COVID-19 in India: মৃত্যু কমলেও চিন্তা বাড়াচ্ছে দেশের দৈনিক সংক্রমণ, রাজধানীতেই সংক্রমণের হার ৫ শতাংশ!

COVID-19: কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৬৮৮ জন। একদিনে করোনায় মৃত্যু হয়েছে ৫০ জনের।

COVID-19 in India: মৃত্যু কমলেও চিন্তা বাড়াচ্ছে দেশের দৈনিক সংক্রমণ, রাজধানীতেই সংক্রমণের হার ৫ শতাংশ!
বাড়ছে সংক্রমণ, তবুও শিকেয় সচেতনতা। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Apr 30, 2022 | 11:54 AM

নয়া দিল্লি: তিন হাজারের গণ্ডিতে ঘোরাফেরা করছে দৈনিক করোনা সংক্রমণ(COVID-19)। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের  (Union Health Ministry) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৬৮৮ জন। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ কোটি ৩০ লক্ষ ৭২ হাজার ১৭৬-এ। একদিনে করোনায় মৃত্যু (COVID Deaths) হয়েছে ৫০ জনের। দেশের মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লক্ষ ২৩ হাজার ৮০৩। বর্তমানে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ১৮ হাজার ৬৮৪।

স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, লাগাতার তিনদিন ধরে দৈনিক সংক্রমণ তিন হাজারের উপরে থাকায় এক সপ্তাহেই দেশে আক্রান্তের সংখ্যা ১৮ হাজার বৃদ্ধি পেয়েছে। একইসঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে সক্রিয় রোগীর সংখ্যাও। গত একদিনে ৮৮৩ জন সক্রিয় রোগী যোগ হওয়ায়, বর্তমানে মোট সক্রিয় রোগীর সংখ্যা ১৮ হাজার ৬৮৪-এ পৌঁছেছে। করোনায় মোট আক্রান্তের সংখ্যার ০.০৪ শতাংশ সক্রিয় রোগী। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ২৭৫৫ জন। বর্তমানে দেশে সুস্থতার হার ৯৮.৭৪ শতাংশ।

কেন্দ্রের তরফে জানানো হয়েছে, মূলত পাঁচটি রাজ্য থেকেই সবথেকে বেশি দৈনিক আক্রান্তের খোঁজ মিলছে। এই রাজ্যগুলি হল দিল্লি (১৬০৭ জন আক্রান্ত), হরিয়ানা (৬২৪), কেরল (৪১২), উত্তর প্রদেশ (২৯৩) ও মহারাষ্ট্র (১৪৮)।  দেশের মোট সংক্রমণের ৮৩.৬১ শতাংশ এই রাজ্যগুলি থেকেই হচ্ছে। এরমধ্যে কেবল দিল্লি থেকে ৪৩.৫৭ শতাংশ আক্রান্তের খোঁজ  মিলছে।

বিগত কয়েকদিন ধরে রাজ্যভিত্তিক সংক্রমণের তালিকায় শীর্ষে রয়েছে দিল্লি। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৬০৭ জন করোনা আক্রান্ত ও সংক্রমণে দুইজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে রাজ্য স্বাস্থ্য দফতর। বর্তমানে দিল্লির সংক্রমণের হার ৫.২৮ শতাংশ।

বাকি রাজ্যগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৪৮ জন, পশ্চিমবঙ্গে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৫২ জন। তেলঙ্গানাতে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৩২ জন এবং ওড়িশাতে নতুন করে ১০ জন আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে।

আরও পড়ুন: Rajasthan Physical Assault Case: ‘পর্ন ভিডিয়ো বানিয়ে পণের টাকা আদায় করব’, আত্মীয়দের হাতেই স্ত্রীকে ‘গণধর্ষণ’ করালেন যুবক!