কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ সরকারের সময় এবং উত্তর প্রদেশের মসনদে অখিলেশ যাদব থাকাকালীন যা প্রশ্নফাঁস হয়েছে, তাতে রাহুল গান্ধী ও অখিলেশ যাদবের জন্য পোকাভর্তি পাত্র খুলে যাবে।”

লোকসভার বিরোধী দলনেতাকে আক্রমণ করে ধর্মেন্দ্র প্রধান আরও লেখেন, “হতে পারে অন্যায্য কাজের মৌলিক বিষয়গুলি খুব ভাল জানেন রাহুল গান্ধী। সেজন্যই শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে অপকর্ম রুখতে বিল বাস্তবায়নে ব্যর্থ হয়েছে কংগ্রেস। কোন চাপে এবং কোন সমঝোতায় বেনিয়ম রুখতে কংগ্রেস আইন আনতে অস্বীকার করেছিল, সেটা কি বিরোধী দলনেতা বলবেন?”

২০২৪ সালের নিট পরীক্ষায় প্রশ্নফাঁসের অভিযোগ উঠেছে। সুপ্রিম কোর্টে গড়িয়েছে মামলা। কেন্দ্রকে নিশানা করে লাগাতার আক্রমণ শানিয়ে চলেছে বিরোধীরা। যদিও কেন্দ্র জানিয়েছে, ঘটনায় জড়িত কাউকে ছাড়া হবে না। কারও সঙ্গে কোনও অন্যায় হবে না জানিয়ে পরীক্ষার্থী ও অভিভাবকদের বারবার আশ্বস্ত করেছেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী। কিন্তু, এদিন বাদল অধিবেশনের প্রথম দিনই নিট ইস্যুতে সংসদে হইচই শুরু করেন বিরোধীরা। রাহুল গান্ধী, অখিলেশ যাদবরা কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীকে আক্রমণ করেন। সংসদের তার কড়া জবাব দেন ধর্মেন্দ্র প্রধান। পরে এক্স হ্যান্ডলে লিখলেন, বিরোধীদের এই হট্টগোল কুম্ভীরাশ্রু ছাড়া আর কিছু নয়।