India Slams Pakistan: ‘প্রধানমন্ত্রীর সফর নিয়ে কথা বলার কোনও অধিকার নেই…’, পাকিস্তানকে কড়া জবাব বিদেশমন্ত্রকের

PM Modi's Jammu Visit: বৃহস্পতিবার বিদেশমন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচীর কাছে প্রধানমন্ত্রীর সফর নিয়ে পাকিস্তানের মন্তব্যের প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি জানান, জম্মু সফরে নিয়ে যে প্রশ্নগুলি উঠেছে, তার সুস্পষ্ট জবাব পাওয়া গিয়েছে সফরে প্রধানমন্ত্রী মোদী যে সাদর অভ্যর্থনা পেয়েছেন, তার মাধ্যমেই।

India Slams Pakistan: 'প্রধানমন্ত্রীর সফর নিয়ে কথা বলার কোনও অধিকার নেই...', পাকিস্তানকে কড়া জবাব বিদেশমন্ত্রকের
বিদেশমন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 29, 2022 | 6:57 AM

নয়া দিল্লি: নিজেদের দেশে অস্থির রাজনৈতিক পরিস্থিতি, তার মাঝেও ভারতের বিষয়ে নাক গলাচ্ছে পাকিস্তান (Pakistan)। সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi)-র জম্মু সফর নিয়ে মন্তব্য করেছিল পাকিস্তান। এবার তার কড়া জবাব দেওয়া হল কেন্দ্রের তরফে। বৃহস্পতিবার বিদেশমন্ত্রকের তরফে প্রধানমন্ত্রীর জম্মু সফর নিয়ে পাকিস্তানের মন্তব্যের তীব্র সমালোচনা করা হয় এবং কেন্দ্র শাসিত অঞ্চল জম্মু-কাশ্মীর নিয়ে মন্তব্য করার কোনও অধিকার নেই ইসলামাবাদের।

বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে বিদেশমন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচীর কাছে প্রধানমন্ত্রীর সফর নিয়ে পাকিস্তানের মন্তব্যের প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি জানান, জম্মু সফরে নিয়ে যে প্রশ্নগুলি উঠেছে, তার সুস্পষ্ট জবাব পাওয়া গিয়েছে সফরে প্রধানমন্ত্রী মোদী যে সাদর অভ্যর্থনা পেয়েছেন এবং বিগত কয়েক বছরে কেন্দ্র শাসিত অঞ্চলে যে পরিবর্তন এসেছে, তার মাধ্যমেই।

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ প্রধানমন্ত্রী মোদীর জম্মু সফরকে ‘সাজানো’ বলে যে অ্যাখ্যা দিয়েছিলেন, তার জবাবেও  বিদেশমন্ত্রকের মুখপাত্র কড়া জবাব দেন। তিনি বলেন, “আমি সাজানো শব্দটার অর্থ বুঝলাম না। সাজানো বলতে তো বোঝায় যে আদৌই সফর হয়নি এবং আমরা দেখানোর চেষ্টা করছি যে প্রধানমন্ত্রী ওই সফরে গিয়েছিলেন। আমার মনে হয়, প্রধানমন্ত্রী মোদী যে অভ্যর্থনা পেয়েছেন এবং উনি যে উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্থর স্থাপন করেছেন, তা প্রধানমন্ত্রীর সফর নিয়ে ওঠা যাবতীয় প্রশ্নের জবাব দিচ্ছে। জম্মু-কাশ্মীরই হোক বা অন্যকিছু, ভারতের অভ্যন্তরীণ যেকোনও বিষয়ে পাকিস্তানের কথা বলার মতো অবস্থান নেই।”

উল্লেখ্য, গত রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জম্মু সফরে গিয়েছিলেন। সেখানে তিনি জাতীয় পঞ্চায়েতীরাজ দিবসের অনুষ্ঠানে যোগদান করেন এবং ২০ হাজার কোটি টাকার একাধিক উন্নয়নমূলক প্রকল্পের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন। ২০১৯ সালে জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের পর এই প্রথম প্রধানমন্ত্রী ভূস্বর্গ সফরে যাওয়ায়, তা অত্যন্ত তাৎপর্যপূর্ণ ছিল।

আরও পড়ুন: Vegetable Oil Price : ইন্দোশিয়া থেকে পাম তেল রপ্তানিতে নিষেধাজ্ঞা, দাম বাড়তে পারে ভোজ্য তেলের?