Sachin Pilot: ‘আগামী ৫০ বছরও এখানেই থাকব’, মুখ্যমন্ত্রী গেহলটের সুরেই এ বার বার্তা সচিন পাইলটেরও

Sachin Pilot on Leaving Congress: সচিন পাইলট বলেন, "আমি কোথাও যাব না, আগামী ৫০ বছরও এখানে থাকব। সুতরাং আমি সমস্ত অপূর্ণ কাজ শেষ করব।"

Sachin Pilot: 'আগামী ৫০ বছরও এখানেই থাকব', মুখ্যমন্ত্রী গেহলটের সুরেই এ বার বার্তা সচিন পাইলটেরও
সচিন পাইলট। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Oct 09, 2021 | 10:33 AM

জয়পুর: দল ছাড়ার যাবতীয় জল্পনা উড়িয়ে দিলেন কংগ্রেস নেতা সচিন পাইলট (Sachin Pilot)। মুখ্যমন্ত্রী অশোক গেহলট(Ashok Gehlot)-র সঙ্গে তাঁর তীব্র বিরোধিতা থাকলেও আগামী ৫০ বছরও তিনি কংগ্রেস(Congress)-এই থাকতে চান বলে জানিয়ে দিলেন।

দলীয় কোন্দল সামলাতে অস্থির কংগ্রেস। দীর্ঘদিন ধরেই রাজস্থানে মুখ্যমন্ত্রী অশোক গেহলট ও প্রাক্তন উপ মুখ্য়মন্ত্রী সচিন পাইলটের মধ্যে বিরোধ রয়েছে। বছর পার করেও সেই বিরোধ মেটাতে পারেনি কংগ্রেসের শীর্ষ নেতারা। এরইমাঝে পঞ্জাব ও ছত্তীসগঢ়েও শুরু হয়েছে গোষ্ঠী কোন্দল। সম্প্রতিই মুখ্যমন্ত্রী অশোক গেহলট বলেছিলেন, “আগামী ১৫-২০ বছরও তিনি কোথাও যাবেন না। দলেই থাকবেন।” এরই পাল্টা জবাবে বৃহস্পতিবার সচিনও পাইলটও বললেন, “আগামী ৫০ বছরও আমি এখানেই থাকব।”

গতবছরই দলবিরোধী সুর তুলেছিলেন সচিন পাইলট। একাধিক বিধায়ককে নিয়ে দিল্লিতে হাজির হয়েছিলেন তিনি, রাজস্থান কংগ্রেস ও সরকারে আরও ভাল পদের দাবি করেছিলেন তিনি। সেই সময় শীর্ষনেতৃত্বরা তাঁর ক্ষোভ শুনে সমস্ত দাবি পূরণের প্রতিশ্রুতি দিলেও বছর পার হয়েও পরিস্থিতির কোনও বদল হয়নি। তবে এখনও আশা ছাড়তে নারাজ সচিন পাইলট। গতমাসেই তিনি ফের রাহুল গান্ধীর সঙ্গে দেখা করেন এবং নিজের দাবিদাওয়া পূরণের আবেদন জানান।

এদিকে, সম্প্রতিই অসুস্থ হয়ে পড়েছিলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। অ্যাঞ্জিওপ্লাস্টি করাতে হয়েছিল তাঁকে। এরপরই দলের অন্দরে গুঞ্জন শুরু হয়েছিল যে, এবার হয়তো শারীরিক অসুস্থতার কারণে মুখ্যমন্ত্রীর পদ ছাড়তে পারেন অশোক গেহলট। তবে ২ অক্টোবর একটি অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি জানান, বর্তমানে সম্পূর্ণ সুস্থ রয়েছেন তিনি। আগামী ১৫ থেকে ২০ বছরও কোথাও যাবেন না তিনি। আগামী নির্বাচনেও জয়ী হয়ে তিনিই সরকার গঠন করবেন।

আরও পড়ুন: Weather Update: উৎসবের মুখেও পিছু ছাড়ছে না ঝড়বৃষ্টি, আজ থেকেই অতি ভারী বৃষ্টিতে ভাসবে এই জায়গাগুলি

প্রথমে এই বিষয়ে মুখ খোলেননি সচিন পাইলট। আগামী ৩০ অক্টোবরের উপনির্বাচনের জন্য কংগ্রেসের হয়ে প্রচারে তাঁকে অজয় মাকেন ও অশোক গেহলটের সঙ্গেও দেখা গিয়েছে। তিন নেতার ছবি দেখিয়েই দলের ঐক্য বোঝানোর চেষ্টা করেছিল কংগ্রেস। তবে তা দীর্ঘস্থায়ী হল না।

এ বার সেই মন্তব্যেরই পাল্টা জবাব দিলেন সচিন পাইলটও। বৃহস্পতিবারই তিনি একটি বই উদ্বোধনী অনুষ্ঠানে যান। সেখানে একজন দর্শক তাঁকে প্রশ্ন করেন, এত অল্প সময়ে তিনি এত কাজ কীভাবে করছেন? এর জবাবেই অশোক গেহলটের সুরেই সচিন পাইলটও বলেন, “আমি কোথাও যাব না, আগামী ৫০ বছরও এখানে থাকব। সুতরাং আমি সমস্ত অপূর্ণ কাজ শেষ করব।”

আরও পড়ুন: Yogi Adityanath: ‘বিনা প্রমাণে কাউকে গ্রেফতার করা হবে না’, বিরোধীদের চাপেও কর্তব্যে অবিচল থাকার নির্দেশ মুখ্যমন্ত্রী যোগীর