রেকর্ড, ১ ঘণ্টায় ১০ লক্ষ চারা গাছ বোনা হল তেলঙ্গনার

এই প্রকল্পে প্রায় ৩০ হাজার স্বেচ্ছাসেবক অংশ নিয়েছে। এত কম সময়ে ১০ লক্ষ (1 million) গাছ বুনে কার্যত নজির সৃষ্টি করেছে তারা। ঘটনার প্রশংসা করে সারা দেশের বহু মানুষ।

রেকর্ড, ১ ঘণ্টায় ১০ লক্ষ চারা গাছ বোনা হল তেলঙ্গনার
ছবি: টুইটার

আদিলাবাদ: মাত্র ১ ঘণ্টায় ১০ লক্ষ চারা গাছ (Tree) বোনা হল তেলঙ্গনার আদিলাবাদে (Adilabad)। গ্রিন ইন্ডিয়া চ্যালেঞ্জ নামের একটি সংগঠনের ৪ বছর পূর্তি উপলক্ষে এমন অভিনব উদ্যোগ নেওয়া হয়। রবিবার আর আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজ্যসভার সাংসদ যোগীনিপল্লি সন্তোষ কুমার।

জানা গিয়েছে, এই প্রকল্পে প্রায় ৩০ হাজার স্বেচ্ছাসেবক অংশ নিয়েছে। এত কম সময়ে ১০ লক্ষ গাছ বুনে কার্যত নজির সৃষ্টি করেছে তারা। ঘটনার প্রশংসা করে সারা দেশের বহু মানুষ। দুর্গানগর, বেলা মণ্ডল প্রান্তিক, অ্যান্ড বি রোড ইত্যাদি জায়গায় রেকর্ড সংখ্যক গাছ বোনা হয়েছে।

‘হরা হে তো ভরা হে’ অর্থাৎ সবুজ থাকলে সব পরিপূর্ণ থাকবে। এমনটাই স্লোগান গ্রিন ইন্ডিয়া চ্যালেঞ্জ সংগঠনের সদস্যদের। এদিন গাছ বোনার এই উৎসবে যোগ দেন তেলঙ্গনার পরিবেশ ও প্রযুক্তি মন্ত্রী আলোলা ইন্দ্রা করণ রেড্ডি। বেশ কয়েকজন বন দফতরের কর্তা অনুষ্ঠানে উপস্থিত থেকে উদ্যোক্তাদের উৎসাহিত করেন।

এর আগে ২০১৮ সালেও গাছ লাগিয়ে সবুজায়নের প্রকল্প নিয়েছিল গ্রিন ইন্ডিয়া চ্যালেঞ্জ সংস্থা। সেই সময় সারা রাজ্য জুড়ে বহু গাছ বোনা হয়। সেই অনুষ্ঠানের ভিডিয়ো পাঠানো হয়েছিল গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে।

আরও পড়ুন: পুরুষ বন্ধুর সঙ্গে ঘোরাঘুরি করার ‘অপরাধে’ মেয়েকে গুলি বাবার

Click on your DTH Provider to Add TV9 Bangla