OBC quota: ‘মারাঠা সংরক্ষণ না ফেরাতে পারলে রাজনীতি ছেড়ে দেব’, তোপ দেবেন্দ্র’র

OBC quota: মিথ্যা সামনে আসবেই। বিজেপিকে তোপ দাগলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী।

OBC quota: 'মারাঠা সংরক্ষণ না ফেরাতে পারলে রাজনীতি ছেড়ে দেব', তোপ দেবেন্দ্র'র
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jun 26, 2021 | 6:25 PM

নাগপুর: ক্ষমতায় এলে সংরক্ষণ ফেরাবেন। না হলে ছেড়ে দেবেন রাজনীতি। এমনটাই বললেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। মারাঠা সংরক্ষণ ইস্যুতে আজ, শনিবার সে রাজ্যে বিক্ষোভ চলছে দেবেন্দ্র ফড়নবিশের নেতৃত্বে। ঘটনার জেরে আটকও করা হয়েছে তাঁকে। আর এ দিনই সংরক্ষণ নিয়ে মহারাষ্ট্র সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন এই বিজেপি নেতা। তাঁর দাবি, ওবিসি সংরক্ষণ ইস্যু নিয়ে মানুষকে ভুল বোঝাচ্ছে মহারাষ্ট্র সরকার।

এ দিন নাগপুরে বিক্ষোভ চলাকালীন কর্মীদের উদ্দেশে তিনি বলেন, মহারাষ্ট্রের বিরোধী দলনেতা দেবেন্দ্র ফড়নবিশ বলেন, ‘সত্যিটা হল রাজ্যস্তরেই এই সমস্যার সমাধান করা সম্ভব। রাজ্য সরকার আইন প্রনয়ন করে সংরক্ষণ ফেরাতে পারে। তাই অন্যান্য রাজ্যে ওবিসি সংরক্ষণের নীতি রয়েছে।’ এতে কেন্দ্রীয় সরকারের কোনও ভূমিকা নেই বলে মনে করেন তিনি। সরকাররে উদ্দেশে বার্তা দিয়ে তিনি বলেন, ‘মিথ্যা সামনে না আনা পর্যন্ত আমরা থামব না। তোমাদের আইন তৈরি করতেই হবে।

আরও পড়ুন: জাল টিকা-কাণ্ডের জের, জেলাশাসকদের কড়া নির্দেশিকা মুখ্যসচিবের, সতর্ক হচ্ছে পুর দফতরও

কয়েক দিনে মরাঠাদের চাকরি এবং প়ড়াশোনার সংরক্ষণ নিয়ে মহারাষ্ট্র সরকারকে তুলোধনা করেছে বিজেপি। চাকরি এবং শিক্ষায় মরাঠাদের একটি বিশেষ সংরক্ষণের আইন কিছুদিন আগেই খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট। ওই আইন ফড়নবিশের মুখ্যমন্ত্রিত্বে কার্যকর করা হয়েছিল। আইনটি বাতিল হয়ে যাওয়া নিয়ে মহারাষ্ট্রের উদ্ধব ঠাকরের সরকারের বিরুদ্ধে টানা প্রতিবাদ বিক্ষোভের পরিকল্পনা করেছে বিজেপি।

আরও পড়ুন: জাল টিকা-কাণ্ডের জের, জেলাশাসকদের কড়া নির্দেশিকা মুখ্যসচিবের, সতর্ক হচ্ছে পুর দফতরও