5

Ram Rahim: খুন, ধর্ষণে অভিযুক্ত রাম রহিমকে জ়েড প্লাস নিরাপত্তা, কারণ ব্যাখ্যা করলেন মুখ্যমন্ত্রী

Gurmeet Ram Rahim: নিজের আশ্রমের দুই মহিলাকে ধর্ষণের অভিযোগে রাম রহিম সিংকে ২০ বছর জেলের সাজা শোনানো হয়েছিল। সিরসাতে নিজের আশ্রমে তিনি ওই দুই মহিলাকে তিনি ধর্ষণ করেছিলেন বলেই জানা গিয়েছিল।

Ram Rahim: খুন, ধর্ষণে অভিযুক্ত রাম রহিমকে জ়েড প্লাস নিরাপত্তা, কারণ ব্যাখ্যা করলেন মুখ্যমন্ত্রী
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 24, 2022 | 1:47 PM

চণ্ডীগঢ়: কয়েকদিন আগেই জেল থেকে ছাড়া পেয়েছেন ডেরা সচ্চা সওদা প্রধান গুরমীত রাম রহিম সিং (Gurmeet Ram Rahim Singh)। তারপর থেকেই তাঁকে কেন্দ্র করে একের পর এক বিতর্ক দানা বেঁধেছে। সম্প্রতি তাঁকে জ়েড প্লাস নিরাপত্তা (Z-plus security cover) দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল হরিয়ানা প্রশাসন, সেই নিয়ে বিস্তর জলঘোলা হয়েছিল। বিরোধীদের সমালোচনার মুখে পড়তে হয়েছিল হরিয়ানার বিজেপি সরকারকে। এবার রাম রহিমের নিরাপত্তা প্রসঙ্গে মুখ খুললেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর (Manohar Lal Khattar)। বুধবার, খট্টর জানিয়েছেন রাম রহিমের প্রাণনাশের ঝুঁকির সম্ভাবনা থেকে তাঁকে সর্বোচ্চ নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, একজন বন্দি জেলের ভিতরে বা বাইরে থাকুক না কেন, তাঁর যদি ঝুঁকি থাকে তবে সরকারের কর্তব্য তাঁর নিরাপত্তার বন্দোবস্ত করা। সম্প্রতি ২১ দিনের জন্য জেল থেকে ছাড়া পেয়েছিলেন রাম রহিম, এই ২১ দিন তিনি জ়েড প্লাস নিরাপত্তা বলয় বেষ্টিত হয়ে থাকবেন, কারণ খালিস্তানি বিচ্ছিন্নতাবাদীরা তাঁর ক্ষতি করতে পারে। এমনটাই জানিয়েছেন হরিয়ানা সরকারের এক আধিকারিক।

নিজের আশ্রমের দুই মহিলাকে ধর্ষণের অভিযোগে রাম রহিম সিংকে ২০ বছর জেলের সাজা শোনানো হয়েছিল। সিরসাতে নিজের আশ্রমে তিনি ওই দুই মহিলাকে তিনি ধর্ষণ করেছিলেন বলেই জানা গিয়েছিল। চলতি মাসের ৭ তারিখ সাময়িকভাবে ২১ দিনের জন্য ডেরা প্রধানকে রোহতক জেলা সংশোধনাগার থেকে ছেড়ে দেওয়া হয়েছিল। পাঁচকুলাতে এক অনুষ্ঠানে অংশ নেওয়ার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রী খট্টর জানিয়েছিলেন যে কেন তাঁকে নিরাপত্তা দেওয়া হচ্ছে। মুখ্যমন্ত্রী বলেন, “এমন নয় যে তিনি নিজে জ়েড প্লাস নিরাপত্তা চেয়েছেন… রাম রহিমের যতদিন ঝুঁকি রয়েছে তাঁকে ততদিন নিরাপত্তা দেওয়া সরকারের দায়িত্ব।”

সম্প্রতি রাম রহিমের প্রাণের ঝুঁকির কথা রোহতক রেঞ্জ কমিশনারকে জানিয়েছিলেন হরিয়ানা পুলিশের এক সিনিয়র আধিকারিক। বলা হয়েছিল বিচ্ছিন্নতাবাদী উগ্র শিখপন্থী সংগঠনের থেকে দেশে ও বিদেশে রাম রহিমের প্রাণনাশের ঝুঁকি রয়েছে। খালিস্তান পন্থী সংগঠনের পক্ষ থেকে তাঁর ক্ষতি করার চেষ্টা হতে পারে, গোয়েন্দাদের কাছে এই সংক্রান্ত নির্দিষ্ট তথ্য রয়েছে।” যদিও এই ধরনের কথোপকথনের কথা অস্বীকার করেছিলেন হরিয়ানার স্বরাষ্ট্রমন্ত্রী অনিল ভিজ। সাংবাদিকদের তিনি জানিয়েছিলেন, “এই ধরনের কোনও রিপোর্ট আমার কাছে আসেনি বা আমার দফতরেও এই সংক্রান্ত কোনও ফাইল আসেনি। তাই আমার কাছে এই বিষয়ে কোনও তথ্য নেই।”

আরও পড়ুন Centre on Vijay Mallya: গ্রেফতারি নয়, টাকা ফিরিয়েই সন্তুষ্টি? বিজয় মালিয়াদের নিয়ে তথ্য দিল কেন্দ্র

আরও পড়ুন Man Raped Daughter: খুন করে মেয়ের মৃতদেহকে লাগাতার ধর্ষণ, প্রতিবন্ধী বাবার নৃশংসতার বিবরণ শুনে শিউরে উঠবেন