Omicron Update: দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৫৮, দিল্লিতে ঊর্ধ্বমুখী গ্রাফ

Covid-19: ১৭টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে এখনও অবধি ওমিক্রন আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে। এই তালিকায় শীর্ষে রয়েছে মহারাষ্ট্র।

Omicron Update: দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৫৮, দিল্লিতে ঊর্ধ্বমুখী গ্রাফ
দিল্লিতে বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। ছবি পিটিআই।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 24, 2021 | 12:07 PM

নয়া দিল্লি: ক্রমেই ভারতে বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। শুক্রবার কেন্দ্রের দেওয়া সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, এখনও এ দেশে ওমিক্রনের উপস্থিতি পাওয়া গিয়েছে ৩৫৮ জনের শরীরে। এর মধ্যে দিল্লিতেই আক্রান্তের সংখ্যা ৬৭। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ২৫ ডিসেম্বর থেকে উত্তর প্রদেশে ফিরছে নাইট কার্ফু। রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত এই কার্ফু জারি থাকবে।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে, কোভিড-১৯ এর জন্য ২৩ ডিসেম্বর পর্যন্ত মোট ৬৬,৯৮,০৯,৮১৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ২৩ তারিখই পরীক্ষা করা হয়েছে ১১,৬৫,৮৮৭টি। গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৭৪ জনের মৃত্যু হয়েছে। নতুন করে গত একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৬৫০ জন। এর মধ্যে আবার ৩৫৮ জনের শরীরে পাওয়া গিয়েছে ওমিক্রন ভ্যারিয়েন্টের উপস্থিতি।

কেন্দ্রের তরফে জানানো হয়েছে, ১১৪ জন এখনও অবধি ওমিক্রনকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। মূলত ১৭টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে এখনও অবধি ওমিক্রন আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে। এই তালিকায় শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। এখনও অবধি ৮৮ জন এ রাজ্যে ওমিক্রনে আক্রান্ত হয়েছেন।

দ্বিতীয় স্থানে রয়েছে দিল্লি। ৬৭ জন ওমিক্রন আক্রান্ত হয়েছেন রাজধানীতে। তেলেঙ্গানায় এই সংখ্যাটা ৩৮। তামিলনাডুতে ৩৪। কর্নাটকে ৩১ জন আক্রান্ত, গুজরাটে ৩০ জন। কেরলে ২৭, রাজস্থানে ২২।

এছাড়াও হরিয়ানা ও ওড়িশায় ৪ জন করে ওমিক্রনের শিকার হয়েছেন। জম্ম কাশ্মীর ও পশ্চিমবঙ্গে সংখ্যাটা ৩। এরপরই রয়েছে অন্ধ্র প্রদেশ ও উত্তর প্রদেশ। ২ জন করে ওমিক্রন আক্রান্ত হন এই দুই রাজ্যে। পাশাপাশি চণ্ডীগঢ়, উত্তরাখণ্ড, লাদাখে ১ জন করে ওমিক্রন আক্রান্তের খোঁজ মিলেছে।

বছরের শুরুতেই উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড, গোয়া, পঞ্জাব ও মণিপুরে বিধানসভা নির্বাচন। নির্বাচন মানেই রাজনৈতিক প্রচার ভোটের লাইনে জমায়েতে করোনা সংক্রমণ বৃদ্ধির সম্ভাবনা। সেই কথা মাথায় রেখেই ভোটমুখী পাঁচ রাজ্যে করোনা টিকাকরণের ওপর জোর দিল কেন্দ্রীয় সরকার। রাজ্য প্রশাসনকে আরও বেশি মাত্রায় করোনা টিকাকরণের কাজ করার পরামর্শ দিয়েছে কেন্দ্র।

বৃহস্পতিবারই করোনা নিয়ে জরুরি বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৈঠক থেকে তিনি বার্তা দিয়েছেন, “আমাদের সতর্ক ও সাবধান থাকতে হবে।” দেশের প্রতিটি রাজ্যে, প্রতিটি জেলায় স্বাস্থ্য পরিকাঠামো উপযুক্ত আছে কি না, সে বিষয়ে নজর দেওয়ার কথা বলেন নরেন্দ্র মোদী।

আরও পড়ুন: Launch Fire: চলন্ত লঞ্চে আগুন, প্রাণে বাঁচতে নদীতেই ঝাঁপ যাত্রীদের! মৃত কমপক্ষে ৩০