বগি থেকে বিচ্ছিন্ন ইঞ্জিন গড়াল খাদের কিনারে! অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পেল হাতিয়া রাউরকেল্লা ট্রেন

রাঁচি ডিভিশন এলাকায় অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেল হাতিয়া রাউরকেল্লা প্যাসেঞ্জার ট্রেন। গতি বেশি হলেই যাত্রী ভর্তি ট্রেন পড়তে পারত খাদের নীচে। বুধবার রাত সাড়ে আটটা নাগাদ এই ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা।

বগি থেকে বিচ্ছিন্ন ইঞ্জিন গড়াল খাদের কিনারে! অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পেল হাতিয়া রাউরকেল্লা ট্রেন
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: May 19, 2021 | 10:40 PM

দেশ: রাঁচি ডিভিশন এলাকায় অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেল হাতিয়া রাউরকেল্লা প্যাসেঞ্জার ট্রেন। গতি বেশি হলেই যাত্রী ভর্তি ট্রেন পড়তে পারত খাদের নীচে। বুধবার রাত সাড়ে আটটা নাগাদ এই ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। যদিও হতাহতের খবর পাওয়া যায়নি।

রেল সূত্রে খবর, এদিন রাত আটটা বেজে পনেরো মিনিট নাগাদ রাঁচি ডিভিশনে রাউরকেল্লা প্যাসেঞ্জার ট্রেন থেকে আচমকা বিচ্ছিন্ন হয়ে যায় ইঞ্জিন। জোর ঝাঁকুনি দিয়ে থেমে যায় বগি। অন্যদিকে ইঞ্জিনটি এগিয়ে যায় একটি খাদের কিনারে। যদিও এই ঘটনায় আহত বা নিহত হওয়ার খবর পাওয়া যায়নি। রেল সূত্রে খবর, যে লাইন দিয়ে ট্রেনটির যাওয়ার কথা ছিল সিগন্যাল ভুল থাকার কারণে ট্রেনটি অন্য লাইনে উঠে যায়। তার ফলেই এই বিপত্তি।

তবে ট্রেনের গতিবেগ তেমন বেশি না থাকার ফলে বড় কোনও অঘটন হয়নি। স্থানীয় সূত্রে খবর, রেললাইনের পাশেই রয়েছে খাদ। রেললাইন থেকে বেরিয়ে একেবারে খাদের কিনারায় চলে গিয়েছে ইঞ্জিনটি। অন্যদিকে বগি গুলি এক জায়গায় দাঁড়িয়ে পড়ে।

আরও পড়ুন: এক ধাক্কায় দাম কমল অনেকটাই, কৃষকদের জন্য ‘ঐতিহাসিক সিদ্ধান্ত’ মোদীর

সংশ্লিষ্ট প্যাসেঞ্জার ট্রেনে বহু যাত্রী ছিলেন। ঘটনায় তাঁরা আতঙ্কিত হয়ে পড়েন। শেষ খবর পাওয়া পর্যন্ত রেল কর্মীরা এসে ওই ইঞ্জিন সরানোর কাজে হাত লাগিয়েছেন। তবে এক লাইন থেকে ভুল করে কীভাবে অন্য লাইনে চলে গেল ট্রেনটি, তা খতিয়ে দেখছেন রেল আধিকারিকরা।