ইদে তুলে নেওয়া হচ্ছে লকডাউন, সামালোচনার মুখে কেরল সরকার

আইএমএ-র (Indian Medical Association) পাশাপাশি কংগ্রেসের পক্ষ থেকেও কেরল সরকারের সিদ্ধান্তের বিরোধিতা করা হয়েছে।

ইদে তুলে নেওয়া হচ্ছে লকডাউন, সামালোচনার মুখে কেরল সরকার
ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 19, 2021 | 12:31 AM

নয়া দিল্লি: সামনেই বকরি ইদ (Eid)। এই সময় তিন দিনের জন্য রাজ্যে লকডাউন (Kerala) তলে নিচ্ছে কেরালা সরকার। তবে লকডাউন না থাকলে করোনার সংক্রমণ বাড়তে পারে বলেই মনে করছে অনেকে। করোনার দ্বিতীয় ঢেউয়ে নাজেহাল দেশবাসী। চিকিৎসকরা ইতিমধ্যেই সতর্ক করেছেন মারণ ভাইরাসের তৃতীয় ঢেউ নিয়ে।

ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে প্রশ্ন তোলা হয়েছে কেন বকরি ইদ উপলক্ষে লকডাউন তুলে নেওয়া হচ্ছে। জানা গিয়েছে, এই নিয়ে আদালতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন। কেন্দ্রীয় প্রশাসনের পক্ষ থেকে জমায়েতে নিষেধাজ্ঞা থাকলেও লকডাউন না থাকলে বকরি ইদ উপলক্ষে জমায়েতের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

এই নিয়ে কেরল সরকারকে কাঠগড়ায় তুলেছে আইএমএ। বকরি ইদে বেশ কিছু ক্ষেত্রে ছাড় দেওয়ার কথা ঘোষণা করেছে কেরল সরকার। এই ছাড়ের ফলে রাজ্যবাসীরা ক্ষতির সম্মুখীন হবে বলেই মনে করছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন।

আইএমএ-র পাশাপাশি কংগ্রেসের পক্ষ থেকেও কেরল সরকারের সিদ্ধান্তের বিরোধিতা করা হয়েছে। এর আগে কুম্ভ মেলার কারণে করোনা ছড়িয়ে পড়ার ভয়াবহতা মানুষ দেখেছিল। সেই দিক বিবেচনা করে এবার কানোয়ার যাত্রার অনুমতি দেওয়া হয়নি। তবে শেষমেশ অতিমারি আবহে কেরালায় আদৌ বকরি ইদ উপলক্ষে লকডাউন তুলে নেওয়া হবে কিনা তা নিয়ে সন্দেহ দেখা দিয়েছে। আরও পড়ুন: ১৬৩ কোটি টাকার বাজেয়াপ্ত মদ পোড়ালেন অসমের মুখ্যমন্ত্রী