Go First : মাঝ আকাশেই উইন্ডশিল্ডে ফাটল, গো ফার্স্টের দিল্লি-গুয়াহাটি বিমান ফিরল জয়পুরে

অঙ্কিতা পাল

Updated on: Jul 20, 2022 | 5:30 PM

Go First : মাঝ আকাশেই উইন্ডশিল্ড ধরল ফাটল। দিল্লি থেকে গুয়াহাটি যাচ্ছিল গো ফার্স্টের এই বিমান। উইন্ডশিল্ডে ফাটল ধরার পরই জয়পুরে ফিরিয়ে নেওয়া হয় বিমানটিকে।

Go First : মাঝ আকাশেই উইন্ডশিল্ডে ফাটল, গো ফার্স্টের দিল্লি-গুয়াহাটি বিমান ফিরল জয়পুরে
প্রতীকী ছবি (সৌজন্যে : টুইটার)

নয়া দিল্লি : ফের বিপত্তি গো ফার্স্টের বিমানে। বুধবার দিল্লি থেকে গুয়াহাটির উদ্দেশে উড়ে গিয়েছিল গো ফার্স্টের A320neo এয়ারক্র্যাফ্ট। কিন্তু মাঝ আকাশেই বড়সড় বিপত্তির মুখে এই বিমান। ফাটল ধরে বিমানের উইন্ডশিল্ডে। তারপরই বিমানের অভিমুখ ঘুরিয়ে জয়পুর নিয়ে যাওয়া হয়। এই নিয়ে পরপর দু’দিন বিপত্তির মুখে পড়ল গো ফার্স্টের বিমানে। গতকালই কিছু যান্ত্রিক ত্রুটির কারণে গন্তব্যে পৌঁছতে পারেনি গো ফার্স্টের দুটি বিমান। এরপর আজও গন্তব্যের উদ্দেশে রওনা দিলেও মাঝ আকাশে বিপত্তির পর ফিরতে হলে গুয়াহাটিগামী বিমানকে।

গতকাল গো ফার্স্টের মুম্বই থেকে লেহ ও শ্রীনগর থেকে দিল্লিগামী দুটি বিমানের ইঞ্জিনে সমস্যা দেখা গিয়েছিল। তারপরই তড়িঘড়ি সেই দুটি বিমানকেই অবতরণ করানো হয়েছিল। ডিজিসিএ-র তরফে জানানো হয়েছিল, দুটি বিমানেই যান্ত্রিক ত্রুটি দেখা গিয়েছিল। মাঝ আকাশেই শ্রীনগর-দিল্লি ফ্লাইটের বিমানের ইঞ্জিনে ত্রুটি দেখা গিয়েছিল। তারপরই সেটি দিল্লিতে পৌঁছনোর বদলে শ্রীনগরে ফিরিয়ে নিয়ে আসা হয়। প্রসঙ্গত,  দিন কয়েক আগে ইন্ডিগো বিমানেও যান্ত্রিক ত্রুটি দেখা গিয়েছিল। শারজাহ থেকে হায়দরাবাদ ফেরার পথেই বিপত্তি হওয়ায় বিমান ঘুরিয়ে পাকিস্তানে অবতরণ করানো হয়। গত ১৪ জুলাই দিল্লি থেকে ভদোদরা যাওয়ার পথে সমস্যার সম্মুখীন হয় ইন্ডিগোর আরেকটি বিমান। তারপর তা জয়পুরে অবতরণ করানো হয়।

একাধিক বিমান বিপত্তির ঘটনার পর সোমবার ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশনের তরফে জানানো হয়েছে, উড়ানের আগে প্রতিটি বিমানের স্বাস্থ্য পরীক্ষা করা হবে। তা করবেন নির্দিষ্ট লাইসেন্সধারা কর্মীরা। তাঁদের থেকে উড়ানের অনুমতি মিললে তবেই বিমানের চলাচল সম্ভব হবে। এর আগে স্পাইসজেট, ইন্ডিগোর বিমানে একাধিকবার বিপত্তির ঘটনা দেখা গিয়েছে। একাধিকবার বিমান বিপত্তির ঘটনা সামনে আসতেই যাত্রীদের সুরক্ষা নিয়ে উদ্বেগ বাড়ছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla