VIDEO: রাস্তাটাই যেন মাঝখান থেকে খুবলে নিয়েছে! ভয়াবহ ধসে ধুয়ে-মুছে সাফ অরুণাচলের জাতীয় সড়ক

Arunachal Pradesh: ধস নামার পর রাজ্য সরকারের তরফে ট্রাভেল সতর্কতা জারি করা হয়েছে। রাস্তা সারাই করতে কমপক্ষে তিনদিন সময় লাগবে বলেই জানানো হয়েছে।

VIDEO: রাস্তাটাই যেন মাঝখান থেকে খুবলে নিয়েছে! ভয়াবহ ধসে ধুয়ে-মুছে সাফ অরুণাচলের জাতীয় সড়ক
অরুণাচল প্রদেশে ভূমিধস।Image Credit source: Twitter
Follow Us:
| Updated on: Apr 25, 2024 | 12:27 PM

ইটানগর: অরুণাচলে ভয়াবহ ভূমিধস। বিচ্ছিন্ন হয়ে গেল চিন লাগোয়া দিবাং ভ্যালি। বিগত কয়েকদিন ধরে একটানা ঝড়বৃষ্টির জেরে আজ সকালে অরুণাচল প্রদেশে জাতীয় সড়কের উপরে ধস নামে। হাইওয়ের একটি বড় অংশ ভেঙে পড়ে।

জানা গিয়েছে, ভারী বৃষ্টির জেরে ৩৩ নম্বর জাতীয় সড়কের উপরে হুনলি ও আনিনি এলাকায় ব্যাপক ধস নেমেছে। জাতীয় সড়কের বেশ কিছুটা অংশ ভেঙে পড়েছে। এর জেরে দিবাং ভ্যালি বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। চিন লাগোয়া এই জেলাটি দেশের প্রতিরক্ষার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

ধস নামার পরই ন্যাশনাল হাইওয়েজ অ্যান্ড ইনফ্রাস্টাকচার ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড রাস্তা সারাইয়ের কাজে নেমে পড়েছে। দু-একদিনের মধ্যেই রাস্তা সম্পূর্ণ সারাই করার চেষ্টা করা হচ্ছে। আপাতত দিবাং ভ্যালিতে খাবার বা অন্যান্য অত্যাবশ্যকীয় পণ্য়ের অভাব নেই। ভারতীয় সেনা বাহিনীও গোটা পরিস্থিতির উপরে নজর রাখছে।

ধস নামার পর রাজ্য সরকারের তরফে ট্রাভেল সতর্কতা জারি করা হয়েছে। রাস্তা সারাই করতে কমপক্ষে তিনদিন সময় লাগবে বলেই জানানো হয়েছে।

প্রসঙ্গত, অরুণাচল প্রদেশের বিভিন্ন জেলার মধ্যে সংযোগ স্থাপনের জন্য ৩৩ নম্বর জাতীয় সড়ককে লাইফলাইন গণ্য করা হয়। ভারত-চিন সীমান্তে পৌঁছনোরও একমাত্র পথ এটাই।