‘কয়েক দিন পরেই টিকা পাবে দেশবাসী’, ‘ড্রাই রান’ থেকে ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর

হর্ষ বর্ধন বলেন, "অল্প সময়ে দারুণ কাজ করেছে ভারত। অল্প কয়েক দিনের মধ্যেই অদূত ভবিষ্যতে আমরা দেশবাসীকে টিকা দিতে পারবো। টিকা স্বাস্থ্যকর্মী ও প্রথম সারির যোদ্ধাদের দেওয়া হবে।"

'কয়েক দিন পরেই টিকা পাবে দেশবাসী', 'ড্রাই রান' থেকে ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jan 08, 2021 | 2:11 PM

নয়া দিল্লি: দেশের কাছে এখন জোড়া প্রতিষেধক। দুই ভ্যাকসিন নির্মাতা শপথ নিয়েছেন একযোগে প্রতিষেধক বিতরণের কাজ করবেন। এবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জানালেন, মাত্র আর কয়েকটা দিনের অপেক্ষা। তারপরেই টিকা পাবে দেশবাসী। টিকাকরণ শুরু আগেই সব প্রয়োজনীয় তথ্য দেশবাসীর কাছে পৌঁছে দেওয়ার কথা জানালেন স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন (Harsh Vardhan)।

শুক্রবার দেশের সর্বত্র ফের একদফার ‘ড্রাই রান’ চলছে। সেই ‘ড্রাই রান’ পরিদর্শনেই চেন্নাইয়ের একটি সরকারি হাসপাতালে গিয়েছিলেন হর্ষ বর্ধন। সেখানে তিনি জানান, দেশে প্রথম করোনা টিকা পাবেন স্বাস্থ্যকর্মী ও প্রথম সারির যোদ্ধারা। সংবাদ সংস্থা এএনআইকে হর্ষ বর্ধন বলেন, “অল্প সময়ে দারুণ কাজ করেছে ভারত। অল্প কয়েক দিনের মধ্যেই অদূত ভবিষ্যতে আমরা দেশবাসীকে টিকা দিতে পারবো। টিকা স্বাস্থ্যকর্মী ও প্রথম সারির যোদ্ধাদের দেওয়া হবে।”

দেশে দ্বিতীয় দফার ‘ড্রাই রান’ চলছে। এর আগেও করোনা টিকাকরণের মহড়া হয়েছিল। ১৩ জানুয়ারি করোনা টিকাকরণ শুরু হওয়ার কথা। তাই তার আগে সব প্রস্তুতি সেরে নিতে চাইছে কেন্দ্র। দেশের ৭৩৬ জেলায় চলছে করোনা টিকাকরণে মহড়া। তামিলনাড়ুর আরও একাধিক টিকাকরণ কেন্দ্র পরিদর্শনে যাওয়ার কথা আছে হর্ষ বর্ধনের।

আরও পড়ুন: আতঙ্কের অবতরণ! দিল্লিতে বিলেত ফেরত ২৪৬

টিকাকরণের জন্য ইতিমধ্যে প্রশিক্ষণ দেওয়া হয়েছে একটি বিশেষ দলকে। কোউইন অ্যাপের মাধ্যমে টিকাকরণ হবে সারা দেশে। তাই ‘ড্রাই রান’ হচ্ছে কোউইন অ্যাপের তথ্য ভিত্তি করেই।