Shiv Sena: ‘প্রধানমন্ত্রীও হতে পারতেন শিব সেনার কোনও নেতা… আমরা ওদের ছেড়ে দিয়েছি’

Shiv Sena: 'প্রধানমন্ত্রীও হতে পারতেন শিব সেনার কোনও নেতা... আমরা ওদের ছেড়ে দিয়েছি'
বিজেপিকে তোপ শিব সেনার। ফাইল চিত্র।

Shiv Sena: সম্প্রতি বিজেপির সঙ্গে জোটে সময় নষ্ট হয়েছে বলে দাবি করেছেন উদ্ধব ঠাকরে। এবার বিজেপিকে তোপ সঞ্জয় রাউতের।

TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Jan 24, 2022 | 3:01 PM

মুম্বই : দীর্ঘ সময় বিজেপির সঙ্গে জোটে ছিল শিব সেনা। আর সেই কারণে নাকি আদতে সময় নষ্ট হয়েছে, সম্প্রতি এমনটাই দাবি করেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধাব ঠাকরে। আর এবার বিজেপির বিরুদ্ধে তোপ দাগলেন বর্ষীয়ান শিব সেনা নেতা সঞ্জয় রাউত। তাঁর দাবি, এতদিনে দেশের প্রধানমন্ত্রী হতে পারতেন শিব সেনার কোনও নেতা। উত্তর ভারতে শিব সেনা লড়াই জারি রাখলে প্রধানমন্ত্রী হওয়াও কঠিন ছিল না বলে মনে করেন তিনি।

একদিকে যখন উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচনের তোড়জোড় চলছে, তখন শিব সেনার এই নেতার দাবি, উত্তর ভারতে শিব সেনা চাইলেই লড়াই করতে পারত। দলের সেই জায়গায়ও তৈরি হয়েছিল বলে উল্লেখ করেছেন তিনি।

সোমবার সংবাদ সংস্থার মুখোমুখি হয়ে সঞ্জয় রাউত বলেন, ‘মহারাষ্ট্রে আমরা বিজেপিকে একেবারে শীর্ষে পৌঁছে দিয়েছি। বাবরি মসজিদের ঘটনার পর উত্তর ভারতে শিব সেনার বেশ প্রভাব তৈরি হয়েছিল। সেইসময় যদি আমরা ভোটে লড়তাম, তাহলে এতদিনে শিব সেনার কোনও নেতা প্রধানমন্ত্রী হতে পারতেন। কিন্তু সেই জায়গাটা আমরা বিজেপিকে ছেড়ে দিয়েছি।’ তিনি আরও দাবি করেন, বিজেপি হিন্দুত্বকে শুধুমাত্র ক্ষমতার জন্য ব্যবহার করেছে।

সঞ্জয় রাউতের এই বক্তব্যের জবাবে বিজেপি নেতা তথা মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ বলেন, ‘আমি শিব সেনাকে মনে করিয়ে দিতে চাই মুম্বইতে যখন শিব সেনার জন্ম হয়নি, তখন থেকে বিজেপি রয়েছে।’ তাঁর দাবি যতদিন শিব সেনা বিজেপির সঙ্গে ছিল, ততদিন রাজনৈতিক দল হিসেবে প্রথম বা দ্বিতীয় স্থানে উঠে এসেছিল তারা, আর সেই দল এখন চতুর্থ স্থানে নেমেছে।

এ দিকে, শিবসেনার প্রতিষ্ঠাতা তথা উদ্ধব ঠাকরের বাবা বালাসাহেব ঠাকরের ৯৬ তম জন্মবার্ষিকীতে দলীয় কর্মীদের সঙ্গে ভার্চুয়াল মাধ্যমে কথা বলতে গিয়ে বিজেপির বিরুদ্ধে আক্রমণ শানান মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। তিনি বলেন, ‘বিজেপির সঙ্গে জোট তৈরি করে আমরা ২৫ বছর নষ্ট করেছি। আমার একটাই দুঃখ যে এক সময়ে ওরা আমাদের বন্ধু ছিল। আমরা ওদের দেখভাল করেছি। আমি আগেও বলেছি যে বিজেপির সঙ্গে জোট বেঁধে আমাদেরই ২৫ বছর সময় নষ্ট হয়েছে।’

আরও পড়ুন : Arvind Kejriwal’s New Poll Campaign: ছোট্ট একটা কাজ করলেই মিলবে মুখ্যমন্ত্রীর সঙ্গে নৈশভোজের সুযোগ! অভিনব প্রচারে নামল আপ

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA