Army Officials Offering Namaz : উপত্যকায় ধর্মীয় সম্প্রীতির ছবি, সেনা আধিকারিকের নমাজ় পড়ার ছবি ভাইরাল সোশ্যাল মাধ্যমে

Army Officials Offering Namaz : এদিন জম্মুতে দেখা গিয়েছে মসজিদে নমাজ় পড়ছেন সেনা আধিকারিকদের। সোশ্যাল মাধ্যমে প্রশংসা কুড়িয়েছে এই ভাইরাল ছবি।

Army Officials Offering Namaz : উপত্যকায় ধর্মীয় সম্প্রীতির ছবি, সেনা আধিকারিকের নমাজ় পড়ার ছবি ভাইরাল সোশ্যাল মাধ্যমে
ছবি সৌজন্যে : টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Apr 26, 2022 | 10:11 PM

শ্রীনগর : দেশ জুড়ে ধর্মীয় অসহিষ্ণুতার বাতাবরণে উত্তপ্ত দেশ। রামনবমী থেকে শুরু করে হনুমান জয়ন্তী হিংসার ছবি উঠে এসেছে দেশের বিভিন্ন প্রান্ত থেকে। রাজধানীতে সেই অসহিষ্ণুতার হাওয়া পৌঁছেছে। দেশের এরকম বাতাবরণে ধর্মীয় সম্প্রীতির নজির মিলল এই দেশেই। ভারত সব ধর্মের দেশ। এখানে প্রতিটি ধর্মের মানুষের সহাবস্থান হয়। এটা রবীন্দ্রনাথের দেশ। এটা কাজী নজরুল ইসলামেরও দেশ। সব ধর্মের সহাবস্থান হয় এই মাটিতে। বতর্মান ধর্মীয় অসহিষ্ণু পরিস্থিতিতে উপত্যকায় অন্য ছবি ভেসে উঠল। কাশ্মীরের একটি মসজিদে ভারতীয় সেনার কম্যান্ডার লেফটেন্যান্ট জেনারেল ডিপি পাণ্ডে নমাজ় পড়ছেন।

এই পবিত্র রমজান মাসে জেনারেল ডিপি পাণ্ডের সঙ্গে সেনাবাহিনীর আরও একাধিক সিনিয়র অধিকর্তাদের নমাজ় পরতে দেখা গিয়েছে। তাঁদের মধ্যে কেউ কেউ শিখ ধর্মেরও রয়েছেন। সোশ্য়াল মিডিয়ায় ইতিমধ্যেই ভাইরাল হয়েছে এই ছবি। টুইটারে বহু নেটিজ়েনের প্রশংসা কুড়িয়েছে সেনা আধিকারিকের এই পদক্ষেপ। ভারতীয় সেনার এই পদক্ষেপে আরও একবার ধর্মীয় সম্প্রীতির বার্তা প্রতিষ্ঠিত হল বলেই মনে করছেন নেটিজ়েনরা। এক টুইটার ব্যবহারকারী এই ছবিটি টুইট করে লিখেছেন, “কোনও কোনও ছবির কোনও ক্যাপশনের প্রয়োজন হয় না।” কয়েকজন আবার ভারতীয় সেনার এই পদক্ষেপে গর্বে লিখেছেন, “ভারতীয় সেনাবাহিনীর জন্য গর্বিত।” আরেকজন আবার লিখেছেন, “এটাই আমার ভারতবর্ষ।”

আরও পড়ুন : Bhopal News : ‘সাধের’ সিঙ্গাড়াই ডেকে আনল মর্মান্তিক পরিণতি! কী হল তারপর…