Anil Deshmukh Arrested: ১২ ঘণ্টার টানা জেরার পর আর্থিক দুর্নীতি মামলায় গ্রেফতার মহারাষ্ট্রের প্রাক্তন মন্ত্রী অনিল দেশমুখ

ED: আর্থিক দুর্নীতি মামলায় সোমবার গভীর রাতে তাঁকে গ্রেফতার করে ইডি।

Anil Deshmukh Arrested: ১২ ঘণ্টার টানা জেরার পর আর্থিক দুর্নীতি মামলায় গ্রেফতার মহারাষ্ট্রের প্রাক্তন মন্ত্রী অনিল দেশমুখ
আবার ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজতে অনিল দেশমুখ। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 02, 2021 | 6:34 AM

মুম্বই: ১২ ঘণ্টার টানা জেরার পর মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখকে (Former Maharashtra Home Minister Anil Deshmukh) গ্রেফতার করল ইডি। আর্থিক দুর্নীতি মামলায় সোমবার গভীর রাতে তাঁকে মুম্বইয়ে গ্রেফতার করা হয়েছে। সূত্রের খবর, লাগাতার জেরায় মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রীর জবাব অসঙ্গত হওয়ায় তাঁকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

শিল্পপতি মুকেশ অম্বানীর বাড়ির সামনে থেকে বিস্ফোরক বোঝাই গাড়ি উদ্ধারের পরই গত মার্চ মাসে তৎকালীন পুলিশ কমিশনার পরমবীর সিংকে সরিয়ে দেন তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ। এরপরই পরমবীর সিং মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে চিঠি লিখে অনিল দেশমুখের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ আনেন। তিনি জানান, অম্বানীকাণ্ডে ধৃত পুলিশ অফিসার সচিন ভাজ়ে এবং এসিপি সঞ্জয় পাটিলকে প্রতিমাসে ১০০ কোটি টাকা তোলাবাজির লক্ষ্যমাত্রা দিয়েছিলেন। এর জন্য মুম্বইয়ের ১৬০০ বার-রেস্তোরাঁকেও চিহ্নিত করেছিলেন তিনি।

বিষয়টি আদালত অবধি গড়ালে সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয় এবং তারপরই ইডিও আর্থিক তছরূপের মামলা দায়ের করে। সূত্রের খবর, ইডি আধিকারিকরা ৪ কোটি টাকা তছরূপের খোঁজ পেয়েছেন। অম্বানীকাণ্ডে অভিযুক্ত সচিন ভাজ়ের মাধ্যমে হাতবদল হয়ে তা অনিল দেশমুখের কাছে এসেছিল। এই তথ্য প্রমাণের ভিত্তিতে গ্রেফতারও হতে পারেন অনিল দেশমুখ। এর আগে মুম্বই পুলিশের তরফে জানানো হয়, তোলাবাজি মামলায় পরমবীর সিংয়ের বিরুদ্ধেও লুকআউট নোটিস জারি করা হয়েছে। যদিও পরমবীর সিং গত ৪ মে’র পর থেকে কোথায়, তার কোনও খোঁজ নেই।

সোমবারই এক ভিডিয়ো পোস্ট করে ৭১ বছর বয়সী প্রবীণ এনসিপি নেতা অনিল দেশমুখ দাবি করেন, “আমাদের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ ভুয়ো।” এরই মধ্যে সোমবার ম্যারাথন জেরা করা হয় তাঁকে। এরপরই জবাব সন্তোষজনক না হওয়ায় অনিলকে গ্রেফতারের সিদ্ধান্ত নেয় ইডি। সূত্রের খবর, মঙ্গলবারই স্থানীয় আদালতে তোলা হবে তাঁকে। রাজ্যের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রীকে নিজেদের হেফাজতে নিতে চাইবে ইডি।

আরও পড়ুন: Bank Fraud: নিমেষে ফাঁকা ব্যাঙ্ক অ্যাকাউন্ট! এই ব্যাপারে সাবধান করল এসবিআই